shono
Advertisement

ভিলেন বৃষ্টিতে বাতিল ম্যাচ, রিজার্ভ ডে-তেই হবে আইপিএল ফাইনাল

দীর্ঘক্ষণ অপেক্ষার পর নিরাশ হয়েই মাঠ ছাড়লেন দর্শকরা।
Posted: 11:03 PM May 28, 2023Updated: 11:33 PM May 28, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আশঙ্কাই সত্যি হল। লাগাতার বৃষ্টির জেরে রবিবার শেষমেশ বাতিলই করতে হল আইপিএল ফাইনাল। সোমবার আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে মেগা লড়াইয়ে মুখোমুখি হবে গুজরাট টাইটান্স ও চেন্নাই সুপার কিংস। আইপিএলের ইতিহাসে প্রথমবার রিজার্ভ ডে-তে হবে ফাইনাল।  

Advertisement

বৃষ্টির পূর্বাভাস আগেই দিয়ে রেখেছিল হাওয়া অফিস। যা সত্যি করে এদিন ম্যাচ শুরুর অনেক আগে থেকেই ভিজতে শুরু করে মোতেরা। কিন্তু তা উপেক্ষা করেই আইপিএলের চূড়ান্ত লড়াই দেখতে স্টেডিয়ামে পৌঁছে গিয়েছিলেন হাজার হাজার দর্শক। হার্দিকদের ঘরের মাঠে ওঠে ‘ধোনি… ধোনি…’ রবও। কিন্তু দীর্ঘক্ষণ অপেক্ষার পরও যখন বৃষ্টি থামার নামই করল না, তখন নিরাশ হয়েই মাঠ ছাড়লেন ক্রিকেটপ্রেমীরা। সোমবার বিকেল ৭.৩০ মিনিটে খেলা শুরু হবে বলে জানালেন ম্যাচ রেফারিরা।

[আরও পড়ুন: ‘পরিস্থিতি অন্যভাবেও সামলানো যেত’, দিল্লিতে কুস্তিগিরদের হেনস্তায় মনখারাপ নীরজের]

এদিন প্রথমে জানানো হয়েছিল বৃষ্টি থেমে গেলে মাঠ প্রস্তুত করে গোটা ২০ ওভারের ম্যাচ শুরুর জন্য রাত ৯.৩৫ মিনিট পর্যন্ত সময় আছে। কিন্তু ঘড়ির কাঁটা ৯.৩৫ মিনিট পেরিয়ে যাওয়ার পরও আবহাওয়ায় কোনও পরিবর্তন ঘটেনি। ফলে আরও ঘণ্টা দেড়েক দেখে এদিনের মতো ম্যাচ বাতিলেরই সিদ্ধান্ত নেওয়া হয়।

এবার প্রশ্ন হল, রিজার্ভ ডে-তেও যদি বৃষ্টিতে মাঠে বল না গড়ায়, সেক্ষেত্রে কী ব্যবস্থা। সোমবারও অন্তত ৫ ওভার করে খেলার চেষ্টা করা হবে। কিন্তু তেমনটা না খেলা সম্ভব হলে সুপার ওভারে নির্ধারিত হবে কে চ্যাম্পিয়ন। কিন্তু আজকের মতো একেবারেই যদি খেলার পরিস্থিতি না থাকে, অর্থাৎ সুপার ওভারের আয়োজনও যদি সম্ভব না হয়, নিয়ম বলছে, সেক্ষেত্রে গ্রুপ পর্বে দুর্দান্ত পারফর্ম করে তালিকার শীর্ষে থাকার সৌজন্যে গুজরাটকেই চ্যাম্পিয়ন বলে ঘোষণা করা হবে। তবে ক্রিকেটপ্রেমীদের আশা, টানা প্রায় দু’মাস ধরে চলা টুর্নামেন্টে লড়াই করেই ট্রফি জিতুক কোনও একটি দল। এবার দেখার বরুণ দেব কৃপা করেন কি না।

[আরও পড়ুন: ভিনরাজ্যে পার্কিং ফি কত, জানবে পুরসভা, সমীক্ষা শেষে রাজ্য সরকারের সঙ্গে বৈঠক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement