shono
Advertisement

বিশ্বের সেরা দশ ক্রীড়াব্যক্তিত্বের তালিকায় মেসি থাকলেও নেই রোনাল্ডো

ব্রিটিশ স্পোর্টস মিডিয়া বিশ্বখ্যাত ক্রীড়াব্যক্তিত্বদের নিয়ে তালিকা তৈরি করেছে।
Posted: 09:19 AM Aug 29, 2023Updated: 09:48 AM Aug 29, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লিওনেল মেসি (Lionel Messi) আছেন। কিন্তু তাঁর চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo) নেই।

Advertisement

ব্রিটিশ স্পোর্টস মিডিয়া গিভমিস্পোর্টস সর্বকালের বিশ্বখ্যাত জনপ্রিয় ক্রীড়াব্যক্তিত্বদের নিয়ে একটি তালিকা তৈরি করেছে। সেই তালিকায় প্রথম দশে রয়েছেন লিওনেল মেসি। কিন্তু প্রথম দশে জায়গা হয়নি সিআর সেভেনের।

[আরও পড়ুন: বিশ্বকাপ জ্বরে আক্রান্ত দেশ, টিকিট বিক্রি শুরু হতেই ধসে পড়ল অ্যাপ]

আর্জেন্টিনার বিশ্বজয়ী অধিনায়কের থেকে র‌্যাঙ্কিংয়ে এগিয়ে রয়েছেন মাত্র দু’জন ফুটবলার। ১৯৮৬ সালের বিশ্বজয়ী আর্জেন্টিনা দলের অধিনায়ক দিয়েগো মারাদোনা একনম্বরে। ফুটবল সম্রাট পেলে তৃতীয় স্থানে। মারাদোনার দেশের আরেক কিংবদন্তি লিওনেল মেসি রয়েছেন সাতে। ক্রিশ্চিয়ানো রোনাল্ডো প্রথম দশে জায়গা না পেলেও সেরা পনেরোয় রয়েছেন।

ক্রীড়া ব্যক্তিত্বের যে তালিকা তৈরি করা হয়েছে, তাতে দু’ নম্বরে রয়েছেন বাস্কেটবল কিংবদন্তি মাইকেল জর্ডন। চারে বেব রুথ, পাঁচে ল্যারি বার্ড এবং ছ’ নম্বরে রজার ফেডেরার। আটে ওয়েন গ্রেটস্কি, ন’ নম্বরে কিংবদন্তি ক্রিকেটার ডন ব্র্যাডম্যান। দশ নম্বরে লেব্রন জেমস। টম ব্র্যাডি, উসেইন বোল্ট, সেরিনা উইলিয়ামস, মহম্মদ আলিরা প্রথম দশে না থাকলেও সেরা পনেরোয় রয়েছেন।

[আরও পড়ুন: বিশ্বকাপের জন্য তৈরি হচ্ছেন রোহিত, অতীতের ইতিবাচক মনোভাবেই জোর]

 

 
Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement