shono
Advertisement

সৌদি আরবে নজির রোনাল্ডোর, আল নাসেরের হয়ে হাফ সেঞ্চুরি সিআর সেভেনের

ক্লাব ও দেশের হয়ে ৮০১টি ম্যাচ জেতার রেকর্ড এখন রোনাল্ডোর ঝুলিতে।
Posted: 11:14 AM Mar 16, 2024Updated: 01:25 PM Mar 16, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo) মানেই রেকর্ড। তিনি রেকর্ড গড়েন নাকি রেকর্ড তাঁর পিছনে ধাওয়া করেন! কেরিয়ারের শেষ বেলায় পৌঁছে সিআর সেভেন রেকর্ডের পর রেকর্ড গড়ছেন। যা ধরছেন তাতেই সোনা ফলাচ্ছেন।
আল নাসেরের হয়ে পঞ্চাশটি গোল হয়ে গেল ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর। সেই সঙ্গে তাঁর চিরপ্রতিদ্বন্দ্বী লিওনেল মেসিকেও ছাপিয়ে গেলেন। অভিনব রেকর্ডও তৈরি হল রোনাল্ডোর পায়ে। ইতিহাসের প্রথম ফুটবলার হিসেবে ৮০১টি ম্যাচ জিতলেন রোনাল্ডো। সৌদি প্রো লিগে পেনাল্টি থেকে গোল করে আল আহলিকে হারায় আল নাসের। কেরিয়ারের ৮৭৯ নম্বর গোলটি করেন পর্তুগিজ মহাতারকা। সৌদি মুলুকেই গোলের হাফ সেঞ্চুরি করে ফেললেন রোনাল্ডো। 

Advertisement

[আরও পড়ুন: আইপিএল-এর দ্বিতীয়ার্ধ কি মরুদেশে? মেগা টুর্নামেন্ট নিয়ে জল্পনা তুঙ্গে]

ক্লাব ও দেশের হয়ে মোট ৮০১টি জয় সহজ কথা নয়। দেশের হয়ে ১২৫টি ম্যাচ জিতেছেন। আর ক্লাবের হয়েই পর্তুগিজ মহানায়ক জিতেছেন ৬৭৬টি ম্যাচ। তাঁর থেকে অনেকটাই পিছিয়ে রয়েছেন মেসি। 
আল আহলির বিরুদ্ধে ম্যাচের আগে চারটি ম্যাচ জিততে পারেননি রোনাল্ডো। সৌদি প্রো লিগে দুটি ম্যাচে পয়েন্ট নষ্ট করে আল নাসের। এএফসি চ্যাম্পিয়ন্স লিগেও হার মানে রোনাল্ডোর দল। চার ম্যাচ জয়হীন থাকার পরে রোনাল্ডো আবার আলো ছড়ালেন মাঠে। সৌদি আরবে পা রাখার পরে ৫০টি গোলও করে ফেললেন তিনি।

 

[আরও পড়ুন: ইস্টবেঙ্গলের ব্যর্থতার ময়নাতদন্ত, বোরহাকে ছাড়ার পিছনে লুকিয়ে আসল রহস্য]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement