shono
Advertisement

সোনালি সফর অব্যাহত শুটারদের, ২৫ মিটার পিস্তল ইভেন্টে সোনা জিতলেন হিনা

রেকর্ড ভেঙে নয়া কীর্তি শুটারের। The post সোনালি সফর অব্যাহত শুটারদের, ২৫ মিটার পিস্তল ইভেন্টে সোনা জিতলেন হিনা appeared first on Sangbad Pratidin.
Posted: 01:37 PM Apr 10, 2018Updated: 08:17 AM Jan 29, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বন্দুক হাতে কামাল দেখাচ্ছেন হিনা। কমনওয়েলথ গেমসে রবিবার রুপোর পর মঙ্গলবার মহিলাদের ব্যক্তিগত ২৫ মিটার পিস্তল ইভেন্টে রেকর্ড গড়ে সোনা জিতলেন হিনা সিধু। আগের দিন ১০ মিটার পিস্তল ইভেন্টে সোনাজয়ী মিনু ভাকরের বদলে এই ইভেন্টে হিনাকে খেলানো নিয়ে বিস্তর চাপানউতোর হয়। ষোড়শী মিনুর বদলে কেন হিনা, প্রশ্ন তুলেছিলেন অনেকেই। কিন্তু সব উত্তর দিয়ে দিয়েছেন হিনা।ভাঙলেন কমনওয়েলথের রেকর্ড। অজি প্রতিপক্ষ এলিনা গালিয়াবোভিচকে পিছনে ফেলে গেমসে ভারতের ঝুলিতে একাদশ স্বর্ণপদক তুলে দিলেন হিনা। এই নিয়ে তিনটি কমনওয়েলথ গেমসে অংশ নিলেন মুম্বইয়ের ২৮ বর্ষীয় ডেন্টিস্ট। আর এবার কমনওয়েলথে প্রথম সোনা পেলেন হিনা। এই ইভেন্টে আরেক ভারতীয় অন্নু রাজ সিং ষষ্ঠ স্থানে শেষ করেছেন।

Advertisement

হিনার সোনা জয়ে টুইট করে অভিনন্দন জানিয়েছেন প্রাক্তন অলিম্পিয়ান তথা কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী রাজ্যবর্ধন সিং রাঠৌর।

[ব্যাডমিন্টন-টেবল টেনিসে সোনা, কমনওয়েলথে সোনালি সফর ভারতের]

পদকতালিকায় এখন ভারত আয়োজক অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডের পর তৃতীয় স্থানে রয়েছে। ভারতের সংগ্রহে ১১টি সোনা, ৪টি রুপো এবং ২০টি ব্রোঞ্জ। মোট পদকসংখ্যা ২০। ইতিমধ্যে শীর্ষে থাকা অস্ট্রেলিয়ার পদকসংখ্যা ১০০ ছাড়িয়ে গিয়েছে। সোমবারই বাংলাকে গর্বিত করেন ‘বিস্ময়’ কিশোরী। প্রথমবার কমনওয়েলথ গেমসে নেমে রুপো জিতে নেন বাংলার মেহুলি ঘোষও। মহিলাদের ১০ মিটার এয়ার রাইফেলসে অল্পের জন্য সোনা হাতছাড়া হয় তার। হাড্ডাহাড্ডি লড়াইয়ে পর, শুটঅফে মেহুলিকে টেক্কা দেন ভেলোসো। রুপো জিতেই সন্তুষ্ট থাকতে হয় বাংলার কিশোরীকে। তবে কল্যাণীর ১৭ বছরের মেহুলি যে লড়াই করল, তা প্রশংসা কুড়িয়েছে ক্রীড়ামহলের। এদিকে, মঙ্গলবার পুরুষদের হকিতে মালয়েশিয়াকে ২-১ গোলে হারিয়ে সেমিফাইনালে উঠল ভারত। দুটিই গোলই অধিনায়ক হরমনপ্রিত সিংয়ের।

[ভারতের হয়ে অষ্টম সোনা জিতলেন জিতু রাই, রুপো আনল বাংলার মেহুলি]

The post সোনালি সফর অব্যাহত শুটারদের, ২৫ মিটার পিস্তল ইভেন্টে সোনা জিতলেন হিনা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার