Advertisement

কমনওয়েলথে ভারতকে দ্বিতীয় সোনা এনে দিলেন মণিপুরের সঞ্জিতা চানু

12:20 PM Jul 11, 2018 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইতিহাস গড়ে কমনওয়েলথ গেমস ২০১৮-তে ভারতকে দ্বিতীয় সোনা এনে দিলেন মণিপুরের ভারোত্তোলক খুমুকচাম সঞ্জিতা চানু। শুক্রবার কারারা স্টেডিয়ামে গোল্ড কোস্ট কমনওয়েলথ গেমসে মহিলাদের ৫৩ কেজির বিভাগে ভারতকে দ্বিতীয় সোনা এনে দিলেন ২৪ বছরের সঞ্জিতা।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[কমনওয়েলথে রেকর্ড ভারোত্তোলক মীরাবাই চানুর, ভারতের ঝুলিতে প্রথম সোনা]

শুধু দেশকে সোনা এনে দেওয়াই নয়, এদিন ভারোত্তোলনে নয়া রেকর্ডও গড়েছেন সঞ্জিতা চানু। সবমিলিয়ে প্রায় ১৮২ কেজি ওজন তুলেছেন তিনি। স্ন্যাচে ৮০ কেজি ও ১০২ কেজি ক্লিন ও জার্কে। তাঁর পাশাপাশি আজ কানাডার রাচেল লেব্ল্যাঙ্ক ১৮১ কেজি ভারোত্তোলন করে ব্রোঞ্জ জিতেছেন।

 

Advertising
Advertising

মাত্র ২৪ ঘণ্টা আগেই কমনওয়েলথে দেশকে প্রথম সোনা এনে দেন সঞ্জিতারই মণিপুরি সহ-খেলোয়াড় মীরাবাই চানু। ৪৮ কেজির বিভাগে তিনি সোনা যেতেন বৃহস্পতিবার। মণিপুরের এই দুই কৃতী কন্যা ছাড়াও পদক জেতার দৌড়ে রয়েছেন ভারতের মহিলা জিমন্যাস্টিকস দলের দুই সদস্য প্রণতি নায়েক ও অরুণা রেড্ডি।

কমনওয়েলথে এটা সঞ্জিতার দ্বিতীয় স্বর্ণপদক জয়। গতবার গ্লাসগোতে ৪৮ কেজি বিভাগে সোনা যেতেন তিনি। আর এবার ৫৩ কেজিতে। মণিপুরি এই কন্যার জয়ের সেলিব্রেশন ইতিমধ্যে শুরু হয়ে গিয়েছে। বীরেন্দ্র শেহবাগ থেকে শুরু করে উপ-রাষ্ট্রপতি, কেন্দ্রীয় মন্ত্রী রাজ্যবর্ধন রাঠোর- প্রত্যেকেই সঞ্জিতাকে টুইটারে শুভেচ্ছা জানিয়েছেন।

[চ্যাম্পিয়ন্স লিগে রোনাল্ডোর বিস্ময় গোলে ঘোর কাটছে না ফুটবল বিশ্বের]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

The post কমনওয়েলথে ভারতকে দ্বিতীয় সোনা এনে দিলেন মণিপুরের সঞ্জিতা চানু appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next