shono
Advertisement

গোরাদের অভব্যতা! নাইজেরীয় ফুটবলারকে পায়ে পিষে দিলেন ইংরেজ খেলোয়াড়

মহিলাদের বিশ্বকাপের ম্যাচ চলাকালীন ন্যক্কারজনক ঘটনাটি ঘটে।
Posted: 01:49 PM Aug 08, 2023Updated: 01:49 PM Aug 08, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: খেলা চলাকালীন মাঠে পড়ে গিয়েছেন প্রতিপক্ষ ফুটবলার। উঠে দাঁড়াতে সাহায্য না করে তাঁকে পিষে দিচ্ছেন আরেক খেলোয়াড়। ন্যক্কারজনক এই ঘটনার সাক্ষী থাকল মহিলাদের ফুটবল বিশ্বকাপ (Women’s Football World Cup)। নাইজেরিয়ার (Nigeria) ফুটবলার মিশেল আলোজিকে পা দিয়ে পিষে দেন ইংল্যান্ডের (England) লরেন জেমস। সঙ্গে সঙ্গেই লাল কার্ড দেখিয়ে মাঠ থেকে লরেনকে বের করে দেন রেফারি।

Advertisement

অস্ট্রেলিয়ায় চলছে মহিলাদের ফুটবল বিশ্বকাপ। সোমবার কোয়ার্টার ফাইনাল ম্যাচে মুখোমুখি হয় ইংল্যান্ড ও নাইজেরিয়া। নির্ধারিত সময়ের ৮৭ মিনিট পর্যন্ত গোলশূন্য ছিল ম্যাচ। খেলা চলাকালীনই মাঠে পড়ে যান নাইজেরীয় ফুটবলার মিশেল। সঙ্গে সঙ্গেই ছুটে আসেন ইংল্যান্ডের তারকা লরেন। মাটিতে পড়ে থাকা মিশেলের পিঠে সটান উঠে দাঁড়িয়ে পড়েন তিনি।

[আরও পড়ুন: বাদল অধিবেশন থেকে সাসপেন্ড তৃণমূল সাংসদ ডেরেক, তুমুল তর্কাতর্কি চেয়ারম্যানের সঙ্গে]

গোটা ঘটনায় হতবাক হয়ে যান রেফারি থেকে শুরু করে দুই দলের খেলোয়াড়রা। প্রথমে লরেনকে হলুদ কার্ড দেখানো হয়। তারপর গোটা ঘটনা খতিয়ে দেখে লাল কার্ড দেখান তিনি। মাঠ ছেড়ে বেরিয়ে যান লরেন। প্রসঙ্গত, শেষ ষোলোর ম্যাচে জোড়া গোল করে ইংল্যান্ডকে জিতিয়েছিলেন তিনি। তবে নকআউট ম্যাচে অযথা মেজাজ হারিয়ে দলকে বিপাকে ফেললেন ২১ বছর বয়সি তারকা। ৮৭ মিনিটের পর থেকে ১০ জনে খেলতে হয় ইংল্যান্ডকে। তবে দুর্বল হয়ে পড়া প্রতিপক্ষের বিরুদ্ধে একাধিক সুযোগ পেলেও কাজে লাগাতে পারেনি নাইজেরিয়া। গোলশূন্যভাবেই শেষ হয় অতিরিক্ত সময়ের খেলাও।

পেনাল্টি শুটআউটের শুরুটাও খুব খারাপ করে ইংল্যান্ড। তবে শেষ পর্যন্ত টাইব্রেকারে জিতে সেমিফাইনালে ওঠে তারা। কিন্তু জয়ের মধ্যেও কাঁটা হয়ে রয়েছে লরেনের এহেন আচরণ। লাল কার্ড দেখার ফলে সেমিফাইনালে নামতে পারবেন না তিনি। কিন্তু ফিফার শৃঙ্খলারক্ষা কমিটি আরও বড় শাস্তি দিতে পারে বলেই ধারণা ওয়াকিবহাল মহলের।

[আরও পড়ুন: রাজ্যজুড়ে ভারী বৃষ্টির সম্ভাবনা, একধাক্কায় কমবে তাপমাত্রা]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement