Advertisement

‌‌বাজল ডার্বির দামামা! মহাপঞ্চমীতেই ঘোষিত আইএসএলের উদ্বোধনী ম্যাচের দিন

02:58 PM Nov 13, 2020 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ অপেক্ষার অবসান। আগামী নভেম্বরেই শুরু হবে সপ্তম ISL। ১০ নভেম্বর শেষ হচ্ছে IPL। আর ঠিক দশদিন পর ২০ নভেম্বর গোয়ার মাটিতে শুরু হচ্ছে এবারের আইএসএল। বুধবার মহাপঞ্চমীর দিনই সোশ্যাল মিডিয়ায় সেকথা জানিয়ে দিল আইএসএল কর্তৃপক্ষ। অর্থাৎ হাতে সময় আর মাত্র ৩০ দিন। তারপরই শুরু হবে ফুটবল যুদ্ধ।

Advertisement

এমনিতেই গোটা বিশ্বের সঙ্গে ভারতও এখন লড়ছে মারণ করোনার (Corona Pandemic) সঙ্গে। তা সত্ত্বেও আনলক পর্বে মাঠে ফিরেছে ফুটবল। আইপিএল দুবাইয়ে (Dubai) হলেও করোনা আবহে আই লিগ কোয়ালিফায়ার আয়োজিত হয়েছে বাংলায়। এই পরিস্থিতিতে গোয়ায় বসতে চলেছে এবারের আইএসএলের আসর। তবে সেটাও হবে দর্শকশূন্য। থাকবে জৈব সুরক্ষা বলয়–সহ করোনা সংক্রান্ত সমস্ত বিধিনিষেধ।

[আরও পড়ুন: বিরাটদের ‌অস্ট্রেলিয়া সফরে যেতে পারে ৫০ জনের দল! তবে থাকতে পারবেন না অনুষ্কারা]

কিন্তু এই আইএসএলের অন্য একটি আকর্ষণও রয়েছে। এবারই ১০০ বছরে পা রাখতে চলেছে ঐতিহাসিক ডার্বি। আর সেটা প্রথমবার দেখা যাবে আইএসএলের মঞ্চে। ইস্টবেঙ্গল–মোহনবাগান দ্বৈরথ দেখতে মুখিয়ে গোটা দেশের ফুটবল ভক্তরাই।

যদিও কার্যত অসম্ভবকে সম্ভব করেই ইস্টবেঙ্গল (SC East Bengal) এবারের আইএসএলে যোগদান করেছে। করোনা আবহেই শ্রী সিমেন্টকে ইনভেস্টর হিসেবে নিয়ে আসা কিংবা অল্প সময়ে কোচ রবি ফাউলার–সহ পুরো কোচিং স্টাফ ও বিদেশিদের নির্বাচন করা, তাঁদের গোয়ায় নিয়ে আসা– ঝড়ের গতিবেগে কাজ এগিয়েছে। ইস্টবেঙ্গলের অন্তর্ভুক্তির জন্যই সূচি প্রকাশ করতেও কিছুটা সময় নিয়েছে এফএসডিএল কর্তৃপক্ষ। তবে শেষপর্যন্ত এবার সূচনার দিন জানিয়ে দিয়েছে তাঁরা। গোয়াতেই ১১ দলকে নিয়ে হবে সপ্তম আইএসএল।

 

 

 

[আরও পড়ুন: বাদ লোবো-রালতে, ২২ জন ভারতীয় ফুটবলারের নাম ঘোষণা করল ইস্টবেঙ্গল]

এদিকে, ইতিমধ্যে গোয়া পৌঁছে গেছে সমস্ত দল। অনেকেই কোয়ারেন্টাইন পর্ব কাটিয়ে মাঠে নেমে পড়েছেন। মাঠে নেমেছে এটিকে–মোহনবাগানও (ATK-Mohunbagan)। কোচ হাবাসের তত্ত্বাবধানে চলছে কড়া অনুশাসন। এসে গিয়েছেন দলের সুপারস্টার রয় কৃষ্ণাও। যদিও এর মধ্যেই দলের অন্যতম মালিক সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly) একটি ইনস্টাগ্রাম পোস্ট ঘিরে বিতর্ক তৈরি হয়। আইএসএলের শুরু হতে চলা নিয়ে পোস্ট করেছিলেন সৌরভ। যেখানে  শুধু #‌A‌TK লিখেছিলেন। ছিল না মোহনবাগানের উল্লেখ। তারপরই সোশ্যাল মিডিয়ায় দেখা দেয় তীব্র প্রতিবাদ। শেষে নিজের ভুল শুধরে নেন মহারাজ। ‌

 

 

Advertisement
Next