shono
Advertisement

Breaking News

বাড়ছে ক্ষোভ, রেফারি ইস্যুতে এবার জোট বাঁধছে ISL’এর ক্লাবগুলো

এদিকে, ফাউলার ইস্যুতে আইনজীবীদের সঙ্গে আলোচনা করছে এসসি ইস্টবেঙ্গল।
Posted: 02:07 PM Feb 05, 2021Updated: 02:07 PM Feb 05, 2021

দুলাল দে: রেফারি ইস্যুকে কেন্দ্র করে জোট বাঁধার চেষ্টা করছে ISL-এর বেশ কিছু ক্লাব। এতদিন আলাদা আলাদা ভাবে ক্লাবগুলো রেফারিদের বিরুদ্ধে চিঠি দিলেও, বেশ কিছু ক্লাব নিজেদের মধ্যে আলোচনায় ঠিক করেছে একসঙ্গে প্রতিবাদ জানিয়ে রেফারি ইস্যুতে চিঠি দেবে ফেডারেশনকে। একই সঙ্গে কোচ রবি ফাউলারের (Robbie Fowler) শাস্তি প্রত্যাহারের দাবি জানিয়ে ফেডারেশনের অ্যাপিল কমিটির কাছে আবেদন করা হবে কি না, তা নিয়ে আইনজীবীদের সঙ্গে আলোচনা করছে এসসি ইস্টবেঙ্গল (SC East Bengal)।

Advertisement

প্রায় প্রতি ম্যাচেই রেফারি, ম্যাচ কমিশনারদের বিরুদ্ধে বিরূপ মন্তব্য করে শাস্তি পেয়েছেন এসসি ইস্টবেঙ্গল কোচ রবি ফাউলার। পাশাপাশি এটাও ঠিক, এই মরশুমে কম বেশি বেশির ভাগ ক্লাবই ক্ষুব্ধ রেফারিদের সিদ্ধান্তে। রেফারির বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে এটিকে মোহনবাগান অনেক আগেই চিঠি দিয়েছে ফেডারেশনকে। এবার এসসি ইস্টবেঙ্গল, জামশেদপুর এফসি, ওড়িশা এফসি, কেরালা ব্লাস্টার্স-সহ আরও কয়েকটি ক্লাব এব্যাপারে নিজেদের মধ্যে আলেচনা শুরু করেছে। এক যোগে রেফরিং নিয়ে প্রতিবাদ জানিয়ে ফেডারেশনের কাছে চিঠি দেবে কি না। প্রতিবাদ করলে কীভাবে করা হবে, তা নিয়ে নিজেদের মধ্যে আলেচনা করছেন ক্লাব প্রতিনিধিরা।

[আরও পড়ুন: ভারতের ‘উদারতা’র প্রশংসা কেভিন পিটারসেনের, প্রত্যুত্তর দিলেন প্রধানমন্ত্রী মোদিও]

কিন্তু কেন এবার এতটা খারাপ লাগছে রেফারিং? শোনা যাচ্ছে, এই মরশুমে যে ৬ জন ম্যাচ কমিশনার ম্যাচ পরিচালনা করছেন, তার মধ্যে ৩ জন নাকি গত মরশুমে ম্যাচ কমিশনারের পরীক্ষায় পাশই করতে পারেননি। অথচ এবারের আইএসএলে এদের দিয়ে ম্যাচ করানো হচ্ছে। যা নিয়েও ব্যাপক আলোচনা শুরু হয়েছে। জানুয়ারির আগে পর্যন্ত ম্যাচ কমিশনারের সংখ্যা ছিল, ৫ জন। যাঁর মধ্যে ৩ জন পাশ করা ছিলেন না। জানুয়ারির পর ম্যাচ কমিশনার বেড়ে এখন হয়েছেন মোট ৬ জন। ম্যাচ কমিশনাররা যেহেতু বিভিন্ন পেশার সঙ্গে জড়িত রয়েছেন, তাই নিজেদের পেশা ছেড়ে চার মাস গোয়ার (Goa) হোটেলের বায়ো বাবলে থাকতে হবে বলে অনেক ভাল ম্যাচ কমিশনার এবার আইএসএলে আসেননি। আর তাই পাশ না করা ম্যাচ কমিশনার দিয়েও ম্যাচ খেলাতে হচ্ছে। ফলে ম্যাচের মধ্যে তার প্রভাব পড়লেও পড়তে পারে বলে অনেকে মনে করছেন।

এদিকে, রবি ফাউলারের শাস্তির চিঠি ফেডারেশন থেকে চলে আসার সঙ্গে সঙ্গে আইনজীবীদের সঙ্গে আলোচনায় বসে গিয়েছেন এসসি ইস্টবেঙ্গল কর্তারা। অপেক্ষা করা হচ্ছে আইনজীবীদের মতামত জানার জন্য। যদি দেখা যায়, আবেদন করার যথেষ্ট জায়গা রয়েছে তাহলে ফাউলারের শাস্তি কমানোর জন্য অ্যাপিল কমিটির কাছে আবেদন করা হবে। না হলে কিছুই করা হবে না।

[আরও পড়ুন: ভারতীয় দলের টিম মিটিংয়েও কৃষক বিক্ষোভের আঁচ! বিস্ফোরক স্বীকারোক্তি বিরাটের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement