Advertisement

আগামী বছরই IPL হবে ১০ দলের, জল্পনায় সিলমোহর BCCI কর্তার

11:39 AM Aug 19, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগামী মরশুম থেকেই দশ দলের আইপিএল (IPL) আয়োজিত হবে। বেশ কিছুদিন ধরে এই জল্পনা চলছিল। এবার সেই জল্পনায় একপ্রকার সিলমোহর দিয়ে দিলেন বিসিসিআইয়ের (BCCI) কোষাধ্যক্ষ অরুণ ধুমল। জানিয়ে দিলেন,”আট দলের আইপিএল এবারই শেষ। আগামী বছর থেকে নিশ্চিতভাবেই আইপিএল হতে চলেছে ১০ দলের।”

Advertisement

চলতি মরশুমের আইপিএলের অবশিষ্ট অংশ শেষ হওয়ার কথা সংযুক্ত আরব আমিরশাহীতে (UAE)। জোরকদমে তার প্রস্তুতি শুরু করেছে বোর্ড। ইতিমধ্যেই বেশ কয়েকটি দল পৌঁছে গিয়েছে আমিরশাহী। অরুণ ধুমল (Arun Dhumal) বলছেন,”গোটা বিশ্ব এখন আইপিএলের দিকে তাকিয়ে। এটা নিঃসন্দেহে একটা চমকপ্রদ টুর্নামেন্ট হতে চলেছে। আর এটাই শেষ আট দলের আইপিএল। এরপর আগামী বছর থেকেই ১০ দলের টুর্নামেন্ট শুরু হয়ে যাবে।”

[আরও পড়ুন: ইংল্যান্ডের বিরুদ্ধে দুর্দান্ত ব্যাটিং, ICC Ranking-এ একলাফে অনেকটা উঠলেন KL Rahul]

এর আগে চলতি আইপিএলেই অবশ্য সৌরভের (Sourav Ganguly) নেতৃত্বাধীন ভারতীয় বোর্ড দশ দলের আইপিএল আয়োজনের ব্যাপারে ভাবনা চিন্তা করছিল। এর মধ্যে আহমেদাবাদ থেকে একটি কর্পোরেট দলের অংশ নেওয়ার খবরও শোনা গিয়েছিল। এছাড়া জল্পনা ছিল, এই মেগা টুর্নামেন্টে বিনিয়োগের জন্য নাকি প্রস্তুত বহু সংস্থা। এদের মধ্যে সবচেয়ে বড় নাম ছিল আদানি গ্রুপের। আবার আরপি সঞ্জীব গোয়েঙ্কা গ্রুপের নামও শোনা গিয়েছিল। আরপি সঞ্জীব গোয়েঙ্কা গ্রুপ (Sanjiv Goenka Group) একটা সময় আইপিএলের রাইজিং পুণে সুপারজায়ান্টস ফ্র্যাঞ্চাইজির সঙ্গে যুক্ত ছিল। কোভিডের জন্য চলতি মরশুমে দল না বাড়লেও আগামী মরশুম থেকেই যে আইপিএল বহরে বাড়ছে, তা নিশ্চিত করে দিলেন বোর্ড কর্তা।

[আরও পড়ুন: ঘোষিত ICC T-20 World Cup-এর পূর্ণাঙ্গ সূচি, কবে নামছে Team India?]

এদিকে, পুরুষদের পাশাপাশি মহিলাদের আইপিএলের দাবিও জোরাল হচ্ছে। মহিলা ক্রিকেট দলের অন্যতম সেরা তারকা স্মৃতি মন্ধানা বলছেন, অন্তত ৫-৬টি দল নিয়েও যদি আইপিএলের ধাঁচের একটা টুর্নামেন্ট করা যায়, তাহলে ভারতীয় মহিলা ফুটবল দলের খোলনলচে বদলে যেতে পারে। ভারতীয় দল আরও শক্তিশালী হতে পারে। শক্তি বাড়তে পারে রিজার্ভ বেঞ্চেরও।

Advertisement
Next