ইস্টবেঙ্গলের জার্সিতে দুর্দান্ত পারফর্ম করার ২৪ ঘণ্টার মধ্যেই গোলকিপার দেবনাথকে তুলে নিল মোহনবাগান

07:49 PM Aug 17, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ডায়মন্ড হারবার ফুটবল ক্লাবের বিরুদ্ধে প্রস্ততি ম্যাচে ইস্টবেঙ্গলের গোল আগলেছিলেন তিনি। মঙ্গলবার তাঁর খেলা নজর কেড়েছিল ইস্টবেঙ্গল (East Bengal) সমর্থকদের। সেই দেবনাথ মণ্ডল (Debnath Mondal) আজ বুধবার ২ বছরের চুক্তিতে মোহনবাগানে (Mohun Bagan) সই করে ফেললেন তিনি। 

Advertisement

বুধবার ইস্টবেঙ্গলের সংগ্রহশালার উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সূত্রের খবর, দেবনাথ থেকে যেতে চেয়েছিলেন ইস্টবেঙ্গলেই। তিনি যোগাযোগ করার চেষ্টা করেন লাল-হলুদ কর্তাদের সঙ্গেও। কিন্তু তাঁদের সঙ্গে যোগাযোগ আর হয়ে ওঠেনি। শেষপর্যন্ত মোহনবাগানের প্রস্তাব ফেরানো তাঁর পক্ষে আর সম্ভব হয়নি। সবুজ-মেরুনকেই বেছে নেন দেবনাথ।

[আরও পড়ুন: বড় চমক কেকেআরের, ম্যাকালামের জায়গায় কোচ হচ্ছেন প্রাক্তন ভারতীয় তারকা]

মোহনবাগানে সই করার পিছনে অবশ্য আরেক কারণ রয়েছে দেবনাথের। অতীতে তিনি ছিলেন মোহনবাগানে। সবুজ-মেরুনে তখন আন্তোনিও লোপেজ হাবাস জমানা। মোহনবাগানের রিজার্ভ টিমে ছিলেন এই গোলকিপার। সেই পুরনো ক্লাবে একবুক স্বপ্ন নিয়ে ফিরে যাচ্ছেন তিনি। অর্শ আনোয়ার যদি মোহনবাগানের গোল আগলাতে পারেন, তাহলে তিনি পারবেন না কেন! দেবনাথ স্বপ্ন দেখছেন, ভাল খেললে সুযোগ মিলে যেতে পারে। পুরনো ক্লাবের সবাই তাঁকে চেনেন। সেই কারণেই মোহনবাগানে ফিরে যাওয়ার সিদ্ধান্ত। উল্লেখ্য, ইস্টবেঙ্গলে ট্রায়ালে ছিলেন দেবনাথ। নিজেকে প্রমাণ করার মরিয়া চেষ্টা করেন। 

Advertising
Advertising

অতীতে ইস্টবেঙ্গল ১৫ দলে খেলেছেন তিনি। তিন প্রধানে খেলা প্রাক্তন ফুটবলার ডগলাস দ্য সিলভার কোচিংয়ে মোহনবাগান অ্যাকাডেমিতে খেলেন দেবনাথ। কোভিড অতিমারীর সময়ে ডগলাস ছিলেন কলকাতায়। সেই সময়ে ব্রাজিলীয় ফুটবলারের থেকে পরামর্শ নিতেন দেবনাথ। তাঁর সঙ্গে অনুশীলনও করেছেন। ডগলাসের আরেক ছাত্র দীপক টাংরি খেলছেন মোহনবাগানে। এবার আরেক ছাত্র দেবনাথও সই করলেন জুয়ান ফেরান্দোর দলে। কোচ হিসেবে এর থেকে তৃপ্তি আর কী হতে পারে! ডগলাস বলছেন, ”আমার আরও একজন ছাত্র আইএসএলের দলে খেলছে।”  

[আরও পড়ুন: কম গুরুত্বপূর্ণ পদে নিয়োগ, অপমানিত হয়ে দায়িত্ব ছাড়লেন গুলাম নবি আজাদ]

Advertisement
Next