shono
Advertisement

টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের আগে পছন্দের একাদশ বাছলেন শাস্ত্রী, দলে চার ভারতীয়

দেখে নিন শাস্ত্রীর পছন্দের একাদশ।
Posted: 01:47 PM May 23, 2023Updated: 05:04 PM May 23, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের (WTC) বল গড়াচ্ছে ৭ জুন। ভারত ও অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের নিয়ে পছন্দের একাদশ গড়েছেন ভারতের প্রাক্তন হেড কোচ রবি শাস্ত্রী (Ravi Shastri)। তাঁর দলে জায়গা পেয়েছেন মাত্র চার ভারতীয়। রোহিত শর্মা, বিরাট কোহলি, রবীন্দ্র জাদেজা ও মহম্মদ শামি শাস্ত্রীর দলে জায়গা পেলেও শুভমন গিলকে নেননি ভারতের হেড কোচ।

Advertisement

সঞ্চালিকা সঞ্জনা গণেশনের কাছে শাস্ত্রী ব্যাখ্যা করে বলেছেন, নেতৃত্বের দিক থেকে রোহিত শর্মা অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্সের থেকে অনেকটাই অভিজ্ঞ। স্টিভ স্মিথ যদি ক্যাপ্টেন হতেন, তাহলে ছবিটা হয়তো বদলাতো। প্যাট কামিন্স ও রোহিত শর্মার মধ্যে শাস্ত্রী সংযুক্ত দলের অধিনায়ক হিসেবে ‘হিটম্যান’কেই বেছে নিচ্ছেন।
শুভমন গিল দুর্দান্ত ছন্দে রয়েছেন। যা ধরছেন তাতেই সোনা ফলাচ্ছেন তিনি। 

[আরও পড়ুন: আজ প্রথম কোয়ালিফায়ার, হাঁটুতে স্ট্র্যাপ বেঁধে চিপকে মহড়া ধোনির]

 

আইপিএলে আরসিবি-কে একাই ছিটকে দিয়েছেন গিল। সেই গিলকে দলে নেওয়া নিয়ে দ্বিধা দ্বন্দ্বে ভুগেছেন শাস্ত্রী। বেশি করে ভেবেছেন রোহিতের ওপেনিং জুটি কে হবেন। উসমান খোয়াজা ও গিলকে নিয়ে তুলনা টেনে শাস্ত্রী বলছেন, ”শুভমন তরুণ ক্রিকেটার। দুর্দান্ত খেলছে। কিন্তু বর্তমান ফর্মের নিরিখে বিচার করলে এবং যত রান করেছে, সেই দিক থেকে বিচার করলে খোয়াজারই দলে জায়গা পাওয়া উচিত।”

আইসিসি-র ক্রমতালিকায় একনম্বর মারনাস লাবুশান। ফলে তিনি অটোমেটিক চয়েস শাস্ত্রীর দলে। মিডল অর্ডারের জন্য বিরাট কোহলি ও স্টিভ স্মিথকে নিয়েছেন ভারতের প্রাক্তন হেড কোচ। ক্যামেরন গ্রিন ও রবীন্দ্র জাদেজার মধ্যে শাস্ত্রীর পছন্দ ভারতের অলরাউন্ডারই। কারণ স্পিনার জাদেজার দক্ষতা। 

 

রবিচন্দ্রন অশ্বিন ও নাথান লিয়নের মধ্যে একজনকে বেছে নিতে সমস্যায় পড়তে হয়েছে শাস্ত্রীকে। তবে বিদেশের মাটিতে পারফরম্যান্সের ভিত্তিতে লিয়নকেই প্রথম একাদশে রেখেছেন শাস্ত্রী। তিন পেসার হিসেবে মহম্মদ শামি, প্যাট কামিন্স এবং মিচেল স্টার্ককে দলে রেখেছেন ভারতের প্রাক্তন হেড কোচ।

[আরও পড়ুন: গিলের প্রশংসা করে টুইট সৌরভের, কোহলির নজিরের উল্লেখ করলেন না মহারাজ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement