shono
Advertisement

কেকেআরে মিলিটারি শাসন! আইপিএলের মাঝেই বিস্ফোরক প্রাক্তন নাইট তারকা

ক্রিকেটাররা কী পরবেন, সেই নিয়েও নির্দেশ দেওয়া হত নাইট ড্রেসিংরুমে।
Posted: 06:54 PM Mar 27, 2024Updated: 06:54 PM Mar 27, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঘরোয়া ক্রিকেটের সফল হেডস্যর। সেই চন্দ্রকান্ত পণ্ডিতকে (Chandrakant Pandit) ‘মিলিটারি কোচ’ বলে তোপ দাগলেন প্রাক্তন কেকেআর (KKR) তারকা। তাঁর কথায়, কেকেআর কোচের আচরণে ড্রেসিংরুমে একটা দমবন্ধ করা পরিবেশ তৈরি হয়েছিল। বিশ্বের নানাপ্রান্তে খেলে আসা ক্রিকেটারদের বারবার নির্দেশ দিতেন কোচ, সেটা মেনে নেওয়া খুব কঠিন হয়ে পড়েছিল খেলোয়াড়দের পক্ষে।

Advertisement

২০২৩ আইপিএলে কেকেআরের (Kolkata Knight Riders) সদস্য ছিলেন নামিবিয়ার অলরাউন্ডার ডেভিড উইজা। বেগুনি জার্সিতে তিনটি ম্যাচ খেললেও সেভাবে ছাপ ফেলতে পারেননি। তাই তাঁকে ছেড়ে দেয় টিম ম্যানেজমেন্ট। ২০২৪ আইপিএল (IPL 2024) শুরু হওয়ার কয়েকদিনের মধ্যেই বিস্ফোরক মন্তব্য করলেন তিনি। উইজার মতে, ড্রেসিংরুমের পরিবেশ মোটেই পছন্দ ছিল না ক্রিকেটারদের। নতুন কোচ দলে এসেই প্রচুর নির্দেশ দিতেন, সেটা মেনে নিতে পারতেন না অনেকেই। সবমিলিয়ে, হতাশ হয়ে পড়েছিলেন কেকেআরের ক্রিকেটাররা। তার প্রভাব পড়ে পারফরম্যান্সেও। পয়েন্ট টেবিলের সাত নম্বরে টুর্নামেন্টে শেষ করে দল।

[আরও পড়ুন: ‘ফেডারেশনেও থাকবে না, লোকসভার টিকিটও পাবে না’, ফের তোপের মুখে কল্যাণ চৌবে]

সম্প্রতি একটি পডকাস্টে কেকেআর শিবিরের অভিজ্ঞতা নিয়ে মুখ খোলেন নামিবিয়ার তারকা। তাঁর কথায়, “মাঠের বাইরে অনেক কিছুই চলছিল। অনেক সময়, ড্রেসিংরুমের পরিবেশটা খুব কঠোর মনে হত। কারণ কোচ বদলের পর ড্রেসিংরুমেও অনেক কিছু পালটে গিয়েছিল। অনেক নতুন নিয়ম শুরু করেছিলেন কোচ, ভেবেছিলেন তাতে হয়তো সাফল্য আসবে। কিন্তু এত নিয়মের বেড়াজাল পছন্দ হয়নি বিদেশি ক্রিকেটারদের। ভারতের ঘরোয়া ক্রিকেটে মিলিটারি কোচ হিসাবেই তিনি পরিচিত। কিন্তু যেসব বিদেশি ক্রিকেটার সারা দুনিয়ায় খেলেছে, তাদেরকে কী পোশাক পরা উচিত, কী কাজ করতে হবে- এসব নির্দেশ দেওয়া যায় না।” উইজার কথায়, কোচের এমন কথা মেনে নিতে অনেকেরই সমস্যা হচ্ছিল।

[আরও পড়ুন: ফের ভারত-পাক দ্বিপাক্ষিক সিরিজের জল্পনা, আয়োজনে আগ্রহ দেখাল মহাশক্তিধর দেশ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement