shono
Advertisement

মাঠের বাইরেও আর অজিদের সঙ্গে বন্ধুত্ব নয়: বিরাট

জানেন কী টুইট করেছেন বীরেন্দ্র শেহবাগ? The post মাঠের বাইরেও আর অজিদের সঙ্গে বন্ধুত্ব নয়: বিরাট appeared first on Sangbad Pratidin.
Posted: 05:46 PM Mar 28, 2017Updated: 12:16 PM Mar 28, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অনেক হয়েছে আর নয়। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ জয়ের পর অনেকটা এভাবেই হুঙ্কার দিলেন বিরাট কোহলি। সাফ জানিয়ে দিলেন, মাঠের বাইরে অজি ক্রিকেটারদের সঙ্গে আর বন্ধুত্বপূর্ণ সম্পর্ক থাকবে না।

Advertisement

সদ্য সমাপ্ত বর্ডার-গাভাসকর সিরিজে খেলার বাইরেও ঘটেছে একাধিক ঘটনা। স্টিভ স্মিথের ডিআরএস কাণ্ড তো ছিলই। আবার ইশান্ত শর্মা, রবীন্দ্র জাদেজাদের বিরুদ্ধে লাগাতার স্লেজিং চালিয়ে গিয়েছেন অজি তারকারা। স্লেজিংয়ের কোপ থেকে বাদ পড়েননি ক্যাপ্টেন কোহলিও। এমনকী তাঁর কাঁধের চোট নিয়েও কম মশকরা করা হয়নি। জয়ের উচ্ছ্বাস থাকলেও এই বিষয়গুলি বিরাটকে অত্যন্ত হতাশ করেছে। সাংবাদিক সম্মেলনে এক অস্ট্রেলীয় সাংবাদিককে সাফ বলে দিলেন, “আমাকে যেভাবে টার্গেট করা হয়েছে, তা সত্যিই আমি আশা করিনি৷ আমাকে টার্গেট করতেই পারে, যখন আমি রানের শীর্ষে থাকব৷ কিন্তু যখন আমি রান পাচ্ছি না, তখন এভাবে আমার বিরুদ্ধে মাইকে, সোশ্যাল মিডিয়ায় ক্ষোভ উগরে দেওয়ার অর্থ কী? মাঠের বাইরেও এরা কখনও বন্ধু হতে পারে না৷” তিনি বুঝিয়ে দিলেন, অস্ট্রেলিয়ার সঙ্গে ভারতের এই টেস্ট সিরিজ কতটা তিক্ততার পর্যায়ে নিয়ে গিয়েছে৷

[অজিবাহিনীকে দুরমুশ করে বর্ডার-গাভাসকর ট্রফি ভারতের]

এই নিয়ে টানা সাতটি সিরিজ পকেটে পুরে ইতিহাস তৈরি করেছেন ক্যাপ্টেন কোহলি। নিউজিল্যান্ড, ইংল্যান্ড, শ্রীলঙ্কার মতো প্রতিপক্ষকে দুরমুশ করলেও এই সিরিজ জয়কেই শীর্ষে রাখছেন বিরাট। বলছেন, “এর আগেও অনেক সিরিজ জিতেছি৷ কিন্তু এবারের সিরিজ জয়কে সবচেয়ে এগিয়ে রাখব৷ আমি হয়তো তেমন রান করতে পারিনি৷ শেষ টেস্ট ম্যাচে তো খেলতেই পারলাম না৷ তবে আমার কাছে বরাবরই প্রাধান্য পেয়েছে টিম ইন্ডিয়া৷ কখনও আমি খেলব, কখনও পুজারা খেলবে, কখনও স্পিনার আর পেসাররা ভাল বল করবে৷ এটাই হল টিম স্পিরিটের আসল লক্ষণ৷”

[নিজের ব্যবহারের জন্য ক্ষমা চাইলেন স্টিভ স্মিথ]

এদিকে, ভারতীয় দলের দুরন্ত জয়কে অভিনন্দন জানালেন শচীন তেণ্ডুলকর থেকে হরভজন সিংরা। দলগত সাফল্যকে টুইটারে শুভেচ্ছা জানিয়েছেন সকলে। তবে এ ক্ষেত্রে ফের সবাইকে ছাপিয়ে গেলেন বীরেন্দ্র শেহবাগ। অভিনব কায়দায় দলে পূজারা, জাদেজা, লোকেশ রাহুলদের গুরুত্ব ব্যাখ্যা করলেন তিনি। এই যেমন তাঁর নজরে কোহলি হলেন মেশিনের হোল্ডার, আবার কুলদীপ এক্সহস্ট। আর অজি অধিনায়ককে টিউবলাইট বলে সম্বোধন করতেও ছাড়লেন না।

The post মাঠের বাইরেও আর অজিদের সঙ্গে বন্ধুত্ব নয়: বিরাট appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার