shono
Advertisement

গরিবের মুখে অন্ন তুলে দিতে অভিনব উদ্যোগ গম্ভীরের

হাতে গরম টুইট নয় হাতে কলমে কাজ... The post গরিবের মুখে অন্ন তুলে দিতে অভিনব উদ্যোগ গম্ভীরের appeared first on Sangbad Pratidin.
Posted: 03:53 PM Aug 02, 2017Updated: 10:23 AM Aug 02, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতীয় ক্রিকেটের সংকটের মুহূর্তে তিনি বরাবরই ভরসাযোগ্য হয়ে উঠেছেন। তাঁর ব্যাটে ভর করে এসেছে বিশ্বকাপে সাফল্য। আইপিএল-এ অধিনায়কত্বের ক্ষেত্রেও দেখিয়েছেন তাঁর মুনশিয়ানা। এবার পালা সাধারণের পাশে এসে দাঁড়ানোর। শুধু হাতে গরম টুইট করেই যে তিনি ক্ষান্ত হন না তা প্রমাণ করে দিলেন প্রাক্তন ক্রিকেটার গৌতম গম্ভীর। হাতে কলমে কাজ করে দেখিয়ে দিলেন কীভাবে গরিবের মুখে অন্ন তুলে দিতে হয়। আর তাই চালু করলেন ফ্রি কমিউনিটি কিচেন।

Advertisement

দেশের মাটিতে ২৩টি ম্যাচ খেলবে ভারত, জোড়া প্রাপ্তি ইডেনের  ]

গৌতম গম্ভীর ফাউন্ডেশনের উদ্যোগে চালু করা হয়েছে এই কমিউনিটি কিচেন। নাম দেওয়া হয়েছে ‘এক আশা’। গরিব মানুষদের মধ্যে বিনামূল্যে খাবার বিলি করার পরিকল্পনা নেওয়া হয়েছে এই প্রয়াসের মাধ্যমে। উদ্যোগের কথা টুইটারে জানিয়ে গম্ভীর লিখেছেন, বিশ্বকাপ বা আইপিএল জেতার মতো এটাও সমান গুরত্বপূর্ণ একটি কাজ। অর্থাৎ ফ্রি কমিউনিটি কিচেন হলেও তার গুরুত্ব যে ক্রিকেটারের কাছে ক্রিকেটের থেকে কোনও অংশে কম নয় তাই-ই বুঝিয়ে দিলেন তিনি।

দেশের কাজে বরাবরই এগিয়ে আসেন গম্ভীর। বিভিন্ন সময় সেনাদের পাশে এসে দাঁড়ান। এমনকী ম্যাচ সেরা হওয়ার টাকাও সেনা তহবিলে দান করেন তিনি। কোথাও ভারতীয় সেনার হেনস্তা হলে ফুঁসে ওঠেন। তবে তাঁর এই উদ্যোগ শুধু সোশ্যাল মিডিয়ায় নয়। শুধু মুখে কথা বলে তিনি ক্ষান্ত হননি। সাধারণ মানুষের পাশে যে দাঁড়ানো যায়, তা হাতে কলমে কাজ করেও জানানো যায়। সে কারণেই নানারকম সমাজসেবামূলক কাজ করে চলে গৌতম গম্ভীর ফাউন্ডেশন। সেই কর্মসূচিতেই জুড়ল নয়া পালক। ব্যাট হাতে বহুবার পরিত্রাতার ভূমিকায় দেখা গিয়েছে তাঁকে, এবার অন্নদাতা হিসেবে বাস্তবের জমিতে নামলেন গৌতম।

365 days, 52 weeks, 12 months, numerous hungers & Ek Asha #communitykitchen1 #ggf pic.twitter.com/12MDFEKtF5

— Gautam Gambhir (@GautamGambhir) July 31, 2017

The post গরিবের মুখে অন্ন তুলে দিতে অভিনব উদ্যোগ গম্ভীরের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার