shono
Advertisement

Cricket World Cup 2023: খুদে সমর্থকের কান্না থামিয়ে জল খাইয়ে দিলেন মুজিব, দেখুন আফগান তারকার মহানুভবতার ভিডিও

মুজিবের মহানুবতা।
Posted: 04:34 PM Oct 17, 2023Updated: 05:33 PM Oct 17, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্রিকেট শুধু হার-জিতের খেলা নয়। বাইশ গজের যুদ্ধে এই খেলাকে কেন্দ্র করে আবেগি হয়ে ওঠে অগণিত মানুষ। আর সেই অনুরাগী যদি খুদে হয় তাহলে তো কথাই নেই। এমনই এক মুহূর্ত সোশাল মিডিয়া ভাইরাল হয়ে গেল। ইংল্যান্ডকে (England) ৬৯ রানে আফগানিস্তানের (Afghanistan) হারিয়ে দেওয়ার পর ঘটনার সূত্রপাত। এক খুদে সমর্থক (পড়ুন বলবয়) সেই ম্যাচের (Cricket World Cup 2023) সেরা মুজিব উর রহমানের (Mujeeb Ur Rahman) কাছে চলে আসে। এবং জড়িয়ে ধরে কাঁদতে শুরু করে দেয়।

Advertisement

মানবিকতার খাতিরে সেই খুদে সমর্থককে এড়িয়ে যেতে পারেননি মুজিব। তাকে বুকে জড়িয়ে ধরেন। খানিক ক্ষণ কথা বলে খুদে ক্রিকেটারকে শান্ত করেন মুজিব। ছেলেটির মুখে জল তুলে দেন আফগান স্পিনার। আফগান অলরাউন্ডার বোঝানোর পর থামে তার কান্না। সেই মুহূর্তগুলো সোশাল মিডিয়াতে ভাইরাল হয়ে গিয়েছে। 

[আরও পড়ুন: ভরা স্টেডিয়ামে বিরাটকে ‘আই লাভ ইউ’ বলে প্রোপজ করে দিলেন অরিজিৎ! দেখুন ভাইরাল ভিডিও]

 

এর পর টুইটারে কয়েকটি ক্লিপিংস ও ছবি পোস্ট করেছেন মুজিব। সেখানে তিনি লিখেছেন, ‘এই বাচ্চা ছেলেটি আফগানিস্তানি নয়, ভারতীয়। ওর সঙ্গে দেখা করে দারুণ লাগল। ক্রিকেট শুধুমাত্র খেলা নয়, ক্রিকেট এক আবেগের নাম। সমস্ত দর্শক ও সমর্থকদের ধন্যবাদ জানাতে চাই আমাদের জন্য মাঠে এসে গলা ফাটনোর জন্য ও আমাদের পাশে থাকার জন্য়। এভাবেই পাশে থাকবেন সবাই। অনেক অনেক ভালোবাসা দিল্লির মানুষদের।’ 

মারাত্মক বিপর্যয়। গত ৭২ ঘণ্টার ব্য়বধানে জোড়া ভূমিকম্প (Earthquake)। মৃতের সংখ্যা প্রায় তিন হাজার ছাড়িয়ে গিয়েছে। এমন প্রেক্ষাপটে বিশ্বকাপ (ICC ODI World Cup 2023) খেলতে এলেও রশিদ খান (Rashid Khan)-মহম্মদ নবিদের (Mohammad Nabi) মন পড়ে ছিল তাঁদের দেশ আফগানিস্তানে (Afghanistan)। আর তাই তো ইংল্যান্ডকে হারিয়ে ইতিহাস গড়লেও, এই বাচ্চা ছেলেটির কথা ভেবে আবেগি হয়ে পড়লেন মুজিব। 

 

[আরও পড়ুন: বিতর্ক বাড়ছে, শাহিনের ফিটনেস ও নিষ্ঠা নিয়েই প্রশ্ন তুলে দিলেন ওয়াকার]

এদিকে মুজিব তাঁর ম্যান অফ দ্য ম্যাচ পুরস্কারটি আফগানিস্তানের ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের জন্য উৎসর্গ করেন। ম্যাচ শেষ হওয়ার পর মুজিব বললেন, “এই ঐতিহাসিক জয় এবং আমার এই ট্রফি তাদের জন্য যারা হেরাতে ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত হয়েছেন।”

আফগানিস্তান শক্তিশালী ভূমিকম্প এবং এর আফটারশকের বিধ্বংসী প্রভাবের হাজার হাজার মানুষ প্রাণ হারিয়েছেন। অসংখ্য গ্রাম ধ্বংস হয়েছে। রবিবার পশ্চিম আফগানিস্তানের ৬.৩ মাত্রার একটি শক্তিশালী ভূমিকম্প হয়েছিল। মার্কিন ভূতাত্ত্বিক জরিপ সংস্থার তরফে জানানো হয়েছে, পশ্চিম আফগানিস্তানে এবারের ভূমিকম্পের উৎসস্থল হেরাত থেকে ৩৪ কিমি দূরে অবস্থিত। এমন পরিস্থিতির মধ্যে খেলতে নেমে ইতিহাস গড়েছেন আফগানরা। আর তাই রশিদ-মুজিবদের মুখে দেশের সাধারণ মানুষদের কথা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement