shono
Advertisement

ICC Cricket World Cup: কলহে জর্জরিত বাংলাদেশ শিবিরে বিশ্বকাপের আগে বিরাট ধাক্কা, চোট পেয়ে গেলেন শাকিবই

কবে মাঠে ফিরবেন বাংলাদেশ অধিনায়ক?
Posted: 01:44 PM Sep 29, 2023Updated: 02:53 PM Sep 29, 2023

রাজর্ষি গঙ্গোপাধ্যায়: যাকে কেন্দ্র করে বাংলাদেশ ক্রিকেট আবর্তিত। বিশ্বকাপের ঠিক আগে আগে বাংলাদেশ ক্রিকেটের সাম্প্রতিক কালের সবচেয়ে বড় বিতর্কিত কাণ্ডের অন্যতম চরিত্র যিনি, সেই শাকিব আল-হাসান (Shakib Al Hasan) নিজেই বিশ্বকাপের আগে বড়সড় চোট পেয়ে গেলেন। পরিস্থিতি এমনই যে মেগা টুর্নামেন্টের প্রথম ম্যাচে অধিনায়ককে ছাড়াই নামতে হতে পারে বাংলাদেশকে।

Advertisement

বিশ্বকাপের (ICC Cricket World Cup) জন্য বুধবার ভারতে এসেছে বাংলাদেশ দল। জানা গিয়েছে, বৃহস্পতিবার অনুশীলনের আগে গা ঘামানোর জন্য ফুটবল খেলছিলেনে বাংলাদেশ তারকারা। আর তাতেই বিপত্তি। সূত্রের খবর, শাকিব বাঁ পায়ের গোড়ালিতে চোট পেয়েছেন। বিশ্রীভাবে ফুলে গিয়েছে বাংলাদেশ অধিনায়কের গোড়ালি।

[আরও পড়ুন: শেষ মুহূর্তে ভাগ্যবদল, অক্ষরের পরিবর্তে বিশ্বকাপে ভারতের ১৫ জনের দলে ঢুকলেন অশ্বিন]

এখনও পর্যন্ত যা খবর তাতে বাংলাদেশের দুটি ওয়ার্ম-আপ ম্যাচে শাকিব থাকছেন না। এমনকী আগামী ৭ অক্টোবর আফগানিস্তানের বিরুদ্ধে প্রথম ম্যাচেও শাকিবকে পাওয়া যাবে কিনা, সেটা নিয়ে সংশয় তৈরি হয়েছে। বাংলাদেশ শিবির সূত্রে যা খবর তাতে শাকিবের চোট কতটা গুরুতর সেটা বুঝতে আরও খানিকটা সময় লাগবে। ফলে কবে পুরোপুরি ফিট হয়ে উঠবেন, সেটা এখনই বলা যাচ্ছে না।

[আরও পড়ুন: কানের অস্ত্রোপচার করতে গিয়ে শিশুমৃত্যু! বর্ধমান মেডিক্যালের ২ চিকিৎসকের বিরুদ্ধে থানায় পরিবার]

শেষ পর্যন্ত যদি বিশ্বকাপের শুরুতে শাকিবকে না পাওয়া যায়, তাহলে সেটা যে বাংলাদেশের জন্য বিরাট ধাক্কা হতে চলেছে তা আর আলাদা করে বলার অপেক্ষা রাখে না। এমনিতেই শাকিব বনাম তামিম (Tamim Iqbal) বিতর্কে জর্জরিত বাংলাদেশ ক্রিকেট। দলের অন্দরে রীতিমতো ‘গৃহযুদ্ধে’র অবস্থা, এই পরিস্থিতিতে যদি দলের কান্ডারিকেই না পাওয়া যায়, তাহলে লিটন দাসদের ভালমতোই ভুগতে হবে। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement