shono
Advertisement

ICC ODI World Cup 2023: ‘র‍্যাঙ্কিংয়ের সিংহাসন নয়, বিশ্বজয়ী হতে চাই!’ স্পষ্ট জানিয়ে দিলেন মহম্মদ সিরাজ

কাপ হাতে তুলতে মরিয়া মহম্মদ সিরাজ।
Posted: 06:36 PM Nov 09, 2023Updated: 06:37 PM Nov 09, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চলতি বিশ্বকাপের (ICC ODI World Cup 2023) সেমিফাইনালে খেলতে নামার আগেই সুখবরটা পেয়ে গিয়েছিলেন। এই মুহূর্তে আইসিসি-র একদিনের ফরম্যাটে (ICC ODI Ranking No 1) সেরা বোলার হলেন মহম্মদ সিরাজ (Mohammed Siraj)। তবে এই সাফল্যে একেবারেই গা ভাসাতে রাজি নন টিম ইন্ডিয়ার (Team India) তরুণ পেসার। বরং তাঁর একমাত্র লক্ষ্য বিশ্বকাপ জয়। অকপটে জানিয়ে দিলেন এই ডানহাতি জোরে বোলার।

Advertisement

১২ নভেম্বর লিগ পর্যায়ের শেষ ম্যাচ খেলতে নামছে ভারতীয় দল। নিয়মরক্ষার ম্যাচে প্রতিপক্ষ নেদারল্যান্ডস। সেই ম্যাচ খেলতে নামার আগে এই মুহূর্তে বেঙ্গালুরুতে অনুশীলনে ব্যস্ত ‘মেন ইন ব্লু’ ব্রিগেড। ইন্ডিয়ান ক্রিকেট টিম-এর ইনস্টাগ্রামে সিরাজ বলেছেন, “সত্যি বলতে এক নম্বর স্থানে জায়গা করে নেওয়া এবং সেটা ধরে রাখা খুবই আপেক্ষিক ব্যাপার। শুধু নিজের সেরা পারফরম্যান্স করতে চাই। তাই শীর্ষ র‍্যাঙ্কিং নিয়ে বেশি না ভেবে আমি বিশ্বকাপ জয়কেই পাখির চোখ করছি। এবং শুধু আমি নই, গোটা দলের এটাই একমাত্র লক্ষ্য।”

[আরও পড়ুন: অপরাজিত থেকে বিশ্বজয়ী হোক ভারত, আশায় রয়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায়]

 

গত কয়েক ম্যাচে ছন্দ না খুঁজে পেলেও, সিরাজ শ্রীলঙ্কার বিরুদ্ধে ফর্মে ফিরেছেন। নিয়েছেন ৮ ম্যাচে তাঁর ঝুলিতে এসেছে ১০ উইকেট। সেরা পারফরম্যান্স শ্রীলঙ্কার বিরুদ্ধেই। সেই ম্যাচে ১৬ রানে ৩ উইকেট নিয়েছিলেন তিনি। দলের অন্য দুই জোরে বোলার মহম্মদ শামি ও জশপ্রীত বুমরাহের পারফরম্যান্স মনে রাখার মতো। মাত্র ৪ ম্যাচেই শামি নিয়ে ফেলেছেন ১৬ উইকেট। শ্রীলঙ্কার বিরুদ্ধে ১৮ রানে ৫ উইকেট নিয়েছিলেন ‘সহেসপুর এক্সপ্রেস’। বুমরাহ এখনও পর্যন্ত ৮ ম্যাচে নিয়েছেন ১৫ উইকেট। ৩৯ রানে ৪ উইকেট নিয়ে সেরা পারফরম্যান্স আফগানিস্তানের বিরুদ্ধে।

সেটা মনে করিয়ে সিরাজ যোগ করেন, “এমন লড়াকু দলের অংশ হতে পেরে গর্ববোধ করি। যেভাবে এতগুলো ম্যাচ জিতে এসেছি, সেই ধারাবাহিকতা বজায় রেখেই বাকি ম্যাচগুলো খেলে বিশ্বকাপ জিততে চাই।”

[আরও পড়ুন: ‘শামি-বুমরাহ-সিরাজ ভয়ংকর, ওঁদের খেলা অসম্ভব!’ অকপটে জানালেন অ্যাডাম গিলক্রিস্ট]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement