shono
Advertisement

ICC ODI World Cup 2023: রোহিতের টিম ইন্ডিয়ার কোন বোলারকে ভয় পাচ্ছে ইংল্যান্ড? নাম জানলে চমকে উঠবেন

বিশ্বকাপ জয়ের লক্ষ্যে টিম ইন্ডিয়া।
Posted: 03:21 PM Sep 22, 2023Updated: 03:21 PM Sep 22, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগামী ২৯ অক্টোবর বিশ্বকাপের (ICC ODI World Cup 2023) মঞ্চে টিম ইন্ডিয়ার (Team India) বিরুদ্ধে বাইশ গজের যুদ্ধে নামবে ইংল্যান্ড (England)। এর আগে রোহিত শর্মার (Rohit Sharma) দলের এক জোরে বোলারের ফর্ম নিয়ে চিন্তিত গতবারের বিশ্বকাপ জয়ী দল। ‘মেন ইন ব্লু’ ব্রিগেডের সেই জোরে বোলার মহম্মদ শামি (Mohammed Shami) কিংবা মহম্মদ সিরাজ (Mohammed Siraj) নন। বরং কাপ যুদ্ধের অভিযান শুরু হওয়ার আগেই জশপ্রীত বুমরাহের (Jasprit Bumrah) আগুনে বোলিং নিয়ে চিন্তিত জস বাটলার (Jos Buttler)-জো রুট (Joe Root)-বেন স্টোকসরা (Ben Stokes)। সেটা অকপটে জানিয়ে দিলেন ক্রিস ওকস (Chris Woakes)। ইংল্যান্ডের জোরে বোলারের দাবি, চোটের জন্য অনেক মাস মাঠের বাইরে থাকলেও, বুমরাহ সব ফরম্যাটে এখনও বিশ্বসেরা।

Advertisement

একটি দেশজ সংবাদমাধ্যমকে ক্রিস ওকস বলেছেন, “সবাই জানে বুমরাহ প্রায় ১১ মাস আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে ছিল। তবে এটাও ঠিক যে ও দুরন্ত কামব্যাক করেছে। এবং আগের মতোই আগ্রাসী মেজাজে ওকে দেখা যাচ্ছে। তাই ওর ফর্ম নিয়ে আমরা চিন্তিত। তবে শুধু আমরা নই, বিশ্বকাপ খেলতে আসা সব দলই বুমরাহের ফর্মকে ভয় পাবে!”

[আরও পড়ুন: অশ্বিন নয়, সুন্দরের দিকেই ভোট দিলেন হরভজন! কিন্তু কেন?]

জশপ্রীত বুমরাহের দিকে তাকিয়ে রয়েছেন রোহিত শর্মা। ছবি: টুইটার

কিন্তু কেন বুমরাহ ভারতের বাকি দুই জোরে বোলার থেকে আলাদা? সেটা শুনে ওকস ফের যোগ করেছেন, “শুধু গতি নয়। বুমরাহের রান আপ থেকে ডেলিভারি, সব কিছুই বাকিদের থেকে অনেকটাই আলাদা। বুমরাহ নিয়মিত ১৪০ কিলোমিটার গতিতে বোলিং করার সঙ্গে দারুণ স্লোয়ার দিয়ে থাকে। সঙ্গে ইনসুইং ইয়র্কার তো আছেই। সাদা বলের ক্রিকেটে সাফল্য পেতে গেলে একজন জোরে বোলারের যে যে গুণ থাকা দরকার, সেটা বুমরাহের মধ্যে রয়েছে।”

পিঠের চোটের জন্য প্রায় ১১ মাস জাতীয় দলের বাইরে ছিলেন ‘বুম বুম বুমরাহ’। সেইজন্য গত বছর এশিয়া কাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত তাঁর খেলা হয়নি। বরং অস্ত্রোপচারের পর বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রিহ্যাব করছিলেন। অবশেষে পুরো ফিট হয়ে আয়ারল্যান্ড সফরে কামব্যাক করেন তারকা জোরে বোলার। এরপর থেকে বুমরাহকে পিছনে ফিরে তাকাতে হয়নি। এশিয়া কাপেও তাঁর পুরনো ঝলক দেখা গিয়েছিল। এহেন বুমরাহ বিশ্বকাপে নিজেকে কতটা মেলে ধরতে পারেন, সেটাই দেখার অপেক্ষায় রয়েছে ক্রিকেট দুনিয়া।

[আরও পড়ুন: চোট বড় বালাই! বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন পাকিস্তানের তারকা পেসার নাসিম শাহ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement