shono
Advertisement

ICC ODI World Cup 2023: পয়া ও প্রিয় চিপকে নামতেই অশ্বিনের মুখে ‘থালাইভা’ রজনীকান্ত-‘ক্যাপ্টেন কুল’ এমএস ধোনি

অশ্বিনের স্মৃতিতে চেন্নাই।
Posted: 02:52 PM Oct 08, 2023Updated: 02:55 PM Oct 08, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শুরু হয়ে গেল টিম ইন্ডিয়ার (Team India) বিশ্বকাপ (ICC ODI World Cup 2023) অভিযান। প্রতিপক্ষ পাঁচবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া (Australia)। এমন একটা প্রতিপক্ষের বিরুদ্ধে ভারতীয় দল চেন্নাইয়ের (Chennai) এম এ চিদাম্বরম স্টেডিয়ামের (MA Chidambaram Stadium) বাইশ গজে লড়াই করছে। তবে এর আগে চেন্নাই ও প্রিয় চিপক স্টেডিয়ামের (Chepauk Stadium) স্মৃতিতে ডুব দিলেন রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin)। ‘লোকাল বয়’ অশ্বিন এই মাঠেই তো ছোটবেলা থেকে খেলছেন। পরবর্তী সময় জাতীয় দল ও চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) জার্সি গায়ে এই মাঠেই অনেক ম্যাচ খেলেছেন। তবে এহেন অভিজ্ঞ অফ স্পিনারের মুখে শুধু ক্রিকেট নয়। চেন্নাই শহরে খাওয়া-ঘোরাফেরা থেকে শুরু করে রজনীকান্ত (Rajinikanth)। মেরিনা বিচ থেকে মহেন্দ্র সিং ধোনির (Mahendra Singh Dhoni) স্মৃতি উঠে এল। সেই ভিডিও টুইটারে আপলোড করেছে বিসিসিআই (BCCI)।

Advertisement

অশ্বিন বলেন, “সবাইকে চেন্নাইতে স্বাগত। এটা আমার হোমটাউন। সকলের জন্য নিজের জন্মস্থানস্পেশাল হয়। আমার ক্ষেত্রেও তাই। আমার ক্রিকেট কেরিয়ারের শুরু এই শহর থেকে। এখানকার ক্রিকেট খেলার মাঠ, সেই মাঠ লাগোয়া চায়ের দোকান, মেরিয়া বিচ সবকিছুই আমার জীবনের সঙ্গে জড়িয়ে রয়েছে।” এখানেই না থেমে অশ্বিন আরও যোগ করেছেন, “ছোটবেলা থেকে একটাই ইচ্ছা ছিল। জাতীয় দলের জার্সি গায়ে চাপিয়ে এই মাঠে যেন অন্তত একটি ম্যাচ খেলতে পারি। বাবা-র হাতধরে এই মাঠে প্রথমবার এই মাঠে পা রেখেছিলাম। ১৯৯১ সালে ভারত বনাম ইংল্যান্ড টেস্ট ম্যাচ দেখতে এসেছিলাম। এরপর এই মাঠে বহুবার খেলেছি। পাঁচ উইকেট নিয়েছি, ম্যাচের সেরা হয়ে দর্শকদের ভালোবাসা পেয়েছি। স্বভাবতই চিপকের সঙ্গে আমার অনেক সুখের স্মৃতি আছে।”

[আরও পড়ুন: ধোনির সংসারে মিল ছিল, রোহিতের সংসারে আছে কি? অজি যুদ্ধের দিনই প্রশ্ন তুলে দিলেন হরভজন]

তবে শুধু ক্রিকেট নয়। চেন্নাইয়ে গেলে সেখানে সমুদ্রসৈকতে অবশ্যই ঘোরার কথা বলেছেন অশ্বিন। পাশাপাশি চাট খাওয়া এবং লোকাল চায়ের দোকানে মশালা চা ও বিভিন্ন ফ্রাই চেখে দেখার কথা বলেছেন। পাশাপাশি তিনি জানান, আগে পপকর্ন খেতে খেতে তিনি সত্যম থিয়েটারে অনেক সিনেমা দেখেছেন। তাই যে কেউ চেন্নাই এলে সেখানে সিনেমা উপভোগ করতে যেতে পারেন। রবি অশ্বিনের মতে, চেন্নাইয়ে যে তিন খাবার অবশ্যই খেয়ে দেখা উচিত – মশালা ধোসা, এলানীর পায়সাম, পোঙ্গল ব্রেকফাস্ট।

চেন্নাইয়ের সঙ্গে আরও ব্যক্তির নিবিড় যোগাযোগ রয়েছে। রজনীকান্ত ও ধোনি। এই দুই মহাতারকাকে নিয়েও অশ্বিন নিজের আবেগের কথা শোনালেন। স্পষ্ট জানিয়ে দিলেন ভারতের দুই মহাতারকাকে ছাড়া চেন্নাই অসম্পূর্ণ।

[আরও পড়ুন: আজ বিরাটকে থামাও, কামিন্সদের ‘গুরুমন্ত্র’ দিলেন প্রাক্তন অজি অধিনায়ক ক্লার্ক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement