shono
Advertisement

ICC ODI World Cup 2023: প্রোটিয়াদের বিরুদ্ধে ভারতের সেরা ফিল্ডার কে? নাম জানলে চমকে উঠবেন!

জেনে নিন সেরা ফিল্ডার কে?
Posted: 11:59 AM Nov 06, 2023Updated: 11:59 AM Nov 06, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সেমিফাইনাল আগেই নিশ্চিত হয়ে গিয়েছিল। এবার ‘আটে আট’ করে চলতি বিশ্বকাপে (ICC ODI World Cup 2023) নিজেদের আরও শক্তিশালী প্রমাণিত করল টিম ইন্ডিয়া (Team India)। ব্যাটিং-বোলিং সব বিভাগেই অপ্রতিরোধ্য ‘মেন ইন ব্লু’ ব্রিগেড। সিনিয়র থেকে জুনিয়র, সব ক্রিকেটারের মুখে একটাই কথা। ড্রেসিংরুমের পরিবেশ দারুণ। সবার নজর এখন বিশ্বকাপ জয়ের দিকে। এমন প্রেক্ষাপটে ইডেন গার্ডেন্সে (Eden Gardens) দক্ষিণ আফ্রিকাকে (South Africa) ২৪৩ রানে উড়িয়ে দেওয়ার পর এমন চমক দেখা যাবে কে জানত! কারণ সবাইকে চমকে দিয়ে এবার ‘সেরা ফিল্ডার’ হলেন রোহিত শর্মা (Rohit Sharma)! মজার এই ভিডিও সোশাল মিডিয়াতে পোস্ট করেছে বিসিসিআই (BCCI)। সেই ভিডিও ভাইরাল হতে একেবারেই সময় লাগেনি।

Advertisement

ভিডিয়ওতে দেখা যায় শুরুতে ম্যাচের শেষে টি দিলীপ (T Dilip) দলের ক্রিকেটারদের একটি বার্তা দিচ্ছেন। সাজঘরে থাকা প্রত্যেককে এই জয়ের শুভেচ্ছা জানান তিনি। পরে তিনি সকলে মাঠে আসতে বলেন। সেখানে যখন ক্রিকেটাররা প্রবেশ কেন তখন একটি ক্যামেরা তাদের সামনে আসে। সেই সময়ে ক্যামের সকলের দিকে তাক করে থাকে। টি দিলীপ জানান, এদিনের পুরস্কার যে জিতবে তাঁর সামনে গিয়েই ক্যামেরাটি থেমে যাবে। সকলকে দেখতে দেখতে একটা সময়ে রোহিতের দিকে গিয়ে ক্যামেরাটি বন্ধ হয়ে যায়। এভাবে সেরা ফিল্ডারের সম্মান পান রোহিত। হিটম্যান-এর গলায় মেডেলটি পরিয়ে দেন শ্রেয়স আইয়ার (Shreyas Iyer)।

রোহিতের নাম ঘোষণা হতেই উচ্ছ্বাসে ফেটে পরে গোটা ভারতীয় শিবির। রোহিতকে জড়িয়ে ধরেন শুভমান গিল (Shubman Gill)-ঈশান কিষানরা (Ishan Kishan)। মেডেল জিতে রোহিত বলেন, “আমাদের ফিল্ডিং কোচ টি দিলীপ স্যর সবসময় বলে থাকেন, এই মেডেল জয় কিন্তু শুধু ভালো ক্যাচ ধরা কিংবা দুরন্ত ফিল্ডিং করার জন্য নয়। এই পুরস্কারের মাহাত্ম্য অনেক বড়। দলের মধ্যে একাত্মবোধ বাড়ানোই আমাদের একমাত্র লক্ষ্য।”

[আরও পড়ুন: সম্পর্কে অবনতি ঘটলেও কোহলির ‘বিরাট’ কীর্তিকে কুর্নিশ ‘মাস্টারমশাই’ কুম্বলের!]

 

প্রোটিয়াদের উড়িয়ে দেওয়ার পর সবার নজর ছিল ভারতীয় দলের সাজঘরের দিকে। সকলেই জানতে চাইছিলেন কে হল এই ম্যাচের সেরা ফিল্ডার? টিম ইন্ডিয়ার ফিল্ডিং কোচ টি দিলীপ দলের সেরা ফিল্ডারকে বেছে নেন এবং নাম ঘোষণা করেন। তবে নাম ঘোষণা করাটাও বেশ অভিনব উপায় করে থাকেন তিনি। কখন স্টেডিয়ামের লেজার শোয়ের মাধ্যমে তো কখনও শচীন তেণ্ডুলকরের (Sachin Tendulkar) মুখ দিয়ে বলিয়ে। এবারও সকলে সেই দিকেই তাকিয়ে ছিল।

অবশেষে সেই ভিডিও প্রকাশ করেছে বিসিসিআই। সবাইকে চমকে দিয়ে দলের অধিনায়ককে সেরা ফিল্ডার হিসাবে বেছে নেওয়া হয়েছে। যদিও অনেকেই ভেবে নিয়েছিলেন এই পুরস্কার পেতে পারেন রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja) অথবা কেএল রাহুল (KL Rahul)। এমনকি বিরাট কোহলিকে (Virat Kohli) নিয়েও ভাবনাচিন্তা হচ্ছিল। কারণ গত ম্যাচে জাদেজা দুটি ক্যাচ ধরেন ও কেএল রাহুল একটি ক্যাচ ধরেছিলেন। এছাড়াও দারুণ ফিল্ডিং করেছিলেন বিরাট। তবে সতীর্থদের পিছনে ফেলে রোহিত পুরস্কার জিতে নেন।

দলে একাত্মবোধ বাড়াতে চলতি কাপ যুদ্ধে সেরা ফিল্ডারকে পুরস্কার দেওয়ার নিয়ম চালু করেছে ভারতীয় টিম ম্যানেজমেন্ট। এই তালিকায় বিরাট, কে এল রাহুল, জাদেজা, শার্দুল ঠাকুর, শ্রেয়সের নাম ছিল। এবার সেই তালিকায় নাম তুলে নিলেন রোহিত।

[আরও পড়ুন: ‘শুভ জন্মদিন বিরাট’, ৪৯তম শতরানকারী কোহলিকে সোনার ব্যাট দিল সিএবি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement