shono
Advertisement

World Cup 2023: ‘নিজেরা ভুল না করলে বিরাট-রোহিতদের হাতেই বিশ্বকাপ দেখছি’, শোয়েবের ভবিষ্যদ্বাণী

বিশ্বকাপ জিতবে টিম ইন্ডিয়া?
Posted: 03:10 PM Oct 26, 2023Updated: 07:13 PM Oct 26, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টিম ইন্ডিয়ার (Team India) সাজঘরে একটা অলিখিত ট্যাগ লাইন চালু আছে। ‘ভারতীয় দল চ্যাম্পিয়ন হওয়ার জন্য মাঠে নামে।’ এবারের বিশ্বকাপে (World Cup 2023) ঠিক সেই ভাবেই এগিয়ে যাচ্ছে ‘মেন ইন ব্লু’ ব্রিগেড। ‘পাঁচে পাঁচ’ জিতে এই মুহূর্তে লিগ তালিকার শীর্ষে রয়েছে ভারতীয় দল। অস্ট্রেলিয়া (Australia), পাকিস্তান (Pakistan), নিউজিল্যান্ডের (New Zealand) মতো শক্তিশালী দল ভারতের কাছে হার মেনেছে। হার্দিক পাণ্ডিয়ার (Hardik Pandya) চোট নিয়ে টিম ম্যানেজমেন্ট চিন্তায় থাকলেও, বাকিরা কিন্তু ফর্মের তুঙ্গে রয়েছেন। আর তাই শোয়েব আখতারের (Shoaib Akhtar) মতে, বড় কিছু ভুল না করলে রোহিত শর্মার (Rohit Sharma) ভারতের হাতেই এবার বিশ্বকাপ উঠতে চলেছে।

Advertisement

‘রাওয়ালপিন্ডি এক্সপ্রেস’ নিজের ইউ টিউব চ্যানেলে বলেছেন, “এবারের বিশ্বকাপে বিরাট ফর্মের তুঙ্গে রয়েছে। প্রতি ম্যাচে রান করে এই মুহূর্তে শীর্ষে ‘কিং কোহলি’। চাপের মুখে কীভাবে পারফর্ম করতে হয় সেটা ফের একবার প্রমাণ করেছে ‘চেজ মাস্টার’।”

[আরও পড়ুন: ইংল্যান্ডের বিরুদ্ধে নামার আগে কীভাবে সতীর্থদের উদ্বুদ্ধ করছেন রোহিত?]

কথা বলা যতটা সহজ, মাঠে নেমে কাজটা করে দেখানো ততটাই কঠিন। শুধু বিরাট নন, রোহিত, লোকেশ রাহুল (Lokesh Rahul) থেকে জশপ্রীত বুমরাহ (Jasprit Bumrah), মহম্মদ শামি (Mohammed Shami), রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja), কুলদীপ যাদব (Kuldeep Yadav) সবাই ফর্মে রয়েছেন। আর তাই শোয়েব জোর গলায় বলেছেন, “এবার ভারতের বিশ্বকাপ না জেতার কোনও কারণ দেখছি না।”

এই বিষয়ে আলোচনা করতে গিয়ে নিউজিল্যান্ডের বিরুদ্ধে গত ম্যাচের উদাহরণ টেনে এনেছেন পাকিস্তানের প্রাক্তন পেস বোলার। তিনি ফের বলেন, “ভারতের ব্যাটিং ও বোলিংয়ের দিকে একবার চোখ বুলিয়ে নিন। শুভমান গিলকে (Shubman Gill) দেখে মনেই হচ্ছে না যে ও প্রথমবার বিশ্বকাপ খেলতে নেমেছে। রোহিত হঠাৎ আউট হয়ে গেলে, শুভমান ম্যাচ জিতিয়ে দেওয়ার ক্ষমতা রাখে। চোট সারিয়ে আসার পর থেকে লোকেশ রাহুল ব্যাটিং-উইকেটকিপিং, দুই বিভাগেই পারফর্ম করছে। বাইরে আবার সূর্য কুমার যাদব বসে আছে। এমন ব্যাটিংকে কোন দল আটকে রাখবে!”

২০১৩ সালের পর থেকে ভারতীয় দলের ক্যাবিনেটে আইসিসি ট্রফি নেই। প্রতি আইসিসি ইভেন্টে ‘মেন ইন ব্লু’ ব্রিগেড পারফর্ম করলেও শেষ পর্যন্ত খালি হাতেই ফিরতে হয়েছে। তবে এবার কি ট্রফি জয়ের খরা মিটবে? ২০১১ সালের পর ফের একবার ঘরের মাঠে বিশ্বজয়ীর তকমা পাবে ভারত? সেটা দেখার অপেক্ষায় রয়েছে ক্রিকেট দুনিয়া।

[আরও পড়ুন: হার্দিকের পরিবর্ত কে? এই তারকার হয়ে সওয়াল করছেন ভাজ্জি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement