shono
Advertisement

Breaking News

ICC World Cup 2023: ‘নীরবতা’ ভেঙে রহস্যময় পোস্ট বুমরাহর, বিশ্বকাপে ফর্মে ফিরে জবাব দিলেন নিন্দুকদের?

ভবিষ্যতে আগুন ঝারানোর অপেক্ষায় জশপ্রীত বুমরাহ।
Posted: 02:20 PM Nov 28, 2023Updated: 03:21 PM Nov 28, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অনেকেই ভেবে নিয়েছিলেন তিনি ফুরিয়ে গিয়েছেন। আবার অনেকের দাবি ছিল পিঠের মারাত্মক চোট তাঁর কেরিয়ারের মাঝে বড় বাধা হয়ে দাঁড়াবে। আবার কোনও কোনও ক্রিকেট পণ্ডিতদের দাবি ছিল, আন্তর্জাতিক মঞ্চে ফিরে এলেও জসপ্রীত বুমরাহের (Jasprit Bumrah) পক্ষে টেস্ট ও ৫০ ওভারের ফরম্যাটের ধকল নেওয়া সম্ভব নয়। ডিসেম্বরের আগে তিনি টেস্ট খেলার সুযোগ পাবেন না। তবে ৫০ ওভারের ফরম্যাটে, বিশেষ করে বিশ্বকাপে (ICC World Cup 2023) রাজার মতো প্রত্যাবর্তন ঘটিয়ে নিন্দুকদের জবাব দিলেন টিম ইন্ডিয়ার (Team India) তারকা পেসার। ইনস্টাগ্রাম স্টোরিতে দিলেন মোক্ষম জবাব।

Advertisement

ইনস্টাগ্রাম স্টোরিতে বুমরাহ লিখেছেন, ‘নীরবতা অনেক সময় সেরা জবাব দিয়ে যায়!’ তাঁর লেখা কয়েকটা লাইন দেখে বুঝে নিতে অসুবিধা নেই যে, নিন্দুকদের প্রতি নিঃশব্দে বিপ্লব ঘটাতে চাইলেন তিনি। এবং তাঁর এই স্টোরি সোশাল মিডিয়াতে ভাইরাল হতে একেবারেই সময় লাগেনি।

[আরও পড়ুন: খুব তাড়াতাড়িই নেতৃত্বের ‘বোঝা’ শুভমানের ঘাড়ে! বিস্ফোরক ক্রিকেট বিশেষজ্ঞ]

জশপ্রীত বুমরাহের সেই ইনস্টাগ্রাম স্টোরি।

কামব্যাক করে গত ১৮ আগস্ট প্রথমবার মাঠে নেমেছিলেন বুমরাহ। সেই ম্যাচে আয়ারল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ২৪ রানে ২ উইকেট নেওয়ার পর, আইরিশদের বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচে নিয়েছিলেন ১৫ রানে ১ উইকেট। এর পর এশিয়া কাপ থেকে বিশ্বকাপ পর্যন্ত ১৭টি একদিনের ম্যাচ খেলেছেন বুমরাহ। সেই ১৭ ম্যাচে তাঁর ঝুলিতে এসেছে মোট ২৮ উইকেট। এরমধ্যে কাপযুদ্ধের ১১টি ম্যাচে নিয়েছেন ২০টি উইকেট। সেরা পারফরম্যান্স আফগানিস্তানের বিরুদ্ধে। সেই ম্যাচে নিয়েছিলেন ৩৯ রানে ৪ উইকেট।

পিঠের চোটের জন‌্য গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের সঙ্গে একাধিক বড় ইভেন্টে খেলতে পারেননি। স্বাভাবিকভাবেই আয়ারল‌্যান্ড সফরে বুমরাহের ফেরা নিয়ে ভারতীয় ক্রিকেট মহলে আগ্রহ ছিল। এর পর এশিয়া কাপ এবং বিশ্বকাপে বুমরাহ কেমন আগুনে বোলিং করেছেন, সেটা সবাই দেখেছেন। কিন্তু প্রত‌্যাবর্তনের পথে যে বুমরাহ বোলিং রান আপ নিয়ে অনেক খাটাকাটনি করেছেন, সেটা হয়তো অনেকেই জানেন না।

আগের থেকে বোলিং রান আপ একটু বাড়িয়েছেন। অনেকেই বলছিলেন, তাঁর রান আপের জন‌্যই চোটের সম্ভাবনা আরও বেড়ে যায়। আগে অনেকটা ছোট আপে বোলিং করতেন ভারতীয় তারকা পেসার। রিহ‌্যাব পর্বের সময় বোলিং রান আপ কিছুটা বদল আনেন বুমরাহ। নিজের পারফরম্যান্সেও বেশ খুশি তিনি। আর তাই হয়তো এবার নিন্দুকদের বুঝে নিলেন।

[আরও পড়ুন: বিরাটের টুইট একমাস পর ‘কপি’ করে ব্যাপক ট্রোল হচ্ছেন রশিদ খানের সতীর্থ! ব্যাপারটা কী?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement