shono
Advertisement

ICC World Cup 2023: ৪৯ তম সেঞ্চুরি বিরাটের, ‘কেন শুভেচ্ছা জানাব?’ শ্রীলঙ্কা অধিনায়কের মন্তব্যে বিতর্ক

ভাইরাল হয়েছে লঙ্কা অধিনায়কের মন্তব্যের ভিডিও।
Posted: 10:10 PM Nov 05, 2023Updated: 10:27 PM Nov 05, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ৪৯তম শতরান করে ছুঁয়েছেন সর্বকালের নজির। কিংবদন্তি শচীন তেণ্ডুলকরের সঙ্গে একাসনে বসেছেন। বিশ্বের নানা প্রান্ত থেকে শুভেচ্ছাবার্তা এসেছে তাঁর জন্য। কিন্তু সেই বিরাট কোহলিকে (Virat Kohli) শুভেচ্ছা জানাতে আপত্তি জানালেন কুশল মেন্ডিস (Kusal Mendis)। সাংবাদিক সম্মেলনে এসে শ্রীলঙ্কা (Sri Lanka) অধিনায়কের সাফ মন্তব্য, বিরাটকে কেন শুভেচ্ছা জানাতে হবে? এই ভিডিও ভাইরাল হতেই বিতর্কের ঝড় উঠেছে নেটদুনিয়ায়। কোহলিভক্তদের রোষের মুখেও পড়েছেন লঙ্কা অধিনায়ক।

Advertisement

রবিবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৪৯তম শতরান করেন বিরাট। চলতি বিশ্বকাপে এটা তাঁর দ্বিতীয় সেঞ্চুরি। বাংলাদেশের পর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেও শতরান আসে তাঁর ব্যাট থেকে। ওয়ানডে ক্রিকেটে সর্বোচ্চ সেঞ্চুরির তালিকায় সকলের উপরে রয়েছে তাঁর নাম। নয়া কীর্তির পর শচীন স্বয়ং বিশেষ বার্তা দিয়েছেন কিং কোহলিকে। প্রাক্তন-বর্তমান একাধিক ক্রিকেটার শুভেচ্ছা জানান বিরাটকে। তাদের মধ্যে রয়েছেন বেশ কয়েকজন পাক তারকাও।

[আরও পড়ুন: ICC World Cup 2023: বিরাটকে দেখে মাঠের মধ্যেই প্রণাম খুদের, কিং কোহলির ব্যবহারে মুগ্ধ ইডেন]

কিন্তু উলটো পথে হাঁটলেন শ্রীলঙ্কা অধিনায়ক কুশল মেন্ডিস। সোমবার বাংলাদেশের বিরুদ্ধে অস্তিত্ব রক্ষার লড়াইয়ে নামবে দ্বীপরাষ্ট্র। ম্যাচের আগের দিন নিয়মমাফিক সাংবাদিক সম্মেলনেম এসেছিলেন মেন্ডিস। সেখানেই বিরাটের সেঞ্চুরি প্রসঙ্গে বিতর্কিত মন্তব্য করেন লঙ্কা অধিনায়ক। প্রসঙ্গত, বিশ্বকাপ শুরুর আগে দাসুন শনাকাকে অধিনায়ক ঘোষণা করেছিল শ্রীলঙ্কা। কিন্তু চোট পেয়ে টুর্নামেন্ট থেকে ছিটকে যান তিনি। তার পর মেন্ডিসকে অধিনায়ক বেছে নেওয়া হয়।

রবিবার সাংবাদিক সম্মেলনে অন্যান্য প্রশ্নের মধ্যেই এক সাংবাদিক কুশলকে জিজ্ঞাসা করেন, “সবেমাত্র ৪৯তম ওয়ানডে সেঞ্চুরি করেছেন বিরাট কোহলি। আপনি কি তাঁকে শুভেচ্ছা জানাবেন?” প্রশ্ন শুনে বেশ খানিকক্ষণ তাকিয়ে থাকেন মেন্ডিস। পরে সাফ জানান, “আমি কেন শুভেচ্ছা জানাব বিরাটকে?” এই মন্তব্য ঘিরে তরজা শুরু হয় নেটদুনিয়ায়। প্রসঙ্গত, শ্রীলঙ্কার বিরুদ্ধে খেলার সময়েও সেঞ্চুরির খুব কাছে পৌঁছে গিয়েছিলেন বিরাট। তবে ৮৮ রানেই আউট হয়ে যান তিনি।

[আরও পড়ুন: ‘হিরোর সঙ্গে নজির ভাগ করে নেওয়া খুবই স্পেশাল’, শচীনকে ছুঁয়ে আবেগাপ্লুত বিরাট]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement