shono
Advertisement

শূন্য থেকে ১০০! কয়েক ঘণ্টার মধ্যে কোন রেকর্ডের মালিক হলেন রোহিত?

মেজাজ হারালেও শিরোনামে রোহিত শর্মা।
Posted: 01:30 PM Jan 12, 2024Updated: 01:30 PM Jan 12, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০২২ সালের ১০ নভেম্বর থেকে ২০২৪ সালের ১১ জানুয়ারি। অ্যাডিলেড থেকে এবার মোহালি। সেবার টি-২০ বিশ্বকাপের (ICC T20 World Cup 2022) সেমিফাইনালে টিম ইন্ডিয়ার (Team India) প্রতিপক্ষ ছিল ইংল্যান্ড (England)। আর এবার সামনে আফগানিস্তান (Afghanistan)। জাতীয় দলের ২০ ওভারের ফরম্যাটে ৪২৭ দিন পর কামব্যাক করলেন রোহিত শর্মা (Rohit Sharma)। আর মাঠে নেমেই দুটি রেকর্ড গড়ে ফেললেন হিটম্যান।

Advertisement

অনেক বলতেই পারেন যে তাঁর কামব্যাক মোটেও সুখের হল না। কারণ মাত্র দুই বল খেলেই শুভমান গিলের (Shubman Gill) সঙ্গে ভুল বোঝাবুঝির জন্য রান আউট হয়েছিলেন দলের অধিনায়ক। যদিও আফগানদের বিরুদ্ধে ম্যাচ জিততে ভারতের খুব একটা অসুবিধে হয়নি। ১৫ বল বাকি থাকতেই ৬ উইকেটে ম্যাচ জিতে নিয়ে ৩ ম্যাচের টি-২০ সিরিজে ১-০ এগিয়ে গেল মেন ইন ব্লু। নিজে রান না পেলেও, দলের এই জয়ের ফলে ইতিহাসের পাতায় নাম উঠল তাঁর। তবে একইসঙ্গে ২০০৭-২০২৪ সালের মধ্যে মোট ১৪৯টি আন্তর্জাতিক ২০ ওভারের ম্যাচে ১১বার খালি হাতে ফিরলেন রোহিত। যে নজির একেবারেই নিজের নামের পাশে পছন্দ করতে চাইবেন না তিনি। 

[আরও পড়ুন: শিবমের ব্যাটের সঙ্গে অক্ষরের দুরন্ত বোলিং, আফগানদের বিরুদ্ধে জিতল টিম ইন্ডিয়া]

এর পাশাপাশি প্রথম পুরুষ ক্রিকেটার হিসেবে ১০০টি টি-টোয়েন্টি ম্যাচ জয়ের নজির গড়েছেন রোহিত। ইংল্যান্ডের ড্যানি ওয়াট ১১১টি টি-২০ ম্যাচ জিতেছিলেন। এবং অস্ট্রেলিয়ার অ্যালিসা হিলিও ১০০টি টি-২০ ম্যাচ জিতেছেন। এই রেকর্ড এর আগে কোনও পুরুষ ক্রিকেটারের ছিল না।

পুরুষদের আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বেশি ম্যাচ জয়ী অধিনায়ক….

রোহিত শর্মা (ভারত)– ১০০
শোয়েব মালিক (পাকিস্তান)– ৮৬
বিরাট কোহলি (ভারত)– ৭৩
মহম্মদ হাফিজ (পাকিস্তান)– ৭০
মহম্মদ নবি (আফগানিস্তান) – ৭০

[আরও পড়ুন: ‘শচীনের ১০০ সেঞ্চুরির রেকর্ড ভেঙে দেবে বিরাট’, শহরে এসে অকপট ক্লাইভ লয়েড]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement