shono
Advertisement

‘কেন টার্নিং পিচে খেলবে ভারত?’, বুমরাহর আগুনে বোলিং দেখেই ক্ষোভে ফুঁসছেন সৌরভ

বড় প্রশ্ন তুলে দিলেন মহারাজ!
Posted: 05:29 PM Feb 03, 2024Updated: 05:29 PM Feb 03, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঘরের মাঠে স্পিন পিচ বানিয়ে বিদেশি দলকে উড়িয়ে দাও। এই নীতি নিয়েই ঘরের মাঠে খেলতে নামে ভারতীয় দল। বহু বছর ধরে অঘোষিত এই প্রথা চলে আসছে। তবে ঘরের মাঠে কেন টার্নিং পিচ তৈরি করা হবে? সেটা নিয়ে প্রশ্ন তুলে দিলেন ক্ষুব্ধ সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। তাঁর স্পষ্ট কথা জশপ্রীত বুমরাহ (Jasprit Bumrah), মহম্মদ শামির (Mohammed Shami) সঙ্গে মহম্মদ সিরাজ (Mohammed Siraj) ও একাধিক বিশ্বমানের স্পিনার থাকতে কেন টার্নিং পিচ তৈরি করতে হবে?

Advertisement

ইংল্যান্ডের (England) বিরুদ্ধে চলতি দ্বিতীয় টেস্টে চালকের আসনে টিম ইন্ডিয়া (Team India)। সৌজন্যে বুমরাহর আগুনে বোলিং। বুমরাহর ৪৫ রানে ৬ উইকেট নেওয়ার সুবাদে ২৫৩ রানে অলআউট হয়ে গিয়েছে বেন স্টোকসের (Ben Stokes) দল। পরে ব্যাট করতে নেমে দ্বিতীয় ইনিংসে কোনও উইকেট না হারিয়ে ২৮ রান তুলেছে ভারত। ফলে এই মুহূর্তে লিড ১৭১ রানের।

[আরও পড়ুন: কোন অবাক কাণ্ড ঘটিয়ে সবার মুখে হাসি ফোটালেন রোহিত? দেখুন ভাইরাল ভিডিও]

 

এমন পারফরম্যান্স দেখার পর সৌরভ নিজের X হ্যান্ডেলে লিখেছেন, “আমাদের দলে বুমরাহ, শামি, সিরাজ, মুকেশের মতো পেস বোলার রয়েছে। তার পরও কেন ভারত দেশের মাটিতে টার্নিং পিচ বানায়? এটা বেশ অবাক করার মতো বিষয়। আমার তো মনে হয়, ভালো পিচে খেললে প্রতি ম্যাচেই উন্নতি করা যায়। অশ্বিন, জাদেজা, কুলদীপ, অক্ষরদের মতোই ভারতীয় পেসাররাও যে কোনও পিচে ২০ উইকেট নিতে পারে। গত ৬-৭ বছর ধরে ভারতের ব্যাটিংয়ের মানের পতনের কারণই হল দেশের মাঠের এইরকম পিচ। ভালো পিচ হলেও ভারত পাঁচ দিনে টেস্ট জিততে পারবে।”

হায়দরাবাদে আয়োজিত প্রথম টেস্টে ২৮ রানে হেরে গিয়েছে ভারত। সিরিজে সমতা ফেরাতে মরিয়া রোহিত ও তাঁর সতীর্থরা। আর তাই বিশাখাপত্তনমেও টার্নিং পিচ তৈরি করা হয়েছে। তবে একমাত্র যশস্বী জসওয়াল ছাড়া আর কেউ সুবিধা করতে পারেননি। ২০৯ রান করে বাঁহাতি ওপেনার। বাকিরা সেট হয়েও ব্যর্থ হন। আর সেটা দেখেই ক্ষোভ প্রকাশ করলেন ভারতের প্রাক্তন অধিনায়ক।

[আরও পড়ুন: ‘ইয়র্কার কিং’ বুমরাহর আগুনে পেসে বোল্ড ভারতকে বেগ দেওয়া অলি পোপ, দেখুন ভাইরাল ভিডিও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement