shono
Advertisement

Breaking News

IND vs AUS: ‘যশ’ ছড়িয়ে নতুন রেকর্ড বুকে জায়গা করে কোন ইতিহাসে নাম লেখালেন যশস্বী?

বাইশ গজে যশস্বীর ঝড়।
Posted: 08:42 AM Nov 27, 2023Updated: 08:47 AM Nov 27, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাইশ গজে সবসময় তাঁর চনমনে উপস্থিতি। তিনি যশস্বী জসওয়াল (Yashasvi Jaiswal)। আন্তর্জাতিক মঞ্চে পা রাখার পর থেকেই নিজের উপস্থিতি বুঝিয়ে দিচ্ছেন এই মুম্বইকর। এবার সেই ধারাবাহিকতা বজায় রাখলেন অস্ট্রেলিয়ার (Australia) বিরুদ্ধেও। এবং একইসঙ্গে টি-টোয়েন্টি ফরম্যাটের পাওয়ার প্লে-তে অর্ধশতরান করে ইতিহাসে নাম লেখালেন টিম ইন্ডিয়ার (Team India) তরুণ বাঁহাতি ওপেনার।

Advertisement

অজিদের বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচে ২৫ বলে ৫৩ রান করেন যশস্বী। ২১২.০০ স্ট্রাইকরেট বজায় রেখে তাঁর এই মারকুটে ইনিংস ৯টি চার ও ২টি ছক্কা দিয়ে সাজানো ছিল। এর মধ্যে ২৪ বলে যশস্বী যখন অর্ধশতরান করেন, তখন পাওয়ার প্লে-তে ভারতের রান ছিল ৭৭। ইনিংসের চতুর্থ ওভারে বিপক্ষের পেসার শিন অ্যাবটকে মেরে ২৪ রান নেন যশস্বী। যদিও এই বিস্ফোরক ইনিংসকে এগিয়ে নিয়ে যেতে পারেননি ২১ বছরের তরুণ। ৫.৫ ওভারে ন্যাথান এলিসের বলে শর্ট থার্ডম্যানে দাঁড়িয়ে তাঁর ক্যাচ ধরেন অ্যাডাম জাম্পা।

[আরও পড়ুন: ব্যাটে-বলে অব্যাহত বিধ্বংসী ফর্ম, দ্বিতীয় টি-টোয়েন্টিতেও অজি বধ ভারতের]

এদিকে যশস্বী হলেন ভারতের তৃতীয় ব্যাটার, যিনি টি-টোয়েন্টি ফরম্যাটের পাওয়ার প্লে-তে অর্ধশতরান করলেন। এর আগে এই তালিকায় রোহিত শর্মা ও কেএল রাহুল নাম লিখিয়েছিলেন। কেএল রাহুল ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে স্কটল্যান্ডের বিরুদ্ধে অর্ধশতরান করেছিলেন। এদিকে ২০২০ সালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে অর্ধশতরান করেছিলেন হিটম্যান।

দেশের হয়ে একদিনের ক্রিকেটে অভিষেক না ঘটালেও, টেস্ট এবং টি-টোয়েন্টি ফরম্যাটে ‘যশ’ ছড়িয়েছেন তিনি। ২টি টেস্টে তাঁর রান ২৬৬। এর মধ্যে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে অভিষেক টেস্টেই করেছিলেন ১৭১ রান। এদিকে ১০টি টি-টোয়েন্টি ম্যাচে করে ফেলেছেন ৩০৬ রান। সর্বোচ্চ নেপালের বিরুদ্ধে ৪৯ বলে ১০০ রান। এহেন যশস্বী কতদূর এগিয়ে যেতে পারেন সেটাই দেখার অপেক্ষায় ক্রিকেট দুনিয়া।

[আরও পড়ুন: চরম নাটক! শেষবেলায় হার্দিককে ছিনিয়ে নিল মুম্বই! গুজরাটের নয়া অধিনায়ক গিল?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement