shono
Advertisement

‘তোমার থেকে শেখেনি যশস্বী, জীবন থেকে ও শিক্ষা নিয়েছে’, ডাকেটের সমালোচনায় হুসেন

রাজকোট টেস্টের পর থেকে সমালোচিত ডাকেট।
Posted: 01:02 PM Feb 20, 2024Updated: 02:08 PM Feb 20, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিপক্ষ দলের ক্রিকেটারদের যখন আগ্রাসী মেজাজে খেলতে দেখি তখন মনে হয় এই ইনিংসে আমাদেরও খানিকটা কৃতিত্ব রয়েছে। যশস্বীর আগ্রাসী ব্যাটিং সম্পর্কে এহেন মন্তব্য করেছিলেন ইংল্যান্ডের ওপেনার বেন ডাকেট। তার পর থেকেই তীব্র সমালোচনার মুখে তিনি।

Advertisement

মাইকেল ভন সমালোচনা করেছিলেন। এবার ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক নাসের হুসেনও তীব্র সমালোচনা করেন বেন ডাকেটের। হুসেন বলেন, ”যশস্বী তোমার কাছ থেকে শেখেনি। ও বেড়ে ওঠার সময়ে শিখেছে। ছোট থেকে বড় হওয়ার সময়ে কঠিন পরিশ্রম করতে হয়েছে। সেই জীবন থেকে শিক্ষা নিয়েছে যশস্বী। বরং তোমাদেরই ওর থেকে অনেক কিছু শেখার রয়েছে। এই সময়ে আত্মনিরীক্ষণের দরকার রয়েছে। নাহলে ডাকেট নিজেকে শ্রেষ্ঠ বলে মনে করতে থাকবে। বাজবল ও তার রাজত্বকেও সেরা বলে মনে হতে পারে। কিন্তু সত্যি সত্যি সমালোচনার জায়গা রয়েছে বাজবল ক্রিকেটের।” 

[আরও পড়ুন: ‘বিরাটকে নিয়ে খারাপ কথা বলিনি!’ কার উপর বেজায় চটলেন হর্ষ ভোগলে?]

বেন ডাকেটের অযৌক্তিক মন্তব্যের পরে মাইকেল ভনও স্থির থাকতে পারেননি। তিনিও বেন ডাকেটের তীব্র সমালোচনা করেন। ভন বলেছিলেন, ”বেন ডাকেট বলেছিল, যত বেশি রান হবে ততই ভালো। যশস্বীর আগ্রাসী ব্যাটিং প্রসঙ্গেও মন্তব্য করে ডাকেট। ক্রিকেট ইতিহাসে আর যেন কেউ আগ্রাসী ক্রিকেট খেলেনি।”

ডাকেটের মন্তব্যকে ভালো ভাবে নেননি কোনও প্রাক্তনী। রাজকোটে হারের পরে (IND vs ENG) বাজবল ক্রিকেট নিয়ে সমালোচনা হচ্ছে। এর মধ্যেই ডাকেট নিন্দিত হচ্ছেন।

 

[আরও পড়ুন: ‘দঙ্গল কন্যা’ সুহানির স্মরণসভায় কান্না কুস্তিগির ববিতার, ছবি হল ভাইরাল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement