shono
Advertisement

মারমুখী মেজাজে অপরাজিত ১৭৯, কাকে ধন্যবাদ জানালেন দ্বিশতরান করার স্বপ্নে বিভোর যশস্বী?

বিরাট-রোহিতকেও টপকে গেলেন যশস্বী।
Posted: 06:11 PM Feb 02, 2024Updated: 06:11 PM Feb 02, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাইশ গজে কোনও জুজু ছিল না। তবুও যশস্বী জসওয়ালের (Yashasvi Jaiswal) অপরাজিত ১৭৯ রানের ইনিংস ছাড়া বাকিরা নিজের নামের প্রতি সুবিচার করতে পারলেন না। তবে তাতে কি! আসমুদ্র হিমাচল ২২ বছরের যশস্বীর ব্যাটিং বিস্ফোরণকে উপভোগ করলেন। আর তাই ইংল্যান্ডের (England) বোলারদের সামলে প্রথম দিনের শেষে ৬ উইকেটে ৩৩৬ রান তুলতে পারল টিম ইন্ডিয়া (Team India)। যদিও এখনই থামতে চাইছেন বাঁহাতি ওপেনার। দ্বিশতরান করার জন্য মুখিয়ে রয়েছেন।

Advertisement

ছক্কা মেরে শতরান করেছিলেন। চার মেরে করেছিলেন ১৫০ রান। তবে অপরাজিত রইলেও দ্বিশতরান করার স্বপ্নে বিভোর যশস্বী। দিনের খেলার শেষে তিনি বলছিলেন, “উইকেট শুরুতে একটু ড্যাম্প ছিল। বল থমকে আসছিল। তবে ঠিক করে রেখেছিলাম যে খারাপ বলে রান করতেই হবে। এদিকে বেলা গড়াতেই উইকেট ব্যাট করার জন্য অনেক সহজ হয়ে যায়। এর পর থেকে মানসিকতা নিয়ে খেলে সাফল্য পেলাম। কাল নামব আবার। দ্বিশতরান করার চেষ্টা করব।”

[আরও পড়ুন: শেহওয়াগের মতো মারকুটে মেজাজে শতরান! যশস্বীর উত্থানের অজানা গল্প শোনালেন ছোটবেলার কোচ]

যশস্বী বাইশ গজে রাজত্ব করার সময় বারবার টেলিভিশনের ক্যামেরা চলে যাচ্ছিল দলের ড্রেসিংরুমের দিকে। দেখা যাচ্ছিল হেড কোচ রাহুল দ্রাবিড় (Rahul Dravid) ও অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) কিছু একটা আলোচনা করছেন। কী ছিল তাঁদের আলোচনা? খোলসা করলেন যশস্বী। তাঁর প্রতিক্রিয়া, “রোহিত ভাই আর রাহুল স্যর আমাকে মেসেজ পাঠাচ্ছিল শেষ পর্যন্ত খেলতে হবে। আমিও ঠিক করে নিয়েছিলাম, সেশন বাই সেশন খেলব। শেষ পর্যন্ত থাকব উইকেটে।”

হায়দরাবাদ টেস্টে কিন্তু ৮০ রানে থেমে যেতে হয়েছিল। বিশাখাপত্তনমে সেই স্বপ্নপূরণ করে ফেললেন। ঘরের মাঠে দ্বিতীয় টেস্টেই অনবদ্য পারফরম্যান্স যশস্বীর। ২০১১ সাল থেকে দেশের মাঠে টেস্ট সিরিজ ধরলে বড় রেকর্ড করে ফেললেন তিনি। টেস্টের প্রথম দিন সবচেয়ে রান করলেন যশস্বী। ২০১৭ সালে শ্রীলঙ্কার বিরুদ্ধে ১৫৬ রানে অপরাজিত ছিলেন বিরাট কোহলি। ২০২১ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে রোহিত অপরাজিত ছিলেন ১৬১ রানে। ভারতের দুই মহাতারকাকে টপকে গেলেন যশস্বী।

[আরও পড়ুন: ছন্নছাড়া বোলিংয়ের সঙ্গে ক্যাচ ফেলে দেওয়ার বহর! মুম্বইয়ের ‘বাজবল’ ছকে ব্যাকফুটে বাংলা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement