shono
Advertisement

Virat Kohli, Asia Cup 2023: এভাবে কেউ বোল্ড হয়! আউট হওয়ার ধরণ দেখে বিরাটকে ধুয়ে দিলেন গম্ভীর

ব্যাপক চাপে বিরাট কোহলি।
Posted: 03:41 PM Sep 03, 2023Updated: 03:41 PM Sep 03, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বৃষ্টির জন্য কি পাকিস্তানের (Pakistan) বিরুদ্ধে হার থেকে ভারতীয় দল বেঁচে গিয়েছে। নাকি ২৬৬ রান বাবর আজমদের (Babar Azam) বিরুদ্ধে যথেষ্ট ছিল। সেটা নিয়ে তর্ক-বিতর্ক চলবেই। তবে চলতি এশিয়া কাপে (Asia Cup 2023) বিরাট কোহলির (Virat Kohli) আউট হওয়ার ধরণ দেখে বিশেষ তর্ক জুড়ে দেওয়ার দরকার নেই। শাহিন শাহ আফ্রিদির (Shaheen Shah Afridi) ভিতরে আসা ডেলিভারি যে টিম ইন্ডিয়ার (Team India) মহাতারকা বুঝতেই পারেননি। প্লে ডাউন হয়ে মাত্র ৪ রানে ফিরে যান। বিরাট আউট হতেই আরও ব্যাকফুটে চলে যায় ‘মেন ইন ব্লু’ ব্রিগেড। আর তাই ‘কিং কোহলি’-কে (King Kohli) একেবারে ধুয়ে দিলেন গৌতম গম্ভীর।

Advertisement

মেগা ম্যাচে ধারাভাষ্যকারের ভূমিকায় ছিলেন গম্ভীর। বিরাট আউট হতেই গর্জে উঠলেন তিনি। ভারতের প্রাক্তন ওপেনার বলেন, “ওটা কোনও শটই নয়! বিরাট তো শাহিনের ডেলিভারি বুঝতেই পারেনি। ও না ফ্রন্টফুটে আসতে পারল। না সঠিক সময় ব্যাকফুটে গেল। বিরাটকে দেখে মনে হচ্ছিল শাহিন কোনও বোলারই নয়। মনে রাখবেন শাহিনের মতো বোলারের বিরুদ্ধে এভাবে খেলা যায় না। সত্যি বলতে বিরাট ফ্রন্টফুটে যাবে নাকি ব্যাকফুটে যাবে, সেটা ঠিক করতেই পারেনি।”

[আরও পড়ুন: ক্যামেরাম্যানের উপরে ‘অগ্নিশর্মা’ রোহিত, ভারত-পাক ম্যাচের ভিডিও ভাইরাল]

পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচটা বাতিল হলেও, শুরুটা একেবারেই ভাল করতে পারেনি ভারত। অধিনায়ক রোহিত শর্মা টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত গ্রহণ করেছিলেন। যদিও পাকিস্তানের পেস ব্যাটারি ভারতের টপ অর্ডারকে কার্যত দুরমুশ করে দেয়। বিশেষ করে বিরাট যেভাবে আউট হলেন, সেটা দেখে গম্ভীর যথেষ্ট হতাশ হয়ে পড়েছিলেন। আর তাই বিস্ফোরক মন্তব্য করে বসলেন তিনি।

পাকিস্তানের প্রাক্তন জোরে বোলার ওয়াকার ইউনুস বললেন, “বিরাটের ভাগ্য খারাপ ছিল। ভিতরের কানা লেগে বলটা আর ব্যাটে আসেনি। আর কিছুটা নিচুও হয়ে গিয়েছিল। তবে এই কৃতিত্বটা একেবারেই শাহিন আফ্রিদির প্রাপ্য।”

পাকিস্তানের পেস ব্যাটারির সামনে ভারতের টপ অর্ডারের ব্যাটাররা একেবারে নিষ্প্রভ হয়ে যায়। কিন্তু, ঈশান কিষাণ এবং হার্দিক পাণ্ডিয়া পাক বোলারদের বিরুদ্ধে রুখে দাঁড়ান। পঞ্চম উইকেটে ১৩৮ রানের রেকর্ড পার্টনারশিপ গড়ে তোলেন। ঈশান ৮১ এবং হার্দিক ৮৭ রান করেন। আর সেইজন্য ভারত ৪৮.৫ ওভারে ২৬৬ রান পর্যন্ত এগোতে পেরেছিল। যদিও বৃষ্টির কারণে পাকিস্তানের ব্যাটিং শুরু করা সম্ভব হয়নি। শেষপর্যন্ত এই ম্যাচটা অমীমাংসিত ঘোষণা করা হয়। ফলে পাকিস্তান ইতিমধ্যেই ৩ পয়েন্ট নিয়ে সুপার ফোরে জায়গা করে নিয়েছে। তবে টিম ইন্ডিয়াকে গ্রুপ পর্যায়ের দ্বিতীয় ম্যাচে সোমবার নেপালের বিরুদ্ধে খেলতে হবে।

[আরও পড়ুন: খাদের কিনারা থেকে দলকে টেনে তুললেন ছাত্র, গর্বিত কোচ বললেন ‘ঈশান স্বার্থপর নয়’]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement