shono
Advertisement

IND vs PAK, Asia Cup 2023: কেন বিরাটকে ম্যাচ সেরার পুরস্কার দেওয়া হবে? মেজাজ হারালেন গম্ভীর!

বড় মন্তব্য করে দিলেন গৌতম গম্ভীর।
Posted: 11:04 AM Sep 12, 2023Updated: 01:33 PM Sep 12, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিতর্কিত মন্তব্য করে সবার নজর কাড়তে বরাবরই সিদ্ধহস্ত গৌতম গম্ভীর (Gautam Gambhir)। এবারও তাঁকে তেমন ভূমিকায় দেখা গেল। কুলদীপ যাদবের (Kuldeep Yadav) বদলে কেন বিরাট কোহলির (Virat Kohli) হাতে ম্যাচের সেরার পুরষ্কার তুলে দেওয়া হল? চলতি এশিয়া কাপের (Asia Cup 2023) সুপার ফোরের লড়াইয়ে পাকিস্তানকে (Pakistan) ২২৮ রানে হারিয়ে দেওয়ার পর সেই প্রশ্ন তুলে দিলেন টিম ইন্ডিয়ার (Team India) প্রাক্তন ওপেনার।

Advertisement

ম্যাচের শেষে সম্প্রচারকারী চ্যানেলে গম্ভীর বলেন, “আমার মতে কুলদীপ যাদব ম্যাচের সেরা হওয়ার সেরা দাবিদার। আমি জানি বিরাট কোহলি ও কেএল রাহুল শতরান করেছে। রোহিত শর্মা ও শুভমান গিল কঠিন পরিস্থিতিতে অর্ধ শতরান করেছিল। তবুও এক্ষেত্রে আমি কুলদীপকেই এগিয়ে রাখছি। কারণ ৮ ওভারে ২৫ রানে ৫ উইকেট নেওয়া কিন্তু মুখের কথা নয়। দাপটের সঙ্গে কুলদীপ সেটা করে দেখিয়েছে।”

[আরও পড়ুন: কোন ছকে পাক ব্যাটিংকে ধ্বংস করলেন? জানিয়ে দিলেন পাঁচ উইকেট নেওয়া কুলদীপ]

এরপর গম্ভীর ফের যোগ করেছেন, “অনেকেই হয়তো বলবেন পেস বোলাররা তো জয়ের ভিত গড়ে দিয়েছিল। তবে আমার মতে কুলদীপের কৃতিত্ব মোটেও কম নয়। নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া কিংবা দক্ষিণ আফ্রিকা বিপক্ষ দল হলে আমি কুলদীপের হয়ে সওয়াল করতাম না। মনে রাখতে হবে পাক ব্যাটাররা সবসময় স্পিন ভাল খেলে। তাদের বিরুদ্ধে পাঁচ উইকেট নেওয়া মোটেও মুখের কথা নয়। ও পাক ব্যাটারদের পুরোপুরি বোকা বানিয়েছে।”

তাঁর খেলার কথাই ছিল না। ম্যাচ শুরু হওয়ার কিছুক্ষণ আগে রোহিত শর্মা (Rohit Sharma) তাঁর দিকে এগিয়ে মাঠে নামার কথা বলেছিলেন। সেই কুলদীপের স্পিন ম্যাজিকে ছাড়কার হয়ে গেল পাকিস্তান। শচীন তেন্ডুলকর (Sachin Tendulkar), সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly) পর তৃতীয় ভারতীয় হিসেবে চিরপ্রতিদ্বন্দ্বী দেশের বিরুদ্ধে ৫০ ওভারের ফরম্যাটে পাঁচ উইকেট নেওয়ার নজির গড়লেন। এমন পারফরম্যান্স যে তাঁকে আসন্ন বিশ্বকাপে অক্সিজেন জোগাবে সেটা কিন্তু বলে দেওয়া যায়।

[আরও পড়ুন: পাক বোলিংকে খুন করে একাধিক মাইলস্টোন, কী বললেন ম্যাচের সেরা ‘ক্লান্ত’ বিরাট?]

সেটা মনে করিয়ে দিয়ে গম্ভীর শেষে বলেন, “পাকিস্তানের মতো দলের বিরুদ্ধে পারফর্ম করতে পারলে সবার আত্মবিশ্বাস দ্বিগুণ হয়ে যায়। কুলদীপের ক্ষেত্রেও সেটা হবে। সামনেই বিশ্বকাপ। কুলদীপের এমন পারফরম্যান্স যে ভারতীয় দলের কাছে স্বস্তি নিয়ে আসবে, সেটা আর বলার অপেক্ষা রাখে না।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement