shono
Advertisement

‘আগে SENA দেশে খেলুক, এর পর প্রিন্স থেকে কিং হবে’! শুভমানকে চরম কটাক্ষ করলেন প্রাক্তন ওপেনার

বিদেশের মাটিতে কবে রান করবেন শুভমান গিল?
Posted: 08:47 PM Dec 29, 2023Updated: 12:30 PM Dec 30, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জাতীয় দলের জার্সি গায়ে চাপিয়ে একদিনের ক্রিকেটে দারুণ পারফরম্যান্স করছেন। তবে টেস্টে, বিশেষ করে বিদেশে একেবারে ব্যর্থ শুভমান গিল (Shubman Gill)। সেটা দক্ষিণ আফ্রিকার (South Africa) বিরুদ্ধে বক্সিং ডে টেস্টে ফের দেখা গেল। প্রোটিয়াদের বিরুদ্ধে প্রথম টেস্টের দুই ইনিংসে টিম ইন্ডিয়ার (Team India) তরুণ ওপেনারের ব্যাট থেকে এসেছিল মাত্র ২ ও ২৬। প্রথম ইনিংসে নান্দ্রে বার্গারের লেগ স্টাম্পের বাইরের বলে খোঁচা দিয়ে আউট হয়েছিলেন শুভমান। দ্বিতীয় ইনিংসে তাঁর আউট হওয়ার ধরন দেখে সুনীল গাভাসকর (Sunil Gavaskar)-রবি শাস্ত্রীরা (Ravi Shastri) পর্যন্ত রেগে যান। সেট হয়ে গিয়েও মার্কো জ্যানসেনের মিডল স্টাম্পে থাকা ডেলিভারি আড়াআড়ি খেলতে গিয়ে বোল্ড হয়েছিলেন শুভমান। এর পরেই তাঁকে কটাক্ষ করে আকাশ চোপড়া (Aakash Chopra) বলেন, ‘শুভমান আগে SENA দেশে খেলুক, এর পর প্রিন্স থেকে কিং হবে!’

Advertisement

আকাশ চোপড়া বলেন, “সবাই শুভমানকে ‘প্রিন্স অফ ইন্ডিয়ান ক্রিকেট’ বলে ডাকছে। তবে প্রিন্স থেকে কিং হতে গেলে ওকে সবার আগে ‘SENA’ (পড়ুন, ইংরেজিতে দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড, নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া) দেশে রান করতে হবে। ঘরের মাঠ ও ‘SENA’ দেশে রান করা কিন্তু সহজ নয়। আমি জানি ওর বয়স কম। তবে নিজের নামের প্রতি সুবিচার করতে হলে শুভমানকে নিজের টেকনিক নিয়ে ভাবতেই হবে।”

[আরও পড়ুন: নাবালিকাকে ধর্ষণের দায়ে সন্দীপ লামিছানেকে দোষী সাব্যস্ত করল নেপাল আদালত]

১৯টি টেস্টে শুভমানের রান মাত্র ৯৯৪। গড় ৩১.০৬, যা আহামরি নয়। সর্বোচ্চ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ১২৮। সঙ্গে রয়েছে ২টি শতরান ও ৪টি অর্ধ শতরান। টিম ইন্ডিয়ার জার্সি গায়ে চাপিয়ে ৫০ ও ২০ ওভারের ফরম্যাটে তাঁর পারফরম্যান্স এর চেয়ে অনেক ভালো।

২০২১ থেকে ২০২৩ সাল পর্যন্ত ঘরের মাঠে ৮টি টেস্ট খেলেছেন শুভমান। ১৪টি ইনিংসে তাঁর রান ৪১৭। গড় ৩২.০৭। করেছেন ১টি শতরান ও ২টি অর্ধ শতরান। বিদেশে ৯টি টেস্টের ১৭টি ইনিংসে তাঁর রান ৫১০। গড় ৩৪.০০। সঙ্গে রয়েছে ১টি শতরান ও ২টি অর্ধ শতরান। নিউট্রাল ভেন্যুতে তেমন সাফল্য নেই। ২টি টেস্টের ৪টি ইনিংসে মাত্র ৬৭ রান করেছেন শুভমান। আর তাই এইসব পরিসংখ্যান দেখিয়েই শুভমানকে কটাক্ষ করলেন ভারতের প্রাক্তন ওপেনার।

[আরও পড়ুন: ‘এটা কি ইয়ার্কি হচ্ছে!’ রোহিতদের উপর রেগে লাল সুনীল গাভাসকর! পালটা দিলেন টিম ইন্ডিয়ার অধিনায়ক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement