shono
Advertisement

ফেডারেশনের শোকজের উত্তর দিলেন স্টিমাচ, এশিয়াডে ফুটবলার পাওয়া নিয়ে চিন্তায় কোচ

এশিয়াডের সময় যেহেতু আইএসএল চলবে, তাই বেশির ভাগ ক্লাবই তাদের ফুটবলার ছাড়তে চাইছে না।
Posted: 10:58 AM Sep 13, 2023Updated: 10:58 AM Sep 13, 2023

দুলাল দে: কোনও কারণে ইগর স্টিমাচ নিজে থেকে ছেড়ে না দিলে এশিয়ান কাপের আগে তাঁকে বহিষ্কারের কোনও ইচ্ছে আপাতত নেই ভারতীয় ফুটবল ফেডারেশন (AIFF) কর্তাদের। আর কিছুদিন আগে আচরণগত কারণে তাঁকে শোকজ করা হলেও শোকজের উত্তর দিয়ে পুরো ব্যাপারটায় জল ঢেলে দিয়েছেন জাতীয় দলের কোচ। ফলে মারাত্মক কিছু পট পরিবর্তন না হলে এশিয়ান কাপ পর্যন্ত ইগর স্টিমাচ থাকছেন, এটা বলা যায়।

Advertisement

কুশল দাস ফেডারেশন সচিব থাকাকালীন, কলকাতায় এশিয়ান কাপের কোয়ালিফাইং রাউন্ডের সময় অ্যাস্ট্রো অ্যাডভাইসর ভূপেশ শর্মার পরামর্শ নেন ইগর স্টিমাচ। জাতীয় কোচকে সাহায্য করার জন্য যুবভারতীতে এশিয়ান কাপের কোয়ালিফায়িং রাউন্ডের সময় ভূপেশ শর্মা স্টেডিয়াম সংলগ্ন পাঁচতারা হোটেলেও থাকেন। স্টিমাচকে সাহায্য করার জন্য দু’দফায় তিনি কলকাতায় এসেছিলেন। প্রথমবার আসেন কলকাতায় জাতীয় শিবির করার সময়। দ্বিতীয়বার এশিয়ান কাপের কোয়ালিফায়িং রাউন্ড চলাকালীন। পুরনো সেই সব তথ্য এই মুহূর্তে প্রকাশিত হলেও ফেডারেশন কর্তারা অবশ্য তা নিয়ে খুব একটা মাথা ঘামাতে রাজি নন। কারণ, এই সব কিছুই ঘটেছে আগের প্রশাসন থাকার সময়। ফলে এই ইস্যু নিয়ে ইগর স্টিমাচ, ভূপেশ শর্মা, এমনকী ফেডারেশন কর্তারাও কোনও মন্তব্য করতে চাননি। তবে সমস্যা অন্য একটি জায়গায় দেখা দিয়েছে।

[আরও পড়ুন: বিশ্ববিদ্যালয়ের কাজে গতি আনতে নয়া কর্মসূচি রাজ্যপালের, চালু হেল্পলাইন]

এশিয়াডের সময় যেহেতু আইএসএল চলবে, তাই বেশির ভাগ ক্লাবই তাদের ফুটবলার ছাড়তে চাইছে না। এশিয়াড যেহেতু ফিফা স্বীকৃত প্রতিযোগিতা নয়, তাই আইএসএলের ক্লাবগুলি সেই সময় ফুটবলারদের ছাড়তে চায় না। আর এই নিয়েই তৈরি হয়েছে সমস্যা। এটা যেহেতু তাঁর ফুটবল কেরিয়ারের শেষ এশিয়াড, তাই বেঙ্গালুরু এফসির কোচকে বুঝিয়ে রাজি করিয়ে জাতীয় দলের হয়ে এশিয়াডে খেলার অনুমতি আদায় করেছেন অধিনায়ক সুনীল ছেত্রী। তবে ইগর স্টিমাচ প্রাথমিক দলে বেঙ্গালুরুর গোলকিপার গুরপ্রীত সিংকে রাখলেও বেঙ্গালুরু পরিষ্কার জানিয়ে দিয়েছে, গুরপ্রীতকে তারা কিছুতেই ছাড়বে না। এশিয়াডের জন্য বুধবারই জাতীয় দলের চূড়ান্ত তালিকা প্রকাশ করবে ফেডারেশন। তাতে নিশ্চিতভাবেই থাকবেন না গুরপ্রীত। অন‌্যদিকে, জাতীয় দলের হয়ে খেলতে গিয়ে চোট পেয়েছেন আশিক কুরুনিয়ান। এমন পরিস্থিতিতে মোহনবাগানও ফুটবলার ছাড়তে নারাজ। ২৩ বছরের ঊর্ধ্বে থাকতে পারেন শুধু সুনীল আর সন্দেশ। বাকি ফুটবলারদের পাওয়ার ক্ষেত্রেও বিভিন্ন ক্লাবের প্রচুর আপত্তি আছে। আর তার সমস্যা মেটাতেই এদিন দিনভর আলোচনা করেন ফেডারেশন কর্তারা।

তবে ইগর স্টিমাচ দীর্ঘ চুক্তি চেয়ে অনেক আগেই ফেডারেশনকে মেল পাঠালেও সেই বিষয়ে এখনও পর্যন্ত কোনও সিদ্ধান্ত নেয়নি ফেডারেশন। তবে ইদানিং যেভাবে সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন বক্তব্য রাখছিলেন জাতীয় কোচ, তা ভালভাবে নেননি কর্তারা। সেই কারণেই শোকজ করা হয়েছিল তাঁকে। আর সেই শোকজের উত্তরে মোটামুটি ভাবে জানিয়ে দেন, এভাবে প্রকাশ্যে আর কোনও মন্তব্য করবেন না তিনি। ফলে এশিয়ান কাপ পর্যন্ত স্টিমাচ আর ফেডারেশনের মধ্যে কোনও সমস্যা তৈরি হওয়ার সম্ভাবনা কম।

[আরও পড়ুন: ভৌতিক কাণ্ড! বন্ধ স্কুলের ভিতর থেকে ভেসে আসছে শিশুর কান্নার শব্দ! চাঞ্চল্য মেদিনীপুরে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement