shono
Advertisement

Sourav Ganguly: দুই মেগা ইভেন্টের আগে রোহিতকে কোন পরামর্শ দিলেন সৌরভ?

ভারতীয় দল নিয়ে আশাবাদী সৌরভ।
Posted: 09:44 AM Aug 22, 2023Updated: 12:11 PM Aug 29, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সামনেই এশিয়া কাপ। আর এরপর ঘরের মাঠে বিশ্বকাপের লড়াই। দুটি মেগা ইভেন্টের জন্য ইতিমধ্যেই প্রস্তুতি শুরু করে দিয়েছে টিম ইন্ডিয়া। এশিয়া কাপের দল গঠন নিয়ে একাধিক ক্রিকেট পণ্ডিত নেতিবাচক মন্তব্য করলেও, সৌরভ গঙ্গোপাধ্যায় মনে করেন এটাই সেরা দল। একইসঙ্গে দলের হেড কোচ রাহুল দ্রাবিড় ও অধিনায়ক রোহিত শর্মাকে মহারাজের পরামর্শ, ভারতের দল যথেষ্ট ভাল। শুধু নিজেদের যোগ্যতা অনুসারে আগ্রাসী মেজাজে খেলতে হবে।

Advertisement

একটি অনুষ্ঠানে গিয়ে সৌরভ বলেন, “আমাদের পেস বোলিং অ্যাটাক দেখেছেন। মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, জশপ্রীত বুমরাহের সঙ্গে প্রসিদ্ধ কৃষ্ণা ও শার্দূল ঠাকুর। এর চেয়ে ভাল পেসিং বোলিং লাইনআপ হতেই পারে না। আমার মতে ভারতের দল দারুণ হয়েছে। এবার শুধু নিজেদের শক্তি অনুসারে মাঠে নেমে পারফর্ম করতে হবে। তাহলে আমরা এশিয়া কাপ ও বিস্বকাপ জয়ের স্বাদ পাব।’

[আরও পড়ুন: ‘শর্মা আর কোহলি বিশ্বকাপে বল করবে’, জানিয়ে দিলেন রোহিত]

এদিকে আসন্ন বিশ্বকাপে ভারতীয় দলের চার নম্বরে কে ব্যাট করবেন? সেটা নিয়ে তোলপাড় ক্রিকেট মহল। তবে ব্যাটিং অর্ডারের একটা নির্দিষ্ট পজিশন নিয়ে এত আলোচনায় বিরক্ত সৌরভ। তিনি বরং পরামর্শ দিয়ে বলছেন, যে কোনও একজনকে চার নম্বরের জন্য বেছে নেওয়া হোক আর তাঁকেই দীর্ঘমেয়াদি ভিত্তিতে ওই ব্যাটিং পজিশনে খেলানো হোক। সৌরভ বলেন,”ভারতে প্রতিভার অভাব নেই। আমি প্রায়ই শুনে থাকি, আমাদের এটা নেই, আমাদের ওটা নেই। আসলে আমাদের অনেক আছে। আর সেই কারণেই আমরা সিদ্ধান্ত নিতে পারি না।”

সৌরভ মনে করেন চার নম্বর পজিশন নিয়ে এত আলোচনা, চর্চার কিছু নেই। এটা একটা ব্যাটিং পজিশন ছাড়া কিছু নয়। মহারাজ যোগ করেছেন, “রাহুল দ্রাবিড়, নির্বাচক এবং রোহিত মিলে স্থির করুক, এই আমার চার নম্বর। আর সেই ব্যাটারকেই চার নম্বর পজিশনে খেলাক। একটা ব্যাটিং স্লট খুব একটা পার্থক্য গড়ে দেয় না।”

এই প্রসঙ্গে নিজের ক্রিকেট কেরিয়ারের প্রসঙ্গও টেনে এনেছেন ভারতের প্রাক্তন অধিনায়ক। তিনি বলেন, “চার নম্বর পজিশন নিয়ে এত মাথাব্যথার কিছু নেই। চার নম্বর পজিশনে যে কেউ ব্যাট করতে পারে। ওয়ানডে ক্রিকেটে আমি মিডল অর্ডারে ব্যাট করতাম। সেখান থেকে ওপেন করি। শচীন তখন ক্যাপ্টেন। ওই আমাকে ওপেন করতে বলে। শচীনের ক্ষেত্রেও একই ব্যাপার ছিল। ও ছ’ নম্বরে ব্যাট করত। শচীনের ক্যাপ্টেন ওকে ওপেন করতে বলে। যে কেউ চার নম্বরে ব্যাট করতে পারে। বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার এবং লোকেশ রাহুল রয়েছে চার নম্বরে ব্যাট করার জন্য। এটা নিয়ে এত ভাবনার কিছু নেই।”

[আরও পড়ুন: জিমে ওজন তুলতে গিয়ে চোট পাচ্ছেন বোলাররা, এশিয়া কাপের দল নির্বাচনের পর বললেন সানি]

একনজরে ১৭ জনের ভারতীয় দল:

রোহিত শর্মা (অধিনায়ক), বিরাট কোহলি, শুভমান গিল, কেএল রাহুল (উইকেটকিপার), শ্রেয়স আইয়ার, সূর্যকুমার যাদব, তিলক বর্মা, ঈশান কিষান (উইকেটকিপার), হার্দিক পাণ্ডিয়া, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, শার্দূল ঠাকুর, জশপ্রীত বুমরাহ, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, কুলদীপ যাদব, প্রসিদ্ধ কৃষ্ণা

ব্যাক আপ- সঞ্জু স্যামসন (উইকেটকিপার)

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement