shono
Advertisement

পেসার বসিয়ে কুলদীপকে নেওয়ার সিদ্ধান্ত ভুল, হারের পর স্বীকারোক্তি শাস্ত্রীর

প্রয়াত প্রাক্তন অধিনায়ক অজিত ওয়াড়েকরকে স্মরণ করেন শাস্ত্রী। The post পেসার বসিয়ে কুলদীপকে নেওয়ার সিদ্ধান্ত ভুল, হারের পর স্বীকারোক্তি শাস্ত্রীর appeared first on Sangbad Pratidin.
Posted: 12:24 PM Aug 17, 2018Updated: 12:54 PM Aug 17, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এজবাস্টনের পর লর্ডসেও ইংল্যান্ডের কাছে ধরাশায়ী টিম ইন্ডিয়া। বিরাট কোহলির নেতৃত্ব ও রবি শাস্ত্রীর কোচিং নিয়ে দেশজুড়ে বিতর্কের ঝড় উঠেছে। এমন পরিস্থিতিতে তৃতীয় টেস্ট শুরুর আগে শাস্ত্রী মেনে নিলেন পেসারকে বসিয়ে স্পিনারকে বেছে নেওয়ার সিদ্ধান্ত একেবারেই ঠিক ছিল না।

Advertisement

[নতুন সিস্টেম চালু হতেই ফিফা ব়্যাঙ্কিংয়ে উন্নতি ভারতের]

একজন পেসার কম নিয়ে দলে কুলদীপ যাদবকে সুযোগ দেওয়া হয়েছিল। কিন্তু লর্ডসের সিম সহায়ক উইকেটে চায়নাম্যান এবং অশ্বিন কেউই দাঁত ফোটাতে পারেননি। তাই লজ্জার হারের পর অবশেষে শাস্ত্রী স্বীকার করে নিলেন আর একজন সিমার থাকলে হয়তো খেলার ফল অন্যরকম হতেই পারে। যদিও নিজের ঘাড়ে সব দোষ নেননি তিনি। বলেন, “ম্যাচ শেষ দিনে গড়ালে কিংবা বৃষ্টি হলে অবশ্য স্পিনারের প্রয়োজন হতেও পারত।” তবে নটিংহ্যামের বাইশ গজে নামার আগে লর্ডসের কথা আর আওড়াতে চান না শাস্ত্রী। আপাতত সিরিজে ০-২ ব্যবধানে পিছিয়ে ভারতীয় দল। এখন শুধুই তাই ঘুরে দাঁড়ানোর লড়াইয়ের কথা ভাবছে টিম ম্যানেজমেন্ট। কোচ বিরাটদের পরামর্শ দিচ্ছেন, হতাশা ঝেড়ে ফেলে মানসিকভাবে শক্তিশালী হয়েই পরের ম্যাচে নামতে হবে। ভয়ংকর আগ্রাসী হওয়ার প্রস্তুতি নিতেও বলছেন তিনি। পরের ম্যাচে ইংল্যান্ড দলে ফিরছেন বেন স্টোকসও। ফলে লড়াই যে আরও কঠিন হবে, তা ভাল বুঝতে পারছে ভারতীয় শিবির।


এদিকে ভারতীয় ব্যাটিং বিপর্যয়ের সময়ও ব্যাটসম্যানদের পাশেই দাঁড়াচ্ছেন কোচ। তাঁর মতে দু’দলের ব্যাটসম্যানরাই ব্যাটিংয়ের সময় সমস্যায় পড়েছেন। দ্বিতীয় টেস্টে চূড়ান্ত ব্যর্থ অজিঙ্ক রাহানে। তা সত্ত্বেও শাস্ত্রী মনে করেন, টেস্ট দলের অন্যতম স্তম্ভ রাহানে। তাঁর গুরুত্ব ঠিকই অনুভূত হবে। কিন্তু চোট পাওয়া বিরাট কেমন আছেন তৃতীয় টেস্টের আগে? শাস্ত্রী জানালেন, আগের থেকে অনেকটাই ভাল। অনুশীলনও করেছেন।

[দুর্বোধ্য হাসিতে ঢাকতেন রাগ, প্রাক্তন কোচের মৃত্যুতে স্মৃতিচারণ আজহারের]

বৃহস্পতিবার সাংবাদিক বৈঠকে ভারতের প্রাক্তন অধিনায়ক অজিত ওয়াড়েকরকেও স্মরণ করেন শাস্ত্রী। বলেন, “ভারতীয় দলের অন্যতম সেরা নেতা ছিলেন। আমি যে বিল্ডিংয়ে থাকতাম, সেখানেই উনি থাকতেন। গোটা টিম ইন্ডিয়ার তরফে তাঁর পরিবারের প্রতি সহানুভূতি জানাচ্ছি।”

The post পেসার বসিয়ে কুলদীপকে নেওয়ার সিদ্ধান্ত ভুল, হারের পর স্বীকারোক্তি শাস্ত্রীর appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement