shono
Advertisement

অনূর্ধ্ব-১৯ বিশ্বজয়ীদের সামনে নাজেহাল রোহিতের ভারত, ফের ব্যর্থ কোহলি

পন্থকে ওপেন করতে পাঠানোর সিদ্ধান্ত নিয়ে জোর সমালোচনা সোশ্যাল মিডিয়ায়।
Posted: 05:19 PM Feb 09, 2022Updated: 06:09 PM Feb 09, 2022

সংবাদ প্রতিনিধি ডিজিটাল ডেস্ক: দাদাদের খেলা দেখতে নরেন্দ্র মোদি স্টেডিয়ামে এসেছিলেন ভাইরা। ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জ থেকে সদ্যই অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জিতে এসেছেন যশ ধুলরা। ভারত (India) সফরে এসেছে ওয়েস্ট ইন্ডিজ (West Indies)। সিরিজের প্রথম ম্যাচ জিতে এগিয়ে রোহিত শর্মার (Rohit Sharma) ভারত। এমন পরিস্থিতিতে দ্বিতীয় ওয়ানডে ম্যাচে ৫০ ওভারে ভারত করল ৯  উইকেটে ২৩৭  রান। একটা সময়ে ওয়েস্ট ইন্ডিয়ান বোলারদের বিরুদ্ধে রীতিমতো নাজেহাল অবস্থা হয়েছিল ভারতের নামী ব্যাটারদের। 

Advertisement

যদিও ৫০ ওভারের শেষে ভারতের রান যে কিছুটা হলেও ভদ্রস্থ দেখাচ্ছে, তার জন্য কৃতিত্ব দিতে হবে লোকেশ রাহুল, সূর্যকুমার যাদবকে। দ্রুত তিন উইকেট চলে যাওয়ার পরে ভারতের ইনিংসের হাল ধরেন এই দুই ব্যাটার। ৯১ রানের পার্টনারশিপ গড়েন দু’ জন। শেষের দিকে দীপক হুডা (২৯) রুখে দাঁড়ানোয় ভারত কিছুটা হলেও সম্মানজনক স্কোরে পৌঁছায়। 

[আরও পড়ুন: ‘ভারতীয় টেস্ট দলে আপনাকে আর প্রয়োজন নেই’, ঋদ্ধিমানকে জানিয়ে দিল টিম ম্যানেজমেন্ট!]

টস জিতে এদিন প্রথমে ভারতকে ব্যাট করতে পাঠায় ওয়েস্ট ইন্ডিজ। ওপেন করতে নামেন ঋষভ পন্থ ও রোহিত শর্মা। পন্থকে নিয়ে পরীক্ষা নিরীক্ষা আর শেষ হচ্ছে না ভারতীয় ক্রিকেটে। বিভিন্ন ব্যাটিং পজিশনে তাঁকে নামানোর পরে এদিন পাঠিয়ে দেওয়া হয় ওপেন করতে। পন্থের টেকনিক ভাল নয়। তবুও তাঁকে ওপেন করতে পাঠানো হল কেন, তা ভাল বলতে পারবে ভারতের টিম ম্যানেজমেন্ট। ব্যক্তিগত ১৮ রানে ফেরেন পন্থ। তাঁকে ওপেন করানো নিয়ে সোশ্যাল মিডিয়ায় ঝড় হল। ক্রিকেটপ্রেমীদের মধ্যে কেউ কেউ তো বলেই ফেললেন, পন্থকে ওপেন করতে পাঠানোর সিদ্ধান্ত সেরা জোক। 

 

পন্থের আগে ফিরে যান অধিনায়ক রোহিত শর্মা। মাত্র ৫ রান করেন ‘হিটম্যান’। কেমার রোচের ডেলিভারি শিক্ষানবিশের মতো ব্যাট চালিয়ে আউট হলেন রোহিত। দুই উইকেট দ্রুত হারিয়ে ভারত হয়ে যায় ৩৯। বিরাট কোহলি (Virat Kohli) এই সময়ে ব্যাট হাতে নামেন। কিন্তু কোহলির ব্যাট যে বোবা হয়ে গিয়েছে। রান নেই। এদিন দলের দরকার ছিল তাঁকে। মাত্র ১৮ রান করলেন কোহলি। তিনি যখন প্যাভিলিয়নে ফিরলেন তখন ভারত ধুঁকছে। 

 

এই পরিস্থিতিতে ভারতকে গড়ার কাজ শুরু করেন লোকেশ রাহুল ও সূর্যকুমার। ৯১ রান জুটিতে যোগ করার পরে লোকেশ রাহুল(৪৯) ভুল বোঝাবুঝির জন্য রান আউট হন।  ঘরোয়া ক্রিকেটে, আইপিএলে সূর্যকুমার যাদবকে বলা হয় ‘ক্রাইসিস ম্যান’। যখনই দল বিপদে পড়ে, তখনই তাঁর ব্যাট কথা বলে। এদিনও ৬৪ রানের ইনিংস খেলেন সূর্য। ওয়াশিংটন সুন্দর ও দীপক হুডা শেষের দিকে কিছুটা লড়েছিলেন। কিন্তু বাকিরা এলেন আর গেলেন। ফলে ভারত করল ২৩৭ রান। ওয়েস্ট ইন্ডিয়ান বোলারদের মধ্যে জোসেফ ও স্মিথ ২টি করে উইকেট নেন।  

[আরও পড়ুন: মাঠের বাইরেও রাজা রোনাল্ডো, বিশ্বের একমাত্র তারকা হিসেবে গড়লেন নয়া রেকর্ড]  

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement