shono
Advertisement

‘সময় আসছে, রেফারিও আমার দলকে হারাতে পারবে না’, ইরাক ম্যাচের ‘লুট’ নিয়ে সরব স্টিমাচ

'পেনাল্টিতে হার সত্বেও গর্ব হচ্ছে', বলছেন সুনীল ছেত্রী।
Posted: 11:39 AM Sep 08, 2023Updated: 11:39 AM Sep 08, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দুরন্ত ফুটবল। তবুও বৃহস্পতিবার কিংস কাপ সেমিফাইনালে ইরাকের বিরুদ্ধে জেতা হয়নি ভারতের। ভাগ্যের পরিহাসে, বলা ভাল রেফারির পরিহাসে। নিশ্চিত জয় হাতছাড়া হওয়ায় স্বাভাবিকভাবেই ক্ষুব্ধ জাতীয় দলের কোচ ইগর স্টিমাচ (Igor Stimac)। ক্ষোভ এতটাই যে ম্যাচ শেষে সাংবাদিক সম্মেলনই করলেন না তিনি।

Advertisement

পরে টুইট করেন, ‘আমার টিম মাঠে সর্বস্ব দিয়েছে। আমি আমার টিমকে নিয়ে গর্বিত। কিন্তু কোনও এক জন ওদের কৃতিত্ব লুট করবে বলে ঠিক করেছিল। জিততে দেবে না, ঠিক করেছিল। কিন্তু দ্রুতই এমন দিন আসবে, যখন রেফারিরাও আমার টিমকে শত চেষ্টাতেও হারাতে পারবে না! ’

[আরও পড়ুন: ঝালদার বোর্ড মিটিংয়ে গরহাজির দল বদলানো পুরপ্রধান-সহ ৪ কাউন্সিলর, জল্পনা তুঙ্গে]

আক্রমণে সেরা অস্ত্র সুনীল ছেত্রী ছিলেন না এদিন। তাও র‌্যাঙ্কিংয়ে ২৯ ধাপ এগিয়ে থাকা ইরাকের বিরুদ্ধে দু’বার এগিয়ে গিয়েছিল ভারত। ১৮ মিনিটে সাহাল আবদুল সামাদের পাস থেকে গোল করেন নাওরেম মহেশ সিং। ৫১ মিনিটে আকাশ মিশ্রার শট ঠেকাতে গিয়ে আত্মঘাতী গোল করে বসেন ইরাকের গোলকিপার জালাল হাসানী। তবে লিড ধরে রাখতে না পেরে নির্ধারিত সময়ে ২-২ ড্র করে ভারত। ইরাক দু’বারই সমতায় ফিরল পেনাল্টির সৌজন্যে। শেষ পর্যন্ত ম্যাচ গড়ায় টাইব্রেকারে। সেখানে ব্রেন্ডন ফার্নান্ডেজ প্রথম শট মিস করাই দু’দলে তফাৎ গড়ে দেয়। ইরাক ম্যাচ জেতে ৫-৪ ব্যবধানে।

[আরও পড়ুন: আটভাজার সঙ্গে বিশেষ পদ ঝাল সুজি, মন্তেশ্বরের রাধাবিনোদ মন্দিরের জন্মাষ্টমীর আকর্ষণই আলাদা]

তবে ম্যাচ হারলেও দলের খেলায় খুশি ক্যাপ্টেন সুনীল (Sunil Chhetri)। তাঁর বক্তব্য, “পেনাল্টিতে হার সত্বেও ওদের জন্য গর্ব হচ্ছে আমার।” ১০ সেপ্টেম্বর লেবাননের বিরুদ্ধে ব্রোঞ্জ ম্যাচ খেলবে ভারত।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement