shono
Advertisement

বিকল্প নেই, বিশ্বকাপের বাছাই পর্বে সুনীলের দিকেই তাকিয়ে ইগর স্টিমাচ

সব ঠিক থাকলে এতদিনে অবসর নিয়ে নেওয়ার কথা ছিল ভারতীয় অধিনায়ক সুনীল ছেত্রীর।
Posted: 02:30 PM Mar 20, 2024Updated: 02:30 PM Mar 20, 2024

স্টাফ রিপোর্টার: বিকল্প নেই। তাই বিশ্বকাপের বাছাই পর্বের দ্বিতীয় পর্বেও ভারতীয় কোচের ভরসা সেই সুনীল ছেত্রীই। স্টিমাচ চাইছেন, বাছাই পর্বে নামার আগে ফর্মের শীর্ষে থাকুন সুনীল।

Advertisement

সব ঠিক থাকলে এতদিনে অবসর নিয়ে নেওয়ার কথা ছিল ভারতীয় অধিনায়ক সুনীল ছেত্রীর। ভেবেছিলেনও সেরকমই। ঠিক করেছিলেন এশিয়ান কাপের পরই অবসর নেবেন। কিন্তু ভারতীয় ফুটবলের পরিস্থিতি এমনই, সুনীল (Sunil Chhetri) অবসর নিয়ে নিলে, বিশ্বকাপের বাছাই-পর্বের দ্বিতীয় রাউন্ডে সুনীল বিকল্প স্ট্রাইকার কে হবেন, সেটা যেমন জানেন না ভারতীয় ফুটবল ফেডারেশন কর্তারা, সেরকম জাতীয় দলের কোচ ইগর স্টিমাচও। ফলে দ্বিতীয় পর্বে আফগানিস্তান ম‌্যাচের আগে ইগর স্টিমাচের ভরসা সেই সুনীল ছেত্রী।

[আরও পড়ুন: নববর্ষের আবহে ইডেনে হয়তো কেকেআর বনাম মুম্বই, আদৌ দেখা যাবে ধোনি-ধামাকা?]

জাতীয় কোচের সঙ্গে ফেডারেশন চুক্তি এরকম–দলকে তৃতীয় রাউন্ডে তুলতে পারলে আরও দু-বছরের জন‌্য ইগরের সঙ্গে চুক্তি বৃদ্ধি করা হবে। আর তার জন‌্য দল নিয়ে কোনওরকম ঝুঁকি নিতে চান না জাতীয় কোচ। অনেকদিন বাদে বিশ্বকাপের বাছাইপর্বে যা গ্রুপ বিন‌্যাস হয়েছে, তাতে তৃতীয় রাউন্ডে যাওয়ার স্বপ্ন দেখছে ভারত। আর সেই স্বপ্ন বাস্তবে পরিণত ঠিকঠাক রাখা একান্ত প্রয়োজন।

[আরও পড়ুন: সন্তানের জন্ম নিয়ে বড় সিদ্ধান্ত দীপিকার! মুম্বই ছেড়ে যাচ্ছেন কোথায়?]

২২ মার্চ সৌদি আরবে আফগানিস্তানের বিরুদ্ধে খেলতে নামবে ভারতীয় দল (Indian Football Team)। তার আগে ইগর চেষ্টা চালাচ্ছেন, সুনীল ছেত্রীকে যথাসম্ভব ফর্মের চূড়ান্ত জায়গায় রাখতে। এমনিতেই স্টপার, দলের সহ-অধিনায়ক সন্দেশ জিঙ্ঘান চোটের জন‌্য না থাকায় অস্বস্তিতে রয়েছেন জাতীয় কোচ। তবে চোট কাটিয়ে দলে ফিরেছেন আনোয়ার ও জিকসন সিং। যে দু’জন চোটের জন‌্য খেলতে পারেননি এশিয়া কাপে। তবে ইগর স্টিমাচ (Igor Stimac) আশাবাদী গ্রুপের প্রথম ম‌্যাচে আফগানিস্তানকে হারিয়ে তৃতীয় রাউন্ডে যাওয়ার দৌড়ে ভাল জায়গায় থাকবে ভারতীয় দল।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement