shono
Advertisement

Indian Football: ‘ভারতীয় ফুটবলকে নিয়ে আমি আশাবাদী’, দিল্লিতে পা রেখে জানিয়ে দিলেন আর্সেন ওয়েঙ্গার

ভারতীয় ফুটবলকে আরও বড় মঞ্চে দেখতে চান আর্সেন ওয়েঙ্গার।
Posted: 07:40 PM Nov 20, 2023Updated: 08:48 PM Nov 20, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতে (India) এলেন আর্সেন ওয়েঙ্গার (Arsene Wenger)। প্রাক্তন কোচ তথা ফিফার (FIFA) গ্লোবাল ফুটবল ডেভেলপমেন্ট কমিটির প্রধান এই মুহূর্তে কাজ করছেন এই প্রবাদপ্রতিম কোচ। সর্বভারতীয় ফুটবল সংস্থার (All India Football Federation) সভাপতি কল্যাণ চৌবে (Kalyan Chaubey) তাঁকে স্বাগত জানান। নয়াদিল্লিতে সর্বভারতীয় ফুটবল সংস্থার সদর দফতরে ভারতীয় ফুটবলের শীর্ষকর্তাদের সঙ্গে নানা বিষয়ে আলোচনা করেন। ভারতীয় ফুটবলকে সোনার খনিও বলছেন কিংবদন্তি ওয়েঙ্গার।

Advertisement

দেশের ফুটবলের উন্নতিতে নানা উদ্যোগ নিয়েছে সর্বভারতীয় ফুটবল সংস্থা। তার মধ্যে অন্যতম ফিফার সঙ্গে মিলিত ভাবে অ্যাকাডেমি গড়া। মঙ্গলবার অর্থাৎ ২১ নভেম্বর ভুবনেশ্বরে ফিফা-এআইএফএফ অ্যাকাডেমি উদ্বোধন করবেন আর্সেন ওয়েঙ্গার।

[আরও পড়ুন: ‘কপিলকে আমন্ত্রণ না জানানো জাতীয় লজ্জা’, জয় শাহকে নিশানা কংগ্রেস-শিব সেনার]

তাঁকে স্বাগত জানিয়ে কল্যাণ চৌবে বলেন, “ওয়েঙ্গারের মতো ব্যক্তিত্বকে কাছে পেয়ে আমরা সম্মানিত এবং গর্বিত। ফুটবল নিয়ে তাঁর অভিজ্ঞতা ব্যাখ্যা করার ভাষা নেই। আমি শুধু এটুকুই প্রার্থনা করব, ভারতে প্রতিভা খোঁজার বিষয়ে দীর্ঘমেয়াদী সহযোগিতা পাব।”

আর্সেন ওয়েঙ্গারও প্রথমবার ভারতের মাটিতে পা রেখেছেন। তিনি বলেন, “ভারতীয় ফুটবল বরাবরই আমাকে টানে। আমার লক্ষ্য সারা বিশ্বেই ফুটবলে উন্নতি। ভারতের মতো একশো চল্লিশ কোটির দেশ বিশ্ব ফুটবলের মানচিত্রে না থাকাটা অসম্ভব। এদেশে প্রতিভার অভাব নেই। সে কারণেই ভারতীয় ফুটবল নিয়ে আমি আশাবাদী।

[আরও পড়ুন: আসন ১ লক্ষ ৩২ হাজার, দর্শক মাত্র ৯৩ হাজার! ফাইনালেও মাঠ ভরাতে ব্যর্থ আহমেদাবাদ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement