shono
Advertisement

Asian Games: তিন ম্যাচে ৩৬ গোল, এশিয়ান গেমসে অশ্বমেধের ঘোড়া ছোটাচ্ছে ভারতের হকি দল

অশ্বারোহণের ব্যক্তিগত ইভেন্টে ব্রোঞ্জ জেতেন কলকাতার ছেলে অনুশ।
Posted: 08:17 PM Sep 28, 2023Updated: 08:17 PM Sep 28, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এশিয়ান গেমসে (Asian Games 2023) দুদ্দাড়িয়ে দৌড়চ্ছে ভারতের হকি দল (Indian Hockey Team)। তিন ম্যাচে ৩৬ গোল করে ফেললেন মনদীপরা। যে গতিতে ভারতীয় হকি দল প্রতিপক্ষকে গুঁড়িয়ে দিচ্ছে তাতে এবার ভারতকেই সোনা জয়ের দাবিদার বলে মনে করা হচ্ছে।

Advertisement

২০১৮ সালের গেমসেও ভারতকেই সোনা জয়ের জন্য ফেভারিট বলে ধরা হয়েছিল। কিন্তু সেবার ব্রোঞ্জ পদক পেয়েই সন্তুষ্ট থাকতে হয় তাদের। সেই বছর সোনা জিতেছিল জাপান। বৃহস্পতিবার এশিয়ান গেমসের প্রিলিমিনারি গ্রুপে এই জাপানকেই ভারত হারাল ৪-২ গোলে। চতুর্থ কোয়ার্টারে জাপান দুটি গোল করে ব্যবধান কমায়। 

[আরও পড়ুন: শেষ মুহূর্তে ভাগ্যবদল, অক্ষরের পরিবর্তে বিশ্বকাপে ভারতের ১৫ জনের দলে ঢুকলেন অশ্বিন]

প্রথম কোয়ার্টারের শেষের দিকে অভিষেক গোল করে ভারতকে প্রথমে এগিয়ে দেন। প্রথম কোয়ার্টারের শেষে ওই ১-০ গোলেই এগিয়ে ছিল ভারতীয় দল। দ্বিতীয় কোয়ার্টারে ভারতের আক্রমণের ঝাঁজ বাড়তে থাকে। মনদীপ দ্বিতীয় গোলটি করেন ভারতের হয়ে। দ্বিতীয় গোবল হজম করার পরে চাপ বেড়ে যায় জাপানের উপরে। ভারতীয় দল নিজেদের নিয়ন্ত্রণে বল রেখে আক্রমণ শানানোর কাজ করছিল। অমিত রোহিদাস ভারতকে ৩-০ এগিয়ে দেন। পেনাল্টি কর্নার থেকে ব্যবধান বাড়ান তিনি। অভিষেক গোল করার মতো জায়গায় পৌঁছে গিয়েছিলেন। কিন্তু সেই যাত্রায় জাপান গোলকিপার বাঁচিয়ে দেন অভিষেকের সেই প্রচেষ্টা। তৃতীয় কোয়ার্টারের শেষে ভারত ৩-০ গোলে এগিয়েছিল। চতুর্থ কোয়ার্টারে ফের গোল করে ব্যবধান বাড়ায় ভারত। নিজের দ্বিতীয় গোলটি করেন অভিষেক। জাপানের মিতানি ৪-১ করেন। কাতো দ্বিতীয় গোলটি করেন জাপানের হয়ে। 

এদিকে দলগত বিভাগের পর অশ্বারোহণের ব্যক্তিগত ইভেন্টেও পদক পেলেন অনুশ আগরওয়াল। কলকাতার ছেলে পেলেন ব্রোঞ্জ। তাঁর জন্যই দেশের পদক সংখ্যাও বাড়ল। ডাবলসে চূড়ান্ত ব্যর্থ হয়েছিলেন রোহন বোপান্না। মিক্সড ডাবলসে কিন্তু রোহন বোপান্না ও রুতুজা পদক নিশ্চিত করেন। কোয়ার্টার ফাইনালে ৭-৫, ৬-৩-এ ম্যাচ জেতেন বোপান্নারা। ডাবলসে রামকুমার রামানাথন ও সাকেতও পদক নিশ্চিত করেছেন। ডাবলসের ফাইনালে পৌঁছে গেলেন ভারতের টেনিস জুটি। 

[আরও পড়ুন: চলে এল সন্তোষ ট্রফির সূচি, কাদের বিরুদ্ধে প্রাথমিক পর্বে নামবে রঞ্জন চৌধুরীর বাংলা?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement