shono
Advertisement

ভারতীয় মহিলা ক্রিকেট দলকে সংবর্ধনা জানাল কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রক

মিতালিদের এই পারফরম্যান্স দেশের মহিলাদের আরও উদ্বুদ্ধ করবে, এমনটাই মত বিজয় গোয়েলের। The post ভারতীয় মহিলা ক্রিকেট দলকে সংবর্ধনা জানাল কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রক appeared first on Sangbad Pratidin.
Posted: 04:34 PM Jul 27, 2017Updated: 12:24 PM Jul 27, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বকাপ ফাইনালে হার। তবুও গোটা দেশের মন জিতে নিয়েছেন মিতালি রাজ এবং হরমনপ্রীত কৌররা। অনেকেই তাঁদের প্রশংসা করেছেন এবং শুভেচ্ছা জানিয়েছেন। বুধবারও মুম্বইয়ে মিতালিদের জন্য জমকালো অনুষ্ঠানও হয়। এবার বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্সের জন্য ভারতীয় মহিলা ক্রিকেট দলকে সংবর্ধনা জানাল কেন্দ্রীয় ক্রীড়া মন্ত্রক। বৃহস্পতিবার কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী বিজয় গোয়েল সংবর্ধনা জানান মিতালিদের। তাঁদের উচ্ছ্বসিত প্রশংসা করার পাশাপাশি আশাপ্রকাশ করেন, ভারতীয় মহিলা ক্রিকেট দলের এই পারফরম্যান্স দেশের যুব সম্প্রদায় বিশেষ করে মহিলাদেরও যেকোন ধরনের খেলাকে কেরিয়ার হিসেবে বেছে নিতে উদ্বুদ্ধ করবে।

Advertisement

[সেনার জন্য ১ শতাংশ কর নিক সরকার, আরজি অক্ষয়ের]

ফাইনালে ইংল্যান্ডের কাছে ন’রানে হারলেও আখেরে জিতে গিয়েছেন মিতালিরা। এমনটাই মনে করছেন বিজয় গোয়েল। বলেন, ‘আমাদের মহিলা ক্রিকেট দল দুর্দান্ত খেলেছে। কোনও প্রশংসাই তাঁদের জন্য যথেষ্ট নয়। হেরে গেলেও গোটা দেশের মন জয় করে নিয়েছে তাঁরা। তাই আমার মনে হয় রানার্স হলেও আসল চ্যাম্পিয়ন মিতালিরা।’ এর সঙ্গেই তিনি যোগ করেন, ‘ভারতীয় মহিলা ক্রিকেট দলের এই পারফরম্যান্স দেশের যুব সম্প্রদায় বিশেষ করে মহিলাদেরও যেকোন খেলাকে নিজেদের কেরিয়ার হিসেবে বেছে নিতে উদ্বুদ্ধ করবে।’

 

[১৯ হাজার ফুট উচ্চতায় ফুটবল! অক্সিজেন ছাড়াই নজির ২২ যোদ্ধার]

অলিম্পিক থেকে শুরু করে ক্রিকেট ভারতের মেয়েরা যে দেশকে গর্বিত করছে, সেকথা তুলে ধরে গোয়েল বলেন, ‘রিও অলিম্পিক থেকে শুরু করে প্যারা অলিম্পিক, এমনকী হকি, কুস্তি, ব্যাডমিন্টন এবং এবার ক্রিকেট, বিশ্বের দরবারে দেশের নাম উজ্জ্বল করছে ভারতের মহিলা খেলোয়াড়রা। এর থেকে একটি বার্তা স্পষ্ট- বেটি বাঁচাও, বেটি পড়াও, বেটি খিলাও (মেয়েদের বাঁচাও, মেয়েদের পড়াও, মেয়েদের খেলতে দাও)।’ এর আগে একাধিকবার যুব সম্প্রদায়কে যেকোনও ধরনের খেলাকে নিজেদের কেরিয়ার হিসেবে বেছে নেওয়ার জন্য উদ্বুদ্ধ করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। নিজের বক্তব্যে সেকথাও তুলে ধরেন বিজয় গোয়েল। এর পাশাপাশি দেশের খেলোয়াড়দের আশ্বস্ত করেন যেকোনও প্রয়োজনে ক্রীড়ামন্ত্রক তাঁদের পাশে থাকবে। মহিলা ক্রিকেটার সাফল্যের পর আসন্ন অনুর্ধ্ব-১৭ ফুটবল বিশ্বকাপেও ভারতের ভাল পারফরম্যান্সের ব্যাপারে আশাবাদী গোয়েল।

 

এদিন অনুষ্ঠানে ভারত অধিনায়ক মিতালি রাজ ছাড়াও উপস্থিত ছিলেন হরমনপ্রীত কৌর এবং পুনম রাউত। নিজের বক্তব্য রাখতে গিয়ে দলের প্রত্যেক সদস্যের প্রশংসা করেন মিতালি। পাশাপাশি পাশে থাকার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং ক্রীড়ামন্ত্রী বিজয় গোয়েলকেও ধন্যবাদ জানান।

[কোহলিই চেয়েছিলেন শাস্ত্রীকে, কোচ বিতর্কে মৌনব্রত ভাঙলেন সৌরভ]

The post ভারতীয় মহিলা ক্রিকেট দলকে সংবর্ধনা জানাল কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রক appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup অলিম্পিক`২৪ toolbarvideo শোনো toolbarshorts রোববার