shono
Advertisement

প্রতীক্ষার অবসান, আসন্ন আইপিএলের জন্য নয়া অধিনায়কের নাম ঘোষণা করল RCB

ভিডিওতে কী বার্তা দিলেন বিরাট কোহলি?
Posted: 05:30 PM Mar 12, 2022Updated: 05:33 PM Mar 12, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরে বিরাট কোহলির উত্তরসূরি কে? এ নিয়ে বেশ কয়েকদিন ধরেই চলছিল জল্পনা। অবশেষে প্রতীক্ষার অবসান ঘটিয়ে সমর্থকদের কৌতূহল মেটাল আইপিএল ফ্র্যাঞ্চাইজিটি। শনিবার বেঙ্গালুরুতে আয়োজিত মেগা ইভেন্টে ঘোষিত হল দলের নয়া অধিনায়কের নাম। সঙ্গে উন্মোচিত হল আরসিবির নতুন জার্সিও।

Advertisement

এদিন ফ্র্য়াঞ্চাইজির তরফে জানানো হল, আসন্ন আইপিএলে দলের দায়িত্ব সামলাবেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অধিনায়ক ফ্যাফ ডু প্লেসিস। গত মরশুমে মহেন্দ্র সিং ধোনির চেন্নাইয়ের জার্সিতে খেলেছিলেন তিনি। তবে তাঁকে ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল দল। আর এবার টুর্নামেন্টের মেগা নিলামে ডু প্লেসিসকে ৭ কোটি টাকা দিয়ে কিনে নেয় আরসিবি। প্রোটিয়া বাহিনীকে ১১৫টি ম্যাচে নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতা রয়েছে ফ্যাফের। যার মধ্যে ৮১টি ম্যাচ জিতেছে তাঁর দল। অধিনায়ক হিসেবে ৪০টি টি-টোয়েন্টির মধ্যে দক্ষিণ আফ্রিকাকে ২৫টিতে জিতিয়েছেন তিনি। তবে খেলায় ফোকাস করার জন্য ২০২০ সালে অধিয়ানকত্ব থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নেন তিনি।

[আরও পড়ুন: স্মৃতি-হরমনপ্রীতের পর এবার রেকর্ড ঝুলনের, মহিলা বিশ্বকাপএ ওয়েস্ট ইন্ডিজকে উড়িয়ে দিল ভারত]

চেন্নাইয়ের জার্সিতে বহু ম্যাচের কাণ্ডারি হয়ে উঠেছিলেন ফ্যাফ। গত মরশুমেই যেমন দুর্দান্ত ব্যাটিং করে ঝুলিতে ভরেছিলেন ৬৩৩ রান। মাত্র ২ রানের জন্য অরেঞ্জ ক্যাপ হাতছাড়া হয় তাঁর। সর্বোচ্চ রানের মালিক হিসেবে সেই কমলা টুপি মাথায় তুলেছিলেন ঋতুরাজ গায়কোয়াড়। তবে শুধু চেন্নাই নয়, আরসিবির হয়ে বিরাট কোহলির সঙ্গে জুটি বেঁধে খেলার অভিজ্ঞতাও রয়েছে তাঁর। তাই এহেন তারকা নেতা হলে ঘুরে দাঁড়াবে দল, অন্তত এমনটাই আশা করছেন ব্যাঙ্গালোর সমর্থকরা।

ফ্যাফকে অধিনায়ক হিসেবে পেয়ে উচ্ছ্বসিত কোহলিও। ফ্র্যাঞ্চাইজির তরফে একটি ভিডিও পোস্ট করে আগেই বোঝানো হয়েছিল যে খোদ কোহলিই নয়া অধিনায়কের নাম জানাবেন। এদিন তেমনটাই হল। সামনে এল ভিডিওর বাকি অংশ। যেখানে ফ্য়াফের প্রশংসা শোনা গেল কোহলির মুখে। জানিয়ে দিলেন, প্রোটিয়া তারকার নেতৃত্বে মাঠে নামতে মুখিয়ে তিনিও। মুম্বইয়ের ডিওয়াই পাতিল স্টেডিয়ামে আগামী ২৭ মার্চ ব্যাঙ্গালোর মুখোমুখি হবে পাঞ্জাব কিংসের।

[আরও পড়ুন: লখিমপুর খেরির পুরনাবৃত্তি ওড়িশায়, সাসপেন্ডেড BJD বিধায়কের গাড়ির ধাক্কায় পিষ্ট অন্তত ২৪]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement