shono
Advertisement

চোটের জন্য ছিটকে গেলেন মুজিব, কেকেআরে ১৬ বছরের আফগান স্পিনার

বিস্ময় স্পিনারের বদলে বিস্ময় কিশোরকে নিল কেকেআর। চেনেন এই আফগান স্পিনারকে?
Posted: 09:00 AM Mar 29, 2024Updated: 09:00 AM Mar 29, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইপিএল (IPL 2024) থেকে ছিটকে গেলেন কেকেআরের আফগান স্পিনার মুজিব-উর-রহমান। বিস্ময়-স্পিনার হিসেবে যাঁর নামডাক রয়েছে বিশ্বক্রিকেটে। তাঁর বদলে আফগানিস্তানেরই ষোলো বছরের অফস্পিনার আল্লাহ গাজানফারকে টিমে নিল নাইটরা। যাঁকে কি না আফগানিস্তান ক্রিকেটের ভবিষ‌্যৎ সম্ভাবনা হিসেবে ধরা হচ্ছে।

Advertisement

চলতি মরশুমে সুনীল নারিনের (Sunil Narin) সম্ভাব্য বিকল্প হিসাবে মুজিবকে নিয়েছিল নাইটরা। ২ কোটি টাকার বেস প্রাইসে কেনা হয়েছিল আফগান স্পিনারকে। কিন্তু সম্প্রতি শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজ চলাকালীন চোট পান তিনি। কতদিনে পুরোপুরি ফিট হবেন, এখনও জানা নেই। মুজিব (Mujeeb Ur Rahman) ছিটকে যাওয়াটা নাইটদের জন্য বড় ধাক্কা, তাতে সংশয় নেই।

[আরও পড়ুন: ‘দাদা তুমি মুসলিম?’, নুসরতের সঙ্গে জমিয়ে ইফতার করতেই যশের দিকে ধেয়ে এল কটাক্ষ!]

তবে তাঁর পরিবর্তে যাকে নেওয়া হয়েছে, সেই আল্লাহ গাজানফার (Allah Ghazanfar) বিস্ময় কিশোর হিসাবে পরিচিত। এখনও পর্যন্ত আফগানিস্তানের হয়ে তিনটে টি-টোয়েন্টি ম‌্যাচ খেলছে সে। সঙ্গে গোটা দু’য়েক ওয়ানডে। কুড়ি লক্ষ টাকার বেস প্রাইসে নাইট শিবিরে যোগ দিল গাজানফার। ১৬ বছরের ওই কিশোর ৬ ফুট ২ ইঞ্চি লম্বা। রবিচন্দ্রন অশ্বিনকে নিজের আদর্শ মনে করে সে। নিজের উচ্চতার সুবিধা নিয়ে অতিরিক্ত বাউন্স এবং সঠিক লেন্থে বল করার জন্য খ্যাতি রয়েছে এই আফগান কিশোরের। সদ্য দক্ষিণ আফ্রিকায় শেষ হওয়া অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে নজর কেড়েছে সে।

[আরও পড়ুন: মমতার মৃত্যু কামনা! বিতর্কিত মন্তব্য নিয়ে কী সাফাই দিলেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়?]

রাজস্থান রয়‌্যালসও (Rajasthan Royals) এ দিন প্রসিদ্ধ কৃষ্ণের পরিবর্তের নাম প্রকাশ করল। তিনিও আইপিএল থেকে ছিটকে গিয়েছেন। প্রসিদ্ধর বদলে রাজস্থান দলে নিল দক্ষিণ আফ্রিকা অভিজ্ঞ স্পিনার কেশব মহারাজকে। ভারতের মাটিতে গত ওয়ানডে বিশ্বকাপে যিনি যথেষ্ট ভালো বোলিং করে গিয়েছেন তিনি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement