shono
Advertisement

ধোনির মতোই মুম্বইয়ের ‘মসিহা’ রোহিত, অকপট ইরফান

রোহিত শর্মাকে নিয়ে চর্চা দেশের ক্রিকেটমহলে।
Posted: 03:00 PM Dec 18, 2023Updated: 03:03 PM Dec 18, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চেন্নাই সুপার কিংসের (CSK) উপরে দারুণ প্রভাব মহেন্দ্র সিং ধোনির (MS Dhoni)। এ তো সবারই জানা। ধোনির মতোই মুম্বই ইন্ডিয়ান্সের (MI) উপরেও বড় সড় ছায়া ফেলে গিয়েছেন রোহিত শর্মা (Rohit Sharma)। ভারতের প্রাক্তন তারকা পেসার ইরফান পাঠানের দাবি, দলের উপরে প্রভাবের দিক থেকে রোহিত এবং ধোনি সমান সমান। 
রোহিত শর্মার নেতৃত্বে মুম্বই ইন্ডিয়ান্স পাঁচ বার আইএসএল চ্যাম্পিয়ন হয়েছে। ধোনির ক্যাপ্টেন্সিতে সিএসকে-ও সমসংখ্যকবার আইএসএল জিতেছে। ধোনি অবশ্য চেন্নাই সুপার কিংসকে এবারও নেতৃত্ব দেবেন। কিন্তু রোহিতের হাত থেকে যে অধিনায়কের আর্ম ব্যান্ড তুলে দেওয়া হয়েছে হার্দিক পাণ্ডিয়ার হাতে। গুজরাট টাইটান্স থেকে মুম্বই ইন্ডিয়ান্সে প্রত্যাবর্তন ঘটেছে পাণ্ডিয়ার। মুম্বই ইন্ডিয়ান্সের তরফে জানিয়েও দেওয়া হয়েছে, নেতৃত্ব দেবেন তিনিই। হার্দিকের নেতৃত্বে মুম্বই ইন্ডিয়ান্স কতদূর যাবে, তা বলবে সময়। 

Advertisement

[আরও পড়ুন: টি-টোয়েন্টি বিশ্বকাপে টিম ইন্ডিয়ার প্রথম প্রতিপক্ষ আয়ারল্যান্ড, ভারত-পাকিস্তান মহারণ কবে?]

 

তবে রোহিত সম্পর্কে ইরফান পাঠান বলছেন, ”দলের উপরে রোহিত শর্মার ব্যাপক প্রভাব। আমার মনে হয়, মুম্বই ইন্ডিয়ান্সের উপরে রোহিত শর্মার যা প্রভাব, চেন্নাই সুপার কিংসে মহেন্দ্র সিং ধোনিরও প্রভাব একই। ঘাম-রক্তে মুম্বই ইন্ডিয়ান্স দলটাকে গড়ে তুলেছিল রোহিত। মুম্বই ইন্ডিয়ান্সের এই সাফল্যের পিছনে রোহিতের অবদান অনেক। দলের মিটিংয়ে উপস্থিত থাকত। প্রচণ্ড খাটত। রোহিত বোলার্স ক্যাপ্টেন। গত বছর আর্চার ফর্মে না থাকলেও এবং বুমরাহের অনুপস্থিতিতেও দারুণ নেতৃত্ব দিয়েছিল রোহিত।” 
হার্দিক পাণ্ডিয়া মুম্বই ইন্ডিয়ান্সকে নেতৃত্ব দেবেন। এই খবর শোনার পর সোশাল মিডিয়ায় মুম্বইয়ের ফলোয়ার কমেছে ঢের। আসন্ন আইপিএলে হার্দিকের কাজটা যে কঠিন মানছেন পাঠান। বাকিটা দেখা যাবে মেগা টুর্নামেন্টের বল গড়ালে।  

[আরও পড়ুন: ফুটবল বিশ্বকাপ আয়োজন করতে ইচ্ছুক ভারত, ফিফা-সৌদি আরব সাহায্য করবে?]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement