shono
Advertisement

আইএসএলে আজ মোহনবাগানের প্রতিপক্ষ বেঙ্গালুরু, টানা ম্যাচের ক্লান্তিকেও ভয় পাচ্ছেন না ফেরান্দো

৯ দিনে তিন ম্যাচ খেলতে হচ্ছে মোহনবাগানকে।
Posted: 02:28 PM Sep 27, 2023Updated: 02:28 PM Sep 27, 2023

স্টাফ রিপোর্টার: শেষ ৯ দিনে তিন ম্যাচ। তার মধ্যে একটা অ্যাওয়ে। টানা ম্যাচ খেলার ধকল সামলানো সহজ নয় কোনও কোচের জন্য। তবে মোহনবাগান কোচ জুয়ান ফেরান্দোর (Juan Ferrando) ক্ষেত্রে বিষয়টি অন্য রকম। ফুটবলারদের ক্লান্তি নিয়ে ভাবছেন বটে। কিন্তু বিশেষ চাপে নেই সবুজ-মেরুনের স্প্যানিশ হেডস্যর। অবশ্য থাকবেনই বা কেন! তাঁর হাতে তো বিকল্পের অভাব নেই।

Advertisement

পাঞ্জাব এফসি (Punjab FC) ম্যাচে কার্ড সমস্যায় অনিরুদ্ধ থাপা ছিলেন না। তার মধ্যেই হুগো বুমোসকে (Hugo Boumos) বাইরে রেখে দল গড়লেন ফেরান্দো। অবশ্য এই সিদ্ধান্ত নেওয়া মোহনবাগান (Mohun Bagan) কোচের জন্য খুব একটা সমস্যার ছিল না। আসলে তাঁর হাতে বিকল্প প্রচুর। তাই টানা ম্যাচ খেলা ফুটবলারদের পর্যাপ্ত বিশ্রামের ব্যবস্থা করা নিয়েও চাপে নেই তিনি।

[আরও পড়ুন: এশিয়ান গেমসে টিম ইন্ডিয়ার জয়জয়কার, দুই ইভেন্টে সোনা ও রুপো জয় মহিলা শুটারদের]

বুধবার ঘরের মাঠে বেঙ্গালুরু এফসির মুখোমুখি হওয়ার আগে ফেরান্দো নিজেই বলছেন, “ফুটবলারদের ক্লান্তি অবশ্যই ফ্যাক্টর। তবে টিম ম্যানেজমেন্টকে ধন্যবাদ যে ওরা আমার হাতে একটা দুর্দান্ত স্কোয়াড দিয়েছে। ফলে বিকল্পের অভাব নেই। যেমন কাল থাপা খেলতে পারবে। আগের ম্যাচে ওর পরিবর্তে গ্লেন খেলেছে। নয়তো সাহাল আছে। থাপা দলে ফিরলে নিজের দায়িত্ব পালন করবে।” থাপা যে বেঙ্গালুরুর (Bengaluru FC) বিরুদ্ধে ফিরছেন তা অবশ্য এদিন মোহনবাগানের অনুশীলন থেকেই স্পষ্ট। বিকালে যুবভারতীর প্র্যাকটিস গ্রাউন্ডে দেখা গেল, খোশমেজাজে দিমিত্রি, পেত্রাতোস, জেসন কামিংসরা। আসল কথাটা তার আগে থাপাই বলে গিয়েছেন, “ম্যাচ জিতলে দলের পরিবেশ ফুরফুরে থাকে।”

[আরও পড়ুন: এশিয়ান গেমসে সোনা ভারতীয় মহিলা শুটারের, রোহিতের রেকর্ড ভাঙলেন নেপালের ক্রিকেটার]

বেঙ্গালুরুর অবশ্য এত ফুরফুরে থাকার সুযোগ নেই। প্রথম ম্যাচেই কেরালা ব্লাস্টার্সের কাছে ১-২ গোলে হেরে কলকাতা এসেছেন সাইমন গ্রেসনরা। তার মধ্যে এশিয়ান গেমসে (Asian Games) দলে থাকায় সেরা তারকা সুনীল ছেত্রীকেও পাবেন না তাঁরা। তবে বুধবারের ম্যাচে ‘ক্যাপ্টেন’ না থাকা কোনও ফ্যাক্টর হবে না বলেই মনে করছেন বেঙ্গালুরু কোচ গ্রেসন। বলছেন, “সুনীল আমাদের অধিনায়ক। তবে ও দলের একটা অংশ, গোটা দল নয়। ওর অভাব ঢাকার মতো প্লেয়ার আমাদের হাতে আছে।” সুনীল না থাকায় বাড়তি সুবিধা হবে না বলে মনে করছেন থাপাও। বললেন, “সুনীলকে ছাড়াও বেঙ্গালুরু যথেষ্ট শক্তিশালী। আমাদের লড়াই ওদের ১১ জনের বিরুদ্ধে।” কেরালার কাছে বেঙ্গালুরুর হারকে গুরুত্ব দিচ্ছেন না ফেরান্দোও।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement