shono
Advertisement

প্রশ্নের মুখে আইএসএলের রেফারিং, বছর শেষে বৈঠকে এআইএফএফ

হতশ্রী রেফারিংয়ের জন্য ভুগতে হয়েছে ইস্ট-মোহনকে।
Posted: 09:17 PM Dec 25, 2023Updated: 09:23 PM Dec 25, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইএসএলের (ISL) রেফারিংয়ের মান নিম্নগামী! হতশ্রী রেফারিংয়ের জন্য ভুগতে হয়েছে মোহন-ইস্টকে। মোহনবাগান-মুম্বই সিটি ম্যাচে মুড়ি মুড়কির মতো কার্ড দেখিয়েছেন রেফারি। ইস্টবেঙ্গল-ওড়িশা ম্যাচে আবার ন্যায্য পেনাল্টি দেওয়া হয়নি লাল-হলুদকে। রেফারিং নিয়ে ‘গেল গেল’ রব উঠে গিয়েছে। এমন আবহেই সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের প্রেসিডেন্ট কল্যাণ চৌবে জানিয়ে দিলেন, রেফারি কমিটি, এআইএফএফ-এর চিফ রেফারিং অফিসার ট্রেভর কেটলের সঙ্গে ৩১ ডিসেম্বর বৈঠকে বসবেন তিনি। এদেশের ফুটবলে রেফারিংয়ের মান কীভাবে উন্নত করা সম্ভব, সেই আলোচনা হবে বৈঠকে।
এদিকে ওড়িশা ম্যাচে ন্যায্য পেনাল্টি না পাওয়ায় রেফারির বিরুদ্ধে অভিযোগ জানায় ইস্টবেঙ্গল। বেঙ্গালুরু এফসি-র বিরুদ্ধেও নিকৃষ্ট মানের রেফারিংয়ের শিকার হয় ইস্টবেঙ্গল। দুটি ম্যাচেই ছিলেন একই রেফারি। 

Advertisement

[আরও পড়ুন: অবিশ্বাস্য! হার্দিককে দলে নেওয়ার জন্য গুজরাটকে ১০০ কোটি ট্রান্সফার ফি দিয়েছে মুম্বই!]

এদিকে, দিনকয়েক আগে তুরস্ক লিগে একটি ক্লাবের প্রেসিডেন্ট মাঠে ঢুকে সটান ঘুষি মেরে বসেছিলেন সংশ্লিষ্ট ম্যাচের রেফারিকে। তার জন্য সংশ্লিষ্ট ক্লাবের প্রেসিডেন্টকে নির্বাসিতও করা হয়। কল্যাণ চৌবে সেই নজির তুলে ধরে ম্যাচ অফসিয়ালদের প্রতি আরও শ্রদ্ধাশীল হওয়া প্রযোজন বলে জানিয়েছিলেন এআইএফএফ প্রেসিডেন্ট। 
আইএসএলের ম্যাচে অবশ্য রেফারিদের ভুল সিদ্ধান্তে বেশি করে ভুগতে হয়েছে কলকাতার দুই প্রধানকেই। ৩১ ডিসেম্বরের বৈঠকের দিকে তাকিয়ে আপাতত দেশের ফুটবল।   

[আরও পড়ুন: ‘ভারতই ফেভারিট, তবে দক্ষিণ আফ্রিকা ভোগাবে’, টেস্ট সিরিজের আগে অকপট ডোনাল্ড]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement