shono
Advertisement

বিসিসিআইয়ে সোনা ফলানোর পুরস্কার, বিশেষ সম্মান জয় শাহকে

সচিবকে অভিনন্দন বোর্ডের।
Posted: 08:21 PM Dec 05, 2023Updated: 08:21 PM Dec 05, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বর্ষসেরা স্পোর্টস বিজনেস লিডার (Sports Business Leader of the Year) সম্মানে ভূষিত হলেন ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের সচিব জয় শাহ (Jay Shah)। ২০২৩ সালের স্পোর্টস বিজনেস অ্যাওয়ার্ড অনুষ্ঠানে এই সম্মান দেওয়া হয় তাঁকে। ভারতীয় ক্রীড়া প্রশাসনে প্রথম নেতা হিসেবে এই সম্মান অর্জন করলেন তিনি।
সচিব সম্মানিত হওয়ায় অভিনন্দন জানিয়েছে বিসিসিআই। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের তরফ থেকে জয় শাহকে অভিনন্দন জানিয়ে এক্স হ্যান্ডলে টুইট করা হয়েছে, ”দেশের ক্রীড়া প্রশাসনে প্রথম নেতা হিসেবে এই সম্মান অর্জন করেন সচিব। তাঁর নেতৃত্ব বিশ্বব্যাপী ক্রিকেটে প্রভাব ফেলে যাবে।” 
ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের সচিব তিনি। সেই সঙ্গে এশিয়ান ক্রিকেট কাউন্সিলেরও প্রধান। তাঁর সময়ে ক্রিকেট থেকে প্রচুর অর্থাগম হয়েছে কোষাগারে। এশিয়া কাপ ও বিশ্বকাপ সফল ভাবে আযোজন করেছেন তিনি। মহিলাদের প্রিমিয়ার লিগ চালু করেছেন তিনি। পুরুষ ও মহিলা ক্রিকেটারদের ম্যাচ ফি সমান সমান। এবারের বিশ্বকাপের ফাইনাল অনুষ্ঠিত হয় আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে। বিশ্বের বৃহত্তম স্টেডিয়াম তৈরি করার পিছনে অবদান রয়েছে জয় শাহের। তাঁর নেতৃত্বে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড বিশ্বের অন্যতম ধনী ক্রিকেট বোর্ডে পরিণত হয়েছে।

Advertisement

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement