shono
Advertisement

কোচ বদলেই ভাগ্য বদল, জয় দিয়ে সুপার কাপ অভিযান শুরু মোহনবাগানের

ভালো লড়াই করল আই লিগের শ্রীনিধি ডেকান।
Posted: 09:28 PM Jan 09, 2024Updated: 09:45 PM Jan 09, 2024

মোহনবাগান: ২ (কামিন্স, সাদিকু)
শ্রীনিধি ডেকান: ১ (উইলিয়াম)
সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সুপার কাপের (Kalinga Super Cup) আগে একপ্রকার আচমকা কোচের পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছিল জুয়ান ফেরান্দোকে। কোচ হিসাবে যাকে আনা হয়েছিল সেই অ্যান্তনীয় হাবাস এখনও দলের সঙ্গে যোগ দেননি। ফুটবলারদের যা যা নির্দেশ দেওয়ার দিয়েছেন টেলিফোনেই। আর তাতেই কেল্লাফতে। আইএসএলে পরপর তিন ম্যাচ হারা মোহনবাগান সুপার কাপে জয়ে ফিরল।

Advertisement

মঙ্গলবার কলিঙ্গ স্টেডিয়ামে কলিঙ্গ সুপার কাপের ম্যাচে ২-১ গোলে জিতল মোহনবাগান (Mohun Bagan)। যদিও একটা সময় সবুজ-মেরুনের জয় নিয়ে রীতিমতো সংশয় তৈরি হয়েছিল। ২৭ মিনিটে গোল করে প্রতিপক্ষ শ্রীনিধিকে এগিয়ে দিয়েছিলেন উইলিয়াম। তাছাড়া ম্যাচের শুরুতে মোহনবাগান আহামরি কিছু খেলেওনি। যদিও গোল হজম করার পর টনক নড়ে কামিন্সদের। ম্যাচের ৩৮ মিনিটে কামিন্সের পা থেকেই সমতা ফেরায় সবুজ-মেরুন শিবির।

[আরও পড়ুন: প্রধানমন্ত্রী মোদির পাশে মহম্মদ শামি, মালদ্বীপ বয়কটের ডাক দিলেন টিম ইন্ডিয়ার পেসার]

ম্যাচের দ্বিতীয়ার্ধের শুরুটা অবশ্য ভালো হয়েছিল। শুরুতেই আই লিগের দলটির বিরুদ্ধে নিজেদের আধিপত্য প্রতিষ্ঠা করে সবুজ-মেরুন শিবির। একের পর আক্রমণে বিদ্ধ করে ডেকানকে। যার ফল মেলে ম্যাচের ৭০ মিনিটে। আশিস রাইয়ের ক্রস থেকে গোল করে মোহনবাগানকে এগিয়ে দেন সাদিকু। এর পর গোল শোধ করার সাধ্যমতো চেষ্টা করে শ্রীনিধি (Shrinidhi Deccan)। শেষবেলায় একপ্রকার মরিয়া হয়ে নিজেদের দুর্গরক্ষা করতে হয় সবুজ মেরুন ফুটবলারদের। আর সেটা করতে গিয়েই লালকার্ড দেখে বসেন মোহনবাগানের অভিষেক। শেষ পর্যন্ত অবশ্য গোল শোধ হয়নি। ২-১ গোলে জয় দিয়েই শুরু হয় মোহনবাগানের সুপার কাপ অভিযান এবং ফেরান্দো পরবর্তী যুগ।

[আরও পড়ুন: ‘দুর্নীতি প্রমাণ করতে পারলে মাথা কেটে ফেলব’, অন্তরাল থেকে বার্তা সন্দেশখালির শাহজাহানের]

মোহনবাগানের এই জয় গুরুত্বপূর্ণ আরও একটা কারণে। চোট আঘাতে জর্জরিত দল নিয়ে গত প্রায় মাসখানেক ভুগছে সবুজ-মেরুন শিবির। আইএসএলে (ISL) পরপর তিন ম্যাচে হারতে হয়েছে। সেই ভাঙাচোরা দল নিয়ে জয়ে ফেরায় ফুটবলাররা কিছুটা হলেও আত্মবিশ্বাস ফিরে পাবেন। যা আগামী দিনে সাহায্য করবে হাবাসকেই। তবে মোহনবাগান জিতলেও শ্রীনিধি এদিন যে লড়াই করল সেটাও মনে রাখার মতো।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement