shono
Advertisement

ফাইনালে আর্জেন্টিনার সামনে ফ্রান্স, দেশঁর দলে কি দেখা যাবে বেনজিমাকে?

সাংবাদিক বৈঠকে দেশঁকে প্রশ্ন ছুঁড়ে দেওয়া হয়েছিল বেনজিমা নিয়ে। কী বললেন দেশঁ?
Posted: 02:00 PM Dec 15, 2022Updated: 02:04 PM Dec 15, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মরক্কোকে হারিয়ে বিশ্বকাপ ফাইনালে ফ্রান্স (France)। রবিবার মেগাম্যাচে আর্জেন্টিনার (Argentina) সামনে এমবাপেরা। প্রশ্ন উঠতে শুরু করেছে, ফাইনালে কি করিম বেনজিমাকে (Karim Benzema) দেখা যাবে ফরাসি শিবিরে?

Advertisement

ফরাসি কোচ দিদিয়ের দেশঁকে এই প্রশ্ন করা হয়েছিল। তার উত্তর দিতে চাননি ফ্রান্সের কোচ। সাংবাদিকের প্রশ্ন এড়িয়ে বলেন, ”আমি এই প্রশ্নের উত্তর দিতে চাই না। ক্ষমা করবেন, পরবর্তী প্রশ্ন।”

[আরও পড়ুন: সেঞ্চুরি হাতছাড়া শ্রেয়সের, বাংলাদেশের বিরুদ্ধে ৪০৪ রানে অলআউট ভারত]

তবে করিম বেনজিমা কাতারে যেতেই পারেন। তাঁকে অবশ্য ফ্রান্সের জার্সি পরে খেলতে দেখা যাবে না। তবে নিজের দেশকে সমর্থন করার জন্য কাতারে যেতেই পারেন এই ফরাসি স্ট্রাইকার। বেনজিমার ক্লাব রিয়াল মাদ্রিদও তাঁর যাওয়ায় বাধা দেয়নি।এদিকে করিম বেনজিমা ২৮ দিনের আগে ফিট হয়ে যাওয়ায় রিয়াল মাদ্রিদ অবশ্য ফিফার থেকে ক্ষতিপূরণ পাচ্ছে না।

বিশ্বকাপ শুরু হওয়ার দিনকয়েক আগেই চোট পান করিম বেনজিমা। বেনজিমা না থাকলেও ফরাসি শিবির কিন্তু বড় সমস্যায় পড়েনি। চোটের কবলে থাকা বেনজিমা কাতারের ফরাসি শিবির ছেড়ে চলে যান মাদ্রিদে। স্পেনের সংবাদমাধ্যম মার্কার রিপোর্ট অনুযায়ী, বেনজিমা অনুশীলন শুরু করেছেন।

এদিকে ব্যালন ডি অর জয়ী করিম বেনজিমা ইনস্টাগ্রামে লিখেছেন, ”আমি জীবনে কখনও হাল ছাড়িনি। আজকের রাতটায় দলের কথা ভাবতে হবে, যেটা আমি চিরকাল করে গিয়েছি। যুক্তি বলছে, আমার জায়গাটা অন্য কাউকে ছেড়ে দেওয়াটাই ভাল।” বেনজিমা ফরাসি শিবির ছাড়ার পরে তাঁর বিকল্প হিসেবে কাউকে নেননি দেশঁ। ফলে বেনজিমার জায়গা ফাঁকাই রয়েছে স্কোয়াডে। কিন্তু ব্যতিক্রমী সিদ্ধান্ত নিয়ে দেশঁ যে তাঁকে দলে নেবেন, তেমন সম্ভাবনা নেই। দেশঁর হাতে রয়েছেন কিলিয়ান এমবাপে। তিনি একাই পার্থক্য গড়ে দিচ্ছেন। মরক্কোর বিরুদ্ধে গোল করতে না পারলেও দ্বিতীয় গোলের পাসটি এসেছিল বেনজিমার পা থেকেই। ফাইনালে মেসি বনাম এমবাপে লড়াই দেখতে মুখিয়ে গোটা ফুটবলবিশ্ব। 

[আরও পড়ুন: ‘হতাশার কিছু নেই, ইতিহাস তৈরি করেছ’, পরাজিত হাকিমিকে বললেন বন্ধু এমবাপে]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement