shono
Advertisement

প্রখর চতুর্বেদীর ৪০৪, কোচবিহার ট্রফির ফাইনালে ইতিহাস

যুবির রেকর্ড ভাঙলেন প্রখর।
Posted: 05:28 PM Jan 15, 2024Updated: 08:36 PM Jan 15, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কোচবিহার ট্রফির ফাইনালে (Cooch Behar Trophy Final) ইতিহাস। ব্রায়ান লারাকে মনে করিয়ে রেকর্ড বইয়ের পাতায় নাম লেখালেন কর্নাটকের তরুণ ক্রিকেটার প্রখর চতুর্বেদী (Prakhar Chaturvedi)। অনূর্ধ্ব ১৯ ঘরোয়া টুর্নামেন্টের ফাইনালে চারশোর বেশি রান করার কৃতিত্ব গড়লেন প্রথম কোনও ক্রিকেটার। 
উল্লেখ্য, প্রখর চতুর্বেদী ভাঙলেন যুবরাজ সিংয়ের রেকর্ড। কোচবিহার ট্রফির ফাইনালে যুবি অবশ্য চারশো রান করেননি। ১৯৯৯ সালের ফাইনালে যুবরাজ খেলেছিলেন ৩৫৮ রানের ইনিংস। তাঁর ওই দুরন্ত ইনিংসের জন্য পাঞ্জাব সেবার জিতেছিল। এবার কর্নাটকের প্রখর যুবিকে তো ছাপিয়ে গেলেনই, সেই সঙ্গে কোচবিহার ট্রফির ফাইনালে ৪০৪ অপরাজিত রানের রেকর্ডও গড়লেন। 
প্রখর চতুর্বেদীর ইনিংসে সাজানো ছিল ৪৬টি বাউন্ডারি ও তিনটি ছক্কা। তাঁর ব্যাটিং দাপটে কর্নাটক প্রথম ইনিংসে লিড নেয়। খেতাবও জিতে নেয় কর্নাটক। ৬৩৮ বল খেলে ৪০৪ রানে অপরাজিত থেকে যান প্রখর চতুর্বেদী। একশো ওভার ব্যাট করেছেন তিনি। গত দুদিন ধরে ঘাম ঝরালেও মুম্বই বোলাররা আউট করতে পারেননি প্রখর চতুর্বেদীকে। 

Advertisement

[আরও পড়ুন: ‘বিরাট’ স্পর্শের তাগিদে মাঠে ঢুকলেন ভক্ত, এর পর…]

মুম্বই করে ৩৮০ রান। প্রখর চতুর্বেদী একাই মুম্বইয়ের ইনিংস থেকে ২৪ রান বেশি করেন। কর্নাটক ২২৩ ওভারে আট উইকেটে ৮৯০ রান করে।
প্রখর চতুর্বেদীকে যথাযোগ্য সাপোর্ট করেন হরিশীল ধার্মানি। তিনি ১৬৯ রানের ইনিংস খেলেন। অন্যদিকে কার্তিক কেপি ৭২ রান করেন। কর্নাটকের হয়ে ফাইনালে খেলেন রাহুল দ্রাবিড়ের ছেলে সমিত দ্রাবিড়ও। তিনি ৪৬ বলে ২২ রান করেন।
বিসিসিআই-এর তরফ থেকে সোশাল মিডিয়ায় লেখা হয়, কর্নাটকের প্রখর চতুর্বেদী প্রথম ক্রিকেটার হিসেবে কোচবিহার ট্রফির ফাইনালে ৪০০ রান করেন। মুম্বইয়ের বিরুদ্ধে প্রখর ৪০৪ রানে অপরাজিত থেকে যায়। 

মুম্বইয়ের বোলারদের মধ্যে প্রেম দেবকর তিনটি উইকেট নেন। ৩০ ওভার হাত ঘুরিয়ে ১৩৬ রান দেন তিনি। মুম্বই ছজন বোলারকে ব্যবহার করে। প্রত্যেকেই ২০ ওভার করে বল করেন। কিন্তু প্রখরকে কেউই বিভ্রান্ত করতে পারেননি।

 

[আরও পড়ুন: বাংলার কাছে ‘ভিলেন’ কানপুরের কুয়াশা, তিন পয়েন্ট নিয়ে ফিরছেন মনোজ-লক্ষ্মী]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement