shono
Advertisement

Team India: ‘ধোনি-যুবরাজের জায়গা ভরাট করবে কেএল রাহুল’, বড় মন্তব্য করলেন অশ্বিন

কেএল রাহুলকে নিয়ে আশাবাদী রবিচন্দ্রন অশ্বিন।
Posted: 12:53 PM Aug 25, 2023Updated: 12:01 PM Aug 29, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাইশ গজের নিজের যোগ্যতা অনুসারে পারফর্ম করতে পারলে মহেন্দ্র সিং ধোনি (Mahendra Singh Dhoni) ও যুবরাজ সিংয়ের (Yuvraj Singh) জায়গা ভরাট করতে পারবেন কেএল রাহুল (KL Rahul)। এমনটাই দাবি করলেন রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin)। টিম ইন্ডিয়ার (Team India) অভিজ্ঞ অফ স্পিনারের দাবি, ফিট হওয়ার পর দল ফিরে কেএল রাহুল পাঁচ নম্বর জায়গায় নিজের জায়গা নিশ্চিত করতে পারবেন। কিন্তু চোট সারিয়ে না উঠতে পারা কেএল রাহুল কি আদৌ এশিয়া কাপে (Asia Cup 2023) নামতে পারবেন? সেটাই তো এখন লাখ টাকার প্রশ্ন।

Advertisement

রাহুলের প্রসঙ্গ উঠলে অশ্বিন নিজের ইউ টিউব চ্যানেলে বলেছেন, ‘যুবরাজ ও মাহি ভাইয়ের অবসরের পর থেকে কেএল রাহুল কিন্তু পাঁচ নম্বর জায়গায় ভাল পারফর্ম করেছে। ওদের দু’জনের যোগ্য উত্তরসূরি হল কেএল রাহুল। বাইশ গজের যুদ্ধে নেমে কেএল রাহুল নিজেকে বারবার প্রমাণ করেছে। পাঁচ নম্বরে রান করার পাশাপাশি উইকেটকিপার হিসেবেও নিজেকে ইতিমধ্যেই প্রমাণ করেছে কেএল রাহুল।”

[আরও পড়ুন: সবাইকে চমকে দিয়ে ৩৬ বছরে চিরঘুমে ব্রে ওয়াট, শোকস্তব্ধ রেসলিং দুনিয়া]

এরপর অশ্বিন ফের যোগ করেন, “ঋষভ পন্থ এখনও ফিট নয়। ফলে আমাদের বাকি দুই উইকেটকিপার কে এল রাহুল ও ঈশান কিষান। কিপার হিসেবেও কেএল রাহুল ভাল পারফরম্যান্স করেছে। এবার চোট সারিয়ে কেএল রাহুল পাকিস্তানের বিরুদ্ধে মাঠে নামতে পারে কিনা সেটাই দেখার অপেক্ষায় রয়েছে ক্রিকেট দুনিয়া।”

৫০ ওভারের ফরম্যাটে এক থেকে ছয়, সব জায়গায় ব্যাট করেছেন কেএল রাহুল। ১৬টি ম্যাচের ১৬ ইনিংসে ওপেন করে তাঁর রান ৬৬৯। গড় ৪৭.৭৮। স্ট্রাইক রেট ৭৮.৬১। সঙ্গে রয়েছে ২টি শতরান ও ৫টি অর্ধ শতরান। তবে পাঁচ নম্বরে কেএল রাহুলের সাফল্যের হার অনেক বেশি। এখনও ১৮ ম্যাচের ১৮টি ইনিংসে তিনি করেছেন ৭৪২ রান। গড় ৫৩.০০। স্ট্রাইক রেট ৯৯.৩৩। ১টি শতরানের সঙ্গে ৭টি অর্ধ শতরান করেছেন। তবে এবার ওপেন করার সম্ভাবনা খুবই কম। কারণ ওপেনার হিসেবে রোহিত শর্মার প্রথম পছন্দ শুভমান গিল। ফলে এই মুহূর্তে কেএল রাহুলকে পাঁচ নম্বরে ব্যাট করতে পাঠানোর সম্ভাবনাই বেশি।

[আরও পড়ুন: ‘মাদার অফ অল ব্যাটল’-এ কোন দল এগিয়ে? জবাব দিলেন মহারাজ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement